নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

ভূমিকম্পে নিহিত নিরীহ মানুষদেরকে নিয়ে বিরুপ মন্তব্য কখনই মানবতার পরিচায়ক হতে পারে না

২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:২২


আমি হতবাক কিছু মানুষের মানষিকতা দেখে, ভূমিকম্পে নিহিত মানুষদের কে নিয়ে কি কেউ তামাশা বা ব্যাঙ্গ কটুক্তি করতে পারে? হ্যা এইতো আজ সকালে বিবিসি বাংলা ও চ্যানেল আই এর ফ্যান পেজে গত কালকের ভূমিকম্পে করা নিউজে কিছু মানুষের কিছু স্টাটাসে দেখলাম। ধিক্কার জানায় এসব মানুষকে। আমাদের দেশের মানুষের এমন স্বভাবও হতে পারে? ছি ছি অথচ তারাই বিভিন্ন সময় বিভিন্ন ভাবে মানবতার গান গেয়ে থাকেন এখন যা দেখা যাচ্ছে এটাই কি মানবতা?
আফগানিস্তান আর পাকিস্তানে ভূমিকম্পে নিহীত এখন পর্যন্ত নিহিত ৩৯২ নিরীহ মানুষদের জন্য যেখানে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, বিরোধী নেতা ও স্পিকার পর্যন্ত সমাবেদনা জানিয়েছেন, বিশ্ব থেকে সকলেই যেখানে সমাবেদনা জানাচ্ছেন সেখানে আমাদের দেশের মানবতার গান গাওয়া কাউয়াদের ভাষা দেখুন, তারা কি বলছে
“Kumar” নামে একজন লিখেছেন ফাকিস্তান এভাবে মরুক ভাল হবে,
“Asim De”- নামে আরেক জন লিখেছেন- “পাকিস্থান আর আফগানিস্থানে ভূমিকম্পে যেসব ছাগলের দল কুত্তার মত মরেছে তাদের প্রতি আমার কোনো সমবেদনা নেই। তারাই সহানুভূতি পাওয়ার যোগ্য যারা মানুষের মধ্যে পরে। পাকি আর আফগানের জঙ্গি গুলর মধ্যে মানুষের কোনো বৈশিষ্ট্য নেই।“
“Sanjoy Debnath” লিখেছেন- সব তাদের পাপের ফল ফুকিস্তান মুরুক
Pulok Sikder- লিখেছেন Good.
“Prabir Chandra Baidya” বলছেন- ফুকির কুত্তা মরলে কিসের আফসোস
এভাবে অনেকে দাস,গুপ্ত,নাথ রা এমন সব উক্তি করে যাচ্ছেন যেটা পুরোটা এখানে বলা সম্ভব নয়। অথচ আপনারাই সেজে আছেন মানবতার পোষাক, আপনারা মুক্তমনার গান গেয়ে যাচ্ছেন অথচ মানুষদের সাথে কিভাবে আচরন করতে হয় সেটাও যানেন না।
সব ধর্ম যেখানে মানবতা শিখায় তাহলে কিসের হিন্দু কিসের মুসলমান একজন মানুষ হিসাবে দেখলেও তো যেকোন দেশের যেকোন ধর্মের মানুষদের উপর ধাবিত প্রকৃতির তান্ডবে নিহীত নিরীহ মানুষদের জন্য অন্তর থেকে সমাবেদনা বের হয় কিন্তু একি দেখলাম এসব মানুষদের মানষিকতা, কেউ উল্লাস করছে তো কেউ আবার বলছে এভাবে তারা মরুক- বাহ কিনা উদাহরন দেখালেন আপনারা মানবতার। চোখের সামনে কেউ মাকে মরতে দেখেছে, কেউ বাপকে আবার কেউ নিজের পরিবারকে চিন্তা করুন চোখের সামেন পলকে বাসস্থান মাটির সাথে মিশে গেছে, খাবার নেই, থাকার জায়গা নেই চিন্তা করুন তাদের উপর কেমন বেদনা বয়ে যাচ্ছে উফফফ, কিন্তু একবার না হাজার বার ধিক্কার এমন মানষিকতার যে নিরীহ মানুষদেরও সম্মান দিতে যানে না।
গতকাল ৭.৭ মাত্রায় শক্তিশালি ভূমিকম্পে যখন আফগানিস্তান,পাকিস্তান,ভারত কেপে উঠলো, এই পর্যন্ত পাওয়া খবরে ভারতে কেউ নিহত না হলেও আফগানিস্তান আর পাকিস্তানে নিহত’র সংখ্যা ৩৮৮, শুধুমাত্র পাকিস্তানেই ৩০০ এর অধিক মানুষ মারা গেছে এই ভূমিকম্পে। সব ধরনের মানুষ সমাবেদনা জানাচ্ছে কিন্তু কথা আছে না “কয়লা ধুইলে ময়লা যায় না” ঠিক এমনি স্বভাব কিছু কথিত মানবতাবাদীর।
আমি অন্তরের অন্তস্থল থেকে সমাবেদনা জানাচ্ছি গতকাল ভুমিকম্পে নিহীত নিরীহ মানুষদের প্রতি সেই সাথে লক্ষ কোটি ঘৃনা জ্ঞাপন করছি যারা নিহীত নিরীহ মানুষদের নিয়ে তামাশা করছে। শেষে একটি কথা বলবো যারা নিহীত নিরিহ মানুষদের নিয়ে তামাশা করছেন আপনারা একবার হলেও ডিএনএ টেস্ট করে দেখবেন নিস্চয় রক্ত দুষিত পাওয়া যাবে আমার বিশ্বাস

