নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

সরকার আর দেশ ডিজিটাল না হলেও আসুন নিজেই নিজেদের ডিজিটাল করি... ফেইসবুক সহ অন্যান্য নিষিদ্ধ সাইট সহজেই ব্যবহার করুন

২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:০২

যারা যারা ফেইসবুক সহ অন্যান্য সোস্যাল মিডিয়ায় প্রবেশ করতে পারতেছেন না তারা কম্পিউটার কিংবা ল্যাপটপে ব্যবহার করে থাকেন তাহলে প্রক্সির মাধ্যমে আমেরিকা,ইংল্যান্ড,ইওরোপ সহ যেকোন দেশের সার্ভার ব্যবহার করে অতি সহজে ফেইসবুক সহ অন্যান্য সোস্যাল মিডিয়ায় প্রবেশ করে তা ব্যবহার করতে পারবেন। আমাদের দেশের সরকার যে সাইট টা ব্যান করুক না কেন সব সাইট আগের মতই ব্যবহার করতে পারবেন।
কিভাবেঃ Proxy Site – https://www.proxysite.com গিয়ে সহজে ফেইসবুক সহ অন্যান্য সব নিষিদ্ধ করা সাইট ইউস করতে পারবেন এছাড়া Click This Link তে গিয়ে আপনারা ২০১৫ সালের টপ-১১০ টি প্রক্সি সাইট দেখতে পারবেন যেখান থেকে যেকোন একটি প্রক্সি সাইট এর মাধ্যমে সহজেই বাংলাদেশে বসেই সরকার কর্তৃক ব্যানকৃত সকল ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন সেই আগের মতই।
*
এছাড়া যারা মোবাইলে ইউজ করেন তারা UC ব্রাউজার এর মাধ্যমে অথবা অপেরা মিনিতে proxy ও port চেঞ্জ করে অর্থাত Proxy:37.228.107.253 এবঙ Port:80 সেট করেও ফেইসবুক ব্যবহার করতে পারবেন।
*
এখন কিছু কথাঃ-
আসলে সরকার যেমন বোকা তেমনি দেশের জনগনকেও বোকা মনে করেছিল। মনে করেছিল ফেইসবুক নিষিদ্ধ করতেই পারলেই কেল্লা ফতে হয়ে যাবে কিন্তু না সরকার নিজেই এবং দেশকে ডিজিটাল করতে ব্যর্থ হলেও দেশের মানুষ ঠিকি নিজেই নিজেকে ডিজিটাল করতে শিখছে- আমি সম্মানের সহিত মাননীয় মন্ত্রি তারানা হালিম সাহেবাকে বলছি, ফেইসবুক ব্যান করেছেন তারপরেও দেশের মানুষ ফেইসবুক ব্যবহার করে দেখাচ্ছে যতই বন্ধ করবেন ততই আমরা নতুন ফর্মুলা বের করবো তা ব্যবহার করার পারবেন কি এসব ব্যান করতে? আপনারা মনে করেছিলেন ব্যান করলেই সমস্যার সমাধান? কিন্তু আশেপাশে তাকিয়ে দেখুন মানুষতো ব্যবহার করছেই বরঞ্চ যেদিন আবার আপনাদের কর্তৃক সোস্যাল মিডিয়া অপেন হবে তখন আপনাদের উপর দিয়ে কোন সমালোচনার ঝড় বয়ে যাবে হয়তো ভাবতে পারতেছেন না অথবা টের ঠিকি পেয়েছেন কিন্তু ক্ষমতা বলে কথা হয়তো তাই...

পরবর্তীতেও যদি এসব ফর্মুলাকে সরকার ব্যান করেও চিন্তার কোন কারন নাই যেখানে শেষ সেখান থেকে শুরুও আছে তাই নতুন ফর্মূলা আসবেই আসবে..

মাননীয় মন্ত্রী, দেশে সোস্যাল মিডিয়া বন্ধ করার পিছনে সকল কর্তৃপক্ষরা আমরা অতি আদবের সাথে বলছি যতইবার যে পদ্ধতিতে আপনারা দেশে ফেইসবুক সহ অন্যান্য সাইট নিষিদ্ধ বা ব্যান করবেন ততই বার আপনাদের সামনেই সেই সাইট ব্যবহার করে দেখাবে এখন থেকে দেশের ডিজিটাল মানুষরা.... পারলে ঠেকান

যদি নিজেদের সমালোচনার হাত থেকে বাচাতে চান তাহলে অতি সত্ত্বর সোস্যাল মিডিয়া খুলে দিন খুলে দিন...

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৩

রক্তিম দিগন্ত বলেছেন: এই সাইট দিয়ে ঢুকে মজা নেই। লিন্ক পাওয়া যায়না কিছুর। অরিজিনালের মজা অরিজিনালেই। অন্যগুলোতে তা পাওয়া যায় না।

২| ২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৬

জুলহাস খান বলেছেন: মাননীয় মন্ত্রি তারানা হালিম সাহেবাকে আবার অভিনয়ে ফিরে যাবার অনুরোধ করছি। এ সকল কাজ তাকে দিয়ে হবে না। পৃথিবী টাকে অভিনয়ের প্লাটপর্ম মনে করছে।

৩| ২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪০

ঠাকুর কাকা বলেছেন: thanks for sharing but only mobile view.

৪| ২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:২২

মাথা নষ্ট একজন বলেছেন: দেশে যতদিন ইন্টারনেট চালু থাকবে। ততদিন ফেসবুক ও থাকবে। এটা ব্যবহার কোন মতেই বন্ধ হবে না।

৫| ২১ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

সাধারণ আমি আমার বলেছেন: মোবাইল থেকে কিভাবে UC BROWSER এর মাধ্যমে Facebook ব্যবহার করতে পারবো Please কেউ জানান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.