নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক “সামু”র কাছে কিছু প্রশ্ন, উত্তর আশা করছি.....

১১ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:০২

পরশুদিন আমি একটি পোষ্ট করেছিলাম, “নিলয়তো বিয়েই করিনি, তাহলে আশামনি নামক মহিলাটি কে” নামে। কিন্তু আজ দেখছি কর্তৃপক্ষ সেটা রিমুভ করে দিয়েছে।
আমি যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বন জানতে চাচ্ছি স্যার “মত প্রকাশ কাকে বলে.? স্যার আমি জানি হয়তো আপনারা বলবেন- যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ, হয়রানিমূলক, কুৎসা রটনামূলক, অশ্লীলতা, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য থাকলে আপনারা সেটা রিমুভ করার অধিকার রাখেন, অবশ্য কথা ঠিক- কিন্তু প্রশ্ন হল সেই পোষ্টে আমি কি কোন পর্ণগ্রাফী পোষ্ট করেছিলাম..? গালিগালাজ করেছি.? আমি শুধু বাস্তব সত্য তুলে ধরেছিলাম যেটা বিভিন্ন পত্রিকায় এসেছে, য়ে নিলয় লিভ টু গেদার করতো তার বিয়ে হয়নি, এবং এরুপ সংস্কৃতিকে আমরা ঘৃনা করি, দেশের অধিকাংশ মানুষ ঘৃনা করে আর এই সংস্কৃতি যে কুরচিপূর্ন, বেহায়াপনা ছাড়া আর কিছু নয়- ঠিক এরুপ বক্তব্য ছিল আমার।
কিন্তু রিমুভ করলেন, তারমানে দেশের সবচেয়ে বড় বাংলা ব্লগ “সামু” বাস্তব কথা স্বীকার করেন না.? যদি মুক্তমনারা স্বাধীনভাবে নিজের মত প্রকাশ করতে পারে, তাহলে আমি নয় কেন.? কেন আমার বাস্তব পোষ্ট রিমুম করা হচ্ছে..?
স্যার কাউকে হয়রানীমূলক বা কুরুচিপূর্ন আপত্তিকর পোষ্ট করা ঠিক না সেটা আমিও জানি কিন্তু বাস্তব সত্য কথায় যদি কারো আসল চেহরা উঠে আসে তাহলে কি করবো বলেন..?
সব শেষে সামু স্যার এর কাছে বিনীতভাবে জানতে চাই, আমি কি সব রুল ফ্লো করেও কেন স্বাধীন মত প্রকাশ করতে পারছি না, কেন বারবার আমার পোষ্ট রিমুভ করে দেওয়া হচ্ছে..? এরুপ একতরফা মনোভব লেখা লিখতে আগ্রহ হারায় ফেলতেছি স্যার...? প্লিজ সদুত্তর আশা করছি প্লিজ/.....

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:১৭

এরশাদ বাদশা বলেছেন: যতোই সম্মান প্রদর্শন করেন, সদুত্তর তারা দিবেন বলে মনে হয়না।

২| ১১ ই আগস্ট, ২০১৫ দুপুর ১২:০১

সামুরাই_কাতানা বলেছেন: আপনি সদু্ত্তর পাবেন না কারন আপনি মুক্তমনা নন( যারা নিজেদের মুক্তমনা বলে তাদের মতো), আপনি সদুত্তর পাবেন না কারন আপনি ন্যায়ের পক্ষে আছেন(এখানে অন্যায় হলো ন্যায়) , আপনি সদুত্তর পাবেন না কারন এখানে সত্যি বলা দোষ( এই দেশে সত্যি বলা অনেক দোষের)।

৩| ১১ ই আগস্ট, ২০১৫ দুপুর ১২:৫৩

এন.এ.আনসারী বলেছেন: সামুর এইরুপ বেহাবে খুবই মর্মাহত হয়েছি....

৪| ১১ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:২৩

হোৎকা বলেছেন: মার কাছে মামাবাড়ীর নিন্দ করা !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.