নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

ইয়াকুব মেনন এর ফাসি দিল রেন্ডিয়া...... ও প্রেক্ষাপট নিয়ে কিছু বাস্তবতা

৩১ শে জুলাই, ২০১৫ রাত ৮:০৯


গত ৩০ জুলাই ফাসি দেওয়া হল মুম্বাই বোম ব্লাস্ট এর সন্ধেহভাজন ইয়াকুব মেননকে।অথচ এই অপরাধ করেছিল তার ভাই টাইগার মেনন। তবে তাকে ফাসি কেন.? দোষ একটাই তিনি ছিলেন একজন মুসলমান....
কিছু লেখার আগে নিরপেক্ষ দৃষ্টিতে কিছু প্রশ্ন করতে চাই আর যাদের কমনসেন্স আছে
তারা অবশ্যই প্রশ্ন’র উত্তর দেওয়ার চেষ্টা করবেন......
*
প্রথমে বলুন যদি কট্টরপন্থি হিন্দুরা বাবরি মসজিদকে শহিদ না করতো তাহলে কি ইয়াকুব মেনন মুম্বাই ব্লাস্ট করতো..? না কখনোই করতো না কারন তাদের সুপ্রীম কোর্ট নিজেই বলেছে বাবরী মসজিদ ভাঙ্গার বদলা নিতে ইয়াকুব বোম ব্লস্ট করে, তাহলে....
- ভারত যদি ইয়াকুব মেননকে ফাসি দিতে পারে, তাহলে যারা বাবরি মসজিদকে শহীদ করলো তাদের ফাসি দিচ্ছে না কেন..? তারা যে হিন্দু এই বলে?
- ভারত যদি মুসলমান মেননকে ফাসি দিতে পারে, তাহলে গুজরাটে হাজার হাজার মুসলমানদের হত্যাকারীদের ফাসি দিচ্ছে না কেন..? তারা যে হিন্দু এই বলে?
- ভারত যদি ইয়াকুব মেননকে ফাসি দিতে পারে, তাহলে কাশ্মিরে মুসলিম মেয়েকে ৪ জন বিএসএফ জওয়ানযে ধর্ষন করেছিল কিংবা আমাদের ফেলানীকে যারা মেরে কাটা তারে ঝুলিয়ে রাখে তাকে ফাসি দিচ্ছে না কেন..? তারা যে হিন্দু এই বলে?
- যারা আহমাদাবাদে দাঙ্গা লাগিয়ে মুসলিম হত্যা, মুসলিম নারীদে গনধর্ষন করেছে সেই কট্টরপন্থি আরএসএস,বজরঙ কিংবা শিবসেনা সদস্যদের ফাসি দিচ্ছে না কেন..? তারা যে হিন্দু এই বলে?

বাস্তবতা হচ্ছে এটাই এই রেন্ডিয়ান জাতি আসলে একটি কাপুরুষ জাতি। তারা নিরপেক্ষতার চাদর পড়েছে ঠিকি কিন্তু শাস্তির বেলায় শুধু মুসলমানদের শাস্তি দিচ্ছে। আজ ভারতের হিন্দুরা যাকে মৌলবাদী জঙ্গিবাদ আখ্যা দিয়ে ফাসি দিলো তার জানাযার নামাজ দেখে খোদ হিন্দুরা অবাক। কে কোন আক্বিদার সেটা পরে দেখার বিষয় তার জানাযায় লক্ষ লক্ষ সর্বস্ত্ররের মুসলমানদের অংশগ্রহন হিন্দুদের মনে ভিত সৃষ্টি করেছে। আজ মেমন মৃত হয়েও জীবহ হল লক্ষ কোটি মুসলমানদের হৃদয়ে।
আজ সকালে রেন্ডিয়ান নিউজ চ্যানেল “আজতাক” দেখছিলাম যেখানে ইয়াকুম মেনন এর উপর একটি প্রতিবেদন দিচ্ছিল, কিন্তু প্রথম দেখলাম সাংবাদিক মহোদয় বারবার জনগনকে এড়িয়ে চলেছেন কারন জনগন একটিই প্রশ্ন সাংবাদিককে করছে যে ইয়াকুবকে যদি ফাসি দিতে পারো তাহলে বাবরি মসজিদ শহীদকারীকে নয় কেন.? গুজরাটে মুসলমানদের হত্যাকারীদে নয় কেন..? কি আর করা হিজড়া জাতি রেন্ডিয়ার কাছে এর কোন উত্তর নাই।

ইয়াকুব মেননকে ফাসি দেওয়া হল নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে। সেদিন ছিল তার ৫৪তম জন্মদিন, তার পরিবারের তার ছোট মেয়ে বাবার জন্য জন্মদিন উপলক্ষে কেক পাঠিয়েছিল কিন্তু কট্টরপন্থি হিন্দুদের মনে যে কোন দয়া মায়া নেই, তার জন্মদিনেই নির্ধারিত সময়ের আগেই তাকে ফাসিতে ঝুলিয়ে দেওয়া হল। নিশ্চয় ভারত নামক কাপুরুষের এই কাপুরুষতা কান্ডে আজ লক্ষ কোটি মেমন সৃষ্টি হয়ে গেছে

তার ফাসির দেওয়া যে ভুল ছিল এখন এটা অনেক ভারতীয়রাও বলছে, খোদ বলিউড সুপারস্টার সালমান খান টুইট করেছেন, যে এর আসল অপরাধী ছিল টাইগার মেমন অথচ তাকে না পেয়ে আজ রেন্ডিয়ারা তার ভাইকে ফাসিতে ঝূলালো, এরুপ অনেক কারন থাকলেও ফাসি দেওয়ার যে একটিই কারন যা আজ পরিস্কার তা হলো ইয়াকুব মেমন ছিল মুসলমান।

বিঃ দ্রঃ এখানে আমি জঙ্গিবাদের পক্ষ নিচ্ছি না। বরাবরই বলে আসছি জঙ্গিবাদ নিপাত যাক, সব জঙ্গিকে ধরে ফাসি দেওয়া হউক। কারন তাদের দ্বারা শান্তির ধর্ম বদনাম হচ্ছে। আমি এখানে যেটা বুঝাতে চাচ্ছি যে ইয়াকুব যদি ভারত বোম ব্লাস্ট এর জন্য শাস্তি দিতে পারে তাহলে ঐসব হিন্দুকে শাস্তি দিচ্ছে না কেন যারা বাবরী মসজিদকে শহিদ করেছে.. যারা গুজরাটে হাজার হাজার মুসলমানদের জীবন্ত পুড়িয়ে মেরেছে, শত শত মুসলিম মা-বোন ইজ্জত নিয়ে খেলেছে.. তাদের শাস্তি দিচ্ছে না কেন...........কারন তারা হিন্দু বলে..?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৯

প্রামানিক বলেছেন: প্রশ্নগুলো যুক্তি সম্মত।

২| ৩১ শে জুলাই, ২০১৫ রাত ১১:০৩

মারুফ তারেক বলেছেন: পৃথিবীর কোন আইনে আছে যে, একজনের শাস্তি অন্যজন পাবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.