নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

ফেসবুক বন্ধ করে যদি মানুষ বাচানোর কৃতিত্ব দাবি করা যায়, তাহলে ফেসবুক তৈরী করার জন্য মার্ক জাকার্বাগের ফাঁসি চাই

২৬ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:২১


আজ মাননীয় প্রতিমন্ত্রী তারানা হালিম সাহেবা বলেছেন “ফেইসবুক বন্ধ করে দেশের মানুষের জীবনরক্ষার চেষ্টা করার জন্য আমি ক্ষমা প্রার্থী” জানি না ফেইসবুক বন্ধ করে কিভাবে নিরাপত্তা দেওয়ার দাবী করছেন তবে অতি আদবের সাথে আমরা ভোগান্তির শিকার জনগন বলছি যে “আপনি আপনার পূর্বের পেশা অভিনয়ে ফিরে গিয়ে মানুষের মনরোঞ্জন করুন, কমপক্ষে মানুষের মনরঞ্জনের কাজেতো আসবেন আপনি”
*
ফেসবুক বন্ধ করে যদি মানুষ বাচানোর কৃতিত্ব দাবি করেন আপনি, তাহলে সেই সূত্রেতো ফেসবুক তৈরী করার জন্য মার্ক জাকার্বাগের ফাঁসি হওয়া উচিত। মাননীয় মন্ত্রী সাহেবা আপনার যক্তি ছিল অপপ্রচার রোধে এটা করা হয়েছে কিন্তু যারা অপপ্রচার করে তারা কি থেমে ছিল? তারা তাদের ওয়েবসাইট, বিকল্পপথে ফেইসবুক ব্যবহার করে তো ঠিকই করেছে, করছে হয়তো ভবিষ্যতেও বিকল্পপথে করে যাবে তাহলে ফেইসবুক বন্ধ করে শাস্তি জনসাধনকে কেন?
*
মাননীয় তারানা হালিম সাহেবা আপনি আপনার মধ্যে একটু ঝেকে দেখুন নিরাপত্তার নাম করে আপনি জনসাধারনকে কতই না ভোগান্তিতে ফেলেছেন, ঘেটে দেখুন যাদের লক্ষ্য করে অপপ্রচার রোধ করতে যে ফেইসবুক বন্ধ করেছেন তাদের প্রত্যেকের ফেইসবুক আইডি, ওয়েবসাইট ঠিকই সচল আছে, এতে আপনি কিভাবে জনগনকে নিরাপত্তা দেওয়ার সার্টিফেকেট নিতে চান? ভাল করে দেখুন ১০০ মার্কের পরীক্ষা হয়তো ১০ পেয়ে ফেল করেছেন।
*
এখনো যদি আপনার ভাষায় জনগনের নিরাপত্তার কথার ভাবছেন তাহলে ফেইসবুক এই মূহুর্তে খুলে দিন। অনুরোধ করবো একটি ফেক আইডি মানিয়ে জনগনের সাথে মিশে দেখুন দেখতে পাবেন সোস্যাল মিডিয়া বন্ধ করে আপনি কোন তলানীতে গেছেন। দয়া করে একে জননিরাপত্তার কথা বলে ভুয়া ক্রেডিট নেওয়ার চেষ্টা করেন না এতে কিন্তু আরো তলানীতে যাওয়ার আশংকা থাকে। সবশেষে বলবো দেশের মানুষে যেন আবার স্বচ্ছন্দে ফেইসবুক ব্যবহার করতে পারে সে জন্য আপনার শুভবুদ্ধি উদয় হউক।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৬

মা গো ভাত দাও বলেছেন: এখন হালিমের কোমড় দুলিয়ে ড্যান্স দেয়া উচিৎ । :) :) :) :) :) :)

২| ২৬ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৪৬

ইরাইথ্রোসাইট বলেছেন: যারা ব্লগ দিয়ে ইন্টারনেট চালানোর দাবি করেছিল ২০১৩ সালে, তারা কিন্তু প্রক্সি সার্ভার দিয়ে ফেসবুক ব্যবহারের প্রযুক্তি খুব ভাল জানে না, যারা সাইদিকে চাঁদে পাঠায় তারাও এই বিকল্প পদ্ধতি খুব একটা ভাল জানে না। আর এরাই কিন্তু অপপ্রচার করে জান মালের হুমকি হয়ে দাঁড়ায়। তাই সবার সাময়িক অসুবিধা হলেও সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। দেশের স্বার্থে দেশের নিরাপত্তার স্বার্থে না হয় একটু কষ্ট সহ্যই করলাম।

৩| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:০০

জনতার রায় বলেছেন: এই সরকারের কৃতিত্ব হল চমক দেখানো কিছু চেহারা দেখিয়ে মানুষকে মন্ত্রমুগ্ধ করে রাখা। এই সরকারের সবচেয়ে অপদার্থ মন্ত্রীদের যদি একটা তালিকা করা হয়, তবে দীপু মনি আর ম খা যথাক্রমে ২ ও ৩ নম্বরে থাকবে। কিন্তু সবাইকে ছাড়িয়ে গেছে এই সো কল্ড 'বিউটি শো কেস'। নাটকের মানুষ, তাই একের পর এক নাটক দেখিয়ে মানুষের সস্তা বাহবা লাভ করতে চায়।

৪| ২৭ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৩০

কিরমানী লিটন বলেছেন: চোখের সামনে হাত রেখে যদি বলেন, সূর্য নাই,তবে আপনার মানসিক চিকিৎসা প্রয়োজন।অথচ কি দুর্ভাগা আমরা, সেই আপনিই কি-না আমাদের সাপ হয়ে দংশন করে, অঝা হয়ে ঝাড়ছেন !!! |-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.