নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

বিকল্প পথে ফেইসবুক ব্যবহার আইনের লংঘন, অথচ খোদ মন্ত্রী সাহেবের আইডি সচল??

০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৬


কিছুদিন আগে মন্ত্রী সাহেবা তারানা হালিম দম্ভসহকারে বলেছিলেন যে, যারা বিকল্প পথে ফেইসবুক ব্যবহার করছে তারা আইনের লংঘন করছেন এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং আইডি হ্যাক হওয়ারও সম্ভাবনা আছে বলে পরোক্ষ হুমকী দেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে, আমরা দেখতেছি খোদ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক সাহেবের ফেইসবুক আইডি প্রতিদিন লগইন হচ্ছে এবং বিবৃতি দেওয়া হচ্ছে তাহলে আমরা বলতে পারি যে খোদ প্রযু্ক্তিমন্ত্রি যদি আইন লংঘন করতে পারেন তাহলে আমরা জনসাধারণ করলে গ্রেফতারের ভয়, আইডি হ্যাক করার ভয় কেন?
এতে কি বুঝা যায় না যে ফেইসবুক বন্ধ করা হয়েছে শুধুমাত্র আওয়ামী লীগ এর সমালোচনা যারা করছে তাদের মুখ বন্ধ করার জন্য? কারন ফেইসবুক ব্যবহার যদি আইনের লংঘন হয় তাহলে আপনরা দেখবেন প্রতিদিন দেশের সব ক্রিকেটার, আপনাদের শুভাকাঙ্খি সব মুক্তমনারা, দেশের সব নিউজ চ্যানেল, দেশের সব তারকারাই প্রতিদিন তাদের ফেইসবুক আইডি থেকে অনলাইন হচ্ছেন তাহলে সবাই কি আইনের লংঘন করছেন নাকি সরকারের ভুল দেখিয়ে দেওয়া লোকসব আইনের লংঘন করছেন?
*
মাননীয় মন্ত্রী সাহেবা তারানা হালিম, একটু হলে দেশের জনগনের মনোভব বুঝার চেষ্টা করবেন। একটি দেশের সরকার বা কর্তৃপক্ষ যে ১০০% ঠিক থাকে বা ১০০% ভাল কাজ করে থাকে তা যেমন বাস্তব সত্য না ঠিক তেমনি সরকারের ভুল দেখিয়ে সরকারের সমালোচনা হওয়া স্বাভাবিক তাই বলে সমালোচকদের মুখ বন্ধ করার জন্য ফেইসবুক বন্ধ করতে হবে? কেন প্রযুক্তির অপব্যবহার প্রযুক্তি দিয়ে ঠেকানো যায় এটা কি জানেন না আপনি?
*
যারা বিকল্প পথে ফেইসবুক ব্যবহার করছে তাদের আইডি হ্যাক করার ভয়, আইনের লংঘন বলে গ্রেফতারের ভয় দেখিয়ে কি সমস্যার সমাধান সম্ভব ম্যাডাম? না কখনই না বরং এতে ক্ষতি কিন্তু খোদ আপনাদেরই হবে ঠিক নিজ পায়ে নিজেই কুড়াল মারার মত কারন যখন থেকে ফেইসবুককে আপনারা অবরোধ করেছেন তখন থেকে বলা হচ্ছে যে এটা সাময়িক কিন্তু সাময়িক এর সজ্ঞা কি এটা দয়া করে বলবেন কি? কারন যতটুকু জানি মাসের মাস বন্ধ থাকা হয়তো সাময়িক বলে না।
*
আমরা প্রতিদিন টেলিভিশনের পর্দায় দেখছি যে, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিবৃতি দিচ্ছেন যে দেশের আইনশৃঙ্খলার অবস্থা স্বাভাবিক রয়েছে প্রায় সব মন্ত্রী থেকে শুরু করে আইনশৃংখলা বাহিনীর বিভিন্ন কর্তারাও একি কথা বলছেন, তাহলে সব যখন স্বাভাবিক তাহলে সোস্যাল মিডিয়া বন্ধ কেন?
কুখ্যাত রাজাকারদের ফাসি হলো, ফাসির পর দেশে তেমন কোন অরাজকতা হয় নি, দিনও অনেক গড়িয়েছে- তাহলে এখনো ফেইসবুক বন্ধ কোন সূত্রে?
*
আমরা দেখছি এবং পরিস্কার দেখা যাচ্ছে এবং বুঝা যাচ্ছে যে শুধুমাত্র সরকারের সমালোচনা রোধ করতেই জনগনের উপর ফেইসবুক বন্ধ করে অত্যাচার করা হচ্ছে ইহাই এখন বাস্তবতা অথচ সমালোচনা হতেই পারে কারন কোন দেশের কোন সরকারই পারফেক্ট কাজ করতে পারে এমন গ্যারান্টি নাই তাই সমালোচনা হতেই পারে কিন্তু তাই বলে গোটা দেশের মানুষকে ভোগান্তি?
মাঝে মাঝে একটি সরকারকে, একটি কর্তৃপক্ষ বা প্রতিনিধিদেরকে জনগনের সাথে মিশে নিজের জনপ্রিয়তা যাচাই করতে হয়, জানি না ফেইসবুক অবরোধ করে নিজেদের যাচাই করার জন্য এরুপ কাজ আপনারা করেছেন কি না। কারন আমরা জনসাধারণ যা দেখতে পাচ্ছি সেটা যদি আপনারা অনুভোব করতে পারতেন তাহরে আজ ফেইসবুক সারা দেশে আগের ন্যায় সচল থাকতো তবে হ্যা ফেইসবুক বন্ধ করার পর অন্তত একবার হ্যা একবার নিজেদের যাচাই করার অনুরোধ করছি, অনুরোধ করছি দেখে আসার জন্য যে এখন তলানীর কোন পর্যায়ে আপনাদের অবস্থান।
আর হ্যা যদি বিকল্পপথে ফেইসবুক ব্যবহার আইনের লংঘন হয় এবং তাদের আইডি হ্যাক করার হুমকী ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা যে তারানা হালিম ম্যাডাম বলছেন তাহলে মাননী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মন্ত্রী সাহেব এর বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় কি না সেটা জানানোর অনুরোধ রইলো...... সবাই ভাল থাকবেন