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:২৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: এরা কার এজেন্ডা বাস্তবায়ন করছে? ধন্যবাদ







ভালো থকাবেন নিরন্তর।

২| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩০

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: খোঁজ নিয়ে দেখুন এদের বেশির ভাগই ফেক আইডি। যারা এসব বলার জন্য পুর্বে থেকেই নিজেদের পরিচয় লুকায় তাদেরকে কাছ থেকে আপনি মানবতা বোধ আশা করছেন!

২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩৭

এন.এ.আনসারী বলেছেন: ভাই ফেক আইডি হউক বা আসল, কিন্তু এরুপ যারাই করে তারা মানুষ হতে পারে না- এটাই বুঝাতে চাচ্ছি
আর থাকলো আপনার কথা আপনি নিজেই গিয়ে দেখে আসুন তাদের আইডিতে তাদের সব ছবি,ঠিকানা আছে যেখানে ফেক আইডি বলার কোন সুযোগ নেই....।

৩| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩৪

চন্দ্রদ্বীপবাসী বলেছেন: সহমত। এরাই দেখুন মানবতার কথা বলে।

৪| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৪৬

আমি হনুমান বলেছেন: যাই বলেন এর পিছনে লন্ডন থেকে ষড়যন্ত্র করা হয়েছে.

৫| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫৩

এরিক ফ্লেমিং বলেছেন: মানুষের কষ্টে যারা পুলকিত হয় প্রকৃতির শাস্তি কতটা নির্মম হয় তা তাদের জানা নাই। নরক দেখার জন্য তাদের মৃত্যু পর্যন্ত অপেক্ষা করতে হয় না।

৬| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০২

এসব চলবে না..... বলেছেন: ইদানিং বাঙ্গালীরে কেউ সহনশীল, ধৈর্য্যশীল, অতিথিপরায়ন, ভদ্র, রুচিশীল, ব্লা ব্লা ব্লা জাতি হিসাবে পরিচয় করাইয়া দেয়ার চেষ্টা করলে তারে আমি পিডাইতে উদ্যত হই। :#)

৭| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৯

রাােসল বলেছেন: in response to Mr Galib, may be that is fake ID but they are showing their real mentality. so no confusion to through your hate against those so called man.

৮| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৪

বাউন্টি হান্টার বলেছেন: আপনার পোষ্টের মধ্যে কী যেন একটা আছে। বিবিসি বাংলা ও চ্যানেল আই এর লিংকটা দেন দেখবো।

৯| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৯

মাঘের নীল আকাশ বলেছেন: খুঁইজা খুঁইজা সব হিন্দু নাম বাইর করসেন...;)

২৭ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৫

এন.এ.আনসারী বলেছেন: এখন যারাই এরুপ করেছে কেবল তাদেরই নাম তুলে ধরেছি, এখানে ধর্ম আনছেন কেন? অবশ্য সেখানে কোন মুসলমান এরুপ বিরুপ কমেন্ট করেনি তবুও একে ধর্ম এর দিক থেকে না দেখে মানবতার দিক দিয়ে দেখুন

১০| ২৭ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১০

রুদ্রছায়া বলেছেন: "আমাদের দেশের মানুষের এমন স্বভাবও হতে পারে? ছি ছি অথচ তারাই বিভিন্ন সময় বিভিন্ন ভাবে মানবতার গান গেয়ে থাকেন এখন যা দেখা যাচ্ছে এটাই কি মানবতা?"



আমি জানিনা কেন আপনার মনে হল এরা আমাদের দেশের মানুষ! আমার মনে হয় এরা বাংলায় কথা বললেও বাংলাদেশী কেউ নয়। অন্তত বাংলাদেশী সংস্কৃতি এদের পছন্দ নয়। এদের পছন্দ দাঙ্গার দেশের সংস্কৃতি।

২৭ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৬

এন.এ.আনসারী বলেছেন: না ভাই তাদের প্রোফাইল ঘুরে দেখলাম যে সবার ঠিকানা বাংলাদেশেই, তাই কষ্ট হলো

১১| ২৮ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:১১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: এভাবে অনেকে দাস,গুপ্ত,নাথ রা এমন সব উক্তি করে যাচ্ছেন যেটা পুরোটা এখানে বলা সম্ভব নয়। অথচ আপনারাই সেজে আছেন মানবতার পোষাক, আপনারা মুক্তমনার গান গেয়ে যাচ্ছেন অথচ মানুষদের সাথে কিভাবে আচরন করতে হয় সেটাও যানেন না।
এতো অবাক হচ্ছেন কেনো..............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.