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:০৬

অগ্নি সারথি বলেছেন: ডিজিটাল বাংলাদেশের দায়িত্ব আজ পড়েছে কতিপয় অজ্ঞানীদের হাতে।

২| ০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৪১

নতুন বলেছেন: ভাই আপনি যেই ছবি দিছেন সেটা মনেহয় টুইটারথেকে অটমেটিক ফেসবুকে পোস্ট করা।

৩| ০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৫৩

রেজওয়ান26 বলেছেন: তারা তো জনগনের ভোটে নির্বাচিত মন্ত্রী তাই!

তাদের যুগে শুধু তাদের জন্য সবই করা সম্ভব!

৪| ০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৫৭

এন.এ.আনসারী বলেছেন: নতুন@ ভাই মনে হয় সোস্যাল মিডিয়ার উপর আপনার তেমন জ্ঞান নাই, যাব এমন কোন সোস্যাল মিডিয়া নাই যে নিজেই ভোক্তার পোষ্ট করে দিবে- যাক যদি সেটা টুইটারের হয়ে থাকে তাহলে এইটা দেখে কি বলবেন?

৫| ০১ লা ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৪০

ডা: এনামুল বলেছেন: কর্তার পাদে গন্ধ নাই !

৬| ০১ লা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪

অতঃপর হৃদয় বলেছেন: বাংলাদেশে সব ই হতে পারে। আম গাছে কলা ধরে এটা ও সম্ভব এই দেশে।

৭| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৭

নতুন বলেছেন: এন.এ.আনসারী বলেছেন: নতুন@ ভাই মনে হয় সোস্যাল মিডিয়ার উপর আপনার তেমন জ্ঞান নাই, যাব এমন কোন সোস্যাল মিডিয়া নাই যে নিজেই ভোক্তার পোষ্ট করে দিবে- যাক যদি সেটা টুইটারের হয়ে থাকে তাহলে এইটা দেখে কি বলবেন?

ভাই আমি আপনাদের মতন জ্ঞানী না বইলাই মিথ্যা জিনিস নিয়া এতো বড় পুস্টাইনা।

আর আপনিও যে হুজুগে বাঙ্গালী সেইটা প্রমান দিলেন ৩ বার<< পয়লা মিথ্যা নিয়া পুস্টাইলেন... এডিটেট ছবি দিলেন...৩ আমি বলার পরেও আমার জ্ঞান নাই বইলা আরো এডিটেট ছবি দিলেন।

আরেকটা কথা<<< মন্ত্রীর গুনগানের জন্য না। একটা মিথ্যা নিয়া সবাই হুজুগে নাচতেছে তাই কমেন্ট করা।

যদি আপনার একটু বেশি জ্ঞান থাকে তাহলে এতো দিনে কিভাবে ফেসবুক চালাইতে হয় তা আশা করি শিখেগেছেন।

এখন যদি আপনি পলকের পেজে জান << https://www.facebook.com/palakmp

দেখবেন তিনি ফেসবুকে শেষ পোস্ট করেছেন<< 27 November at 03:40 তারপরের সব পোস্টই টুইটার থেকে এসেছে..








আর আমি আপনার কমেন্ট পইড়া চিন্তা করলাম আসলেই কি এতো জ্ঞান কমে গেছে নাকি?? তাই নিজের টুইটারে পোস্ট করে দেখলাম যে ফেসবুকে আসে কিনা।

দেখলাম আসে... যদি সেইটার প্রমান চান তবে বইলেন আমার টুইটার আর ফেসবুকের স্ক্রিনসট দেখাবো...

৮| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

নতুন বলেছেন: উনি মনে হয় ২৭ তারিখে ২টা পোস্ট করেছিলেন ফেসবুক থেকে...

27 November at 03:40 ·

Zunaid Ahmed Palak was at চলনবিল সিংড়া.
27 November at 03:37 ·

এই দুইটার জন্য তারে ঝাড়া যায় কিন্তু আপনারা যেই বানানো ছবি দিয়ে পুস্টাইছেন তা ভুয়া...

৯| ০২ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৪৮

এন.এ.আনসারী বলেছেন:
কিন্তু আপনি যে জ্ঞানী সাজতে গিয়ে গাধা হওয়ার প্রমান দিলেন তা এখানে সুস্পষ্ট- কারন এই দেখুন তরতাজা পোস্ট যা এই স্টাটাস দেওয়ার মাত্র ৭ ঘন্টা আগে তিনি পোষ্ট করেছেন, এখন যদি আপনি পলক স্যারের একান্ত ভক্ত হন সেটা আপনার ব্যাপার, আর হুজুগে হলেও কিন্তু আমি আপনার মত কট্টরপন্থী একচোখা প্রাণী না.। #নতুন

১০| ০২ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৪

এন.এ.আনসারী বলেছেন: নতুন@ আর আপনি তার আইডি দেখাচ্ছেন, হয়তো আইডি থেকে পোষ্ট করছেন না কিন্তু সেই আইডি থেকে যে উনার ভেরিফাই করা পেজ প্রতিদিন চলতেছে, সেটা কি খেয়াল করেছেন??
আর আপনি যে কতবড় মস্তবড় ইয়া বড় গাধা তা আপনার স্ক্রীনসুটে প্রকাশ পাইলো, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে যে পলক স্যারের আইডিতে "এড ফ্রেন্ড" দেখা যাচ্ছে মানে পলক স্যারের সাথে আপনার এখনো বন্ধুত্য হয় নি বা আপনি উনার লিষ্টে নাই, তা যে লিষ্টে নাই তাকে ফেইসবুক তার আপডেট পোষ্ট দেখায় না এতটুকু জ্ঞান নাই আপনার, এজন্য আপনাকে মহাবড় গাধা বললাম মাইন্ড করিয়েন না- এবার উনার ভেরিফাই করা পেজ দেখুন যেটা উনি চালান, দেখে বলবেন তো প্রতিদিন এখান থেকে পোষ্ট হচ্ছে কি না?? তারপর নিজেকে বিবেচনা করবেন যে আপনি গাধা নাকি মস্তবড় গাধা http://www.facebook.com/zapalak

১১| ০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৩২

নতুন বলেছেন: Click This Link

ভাই একটু এই লিংকে ঘুরে আসুন....
http://www.webconnoisseur.com/blog/twitter/wondering-what-t-co-is/


কিন্তু আপনি যে জ্ঞানী সাজতে গিয়ে গাধা হওয়ার প্রমান দিলেন তা এখানে সুস্পষ্ট- কারন এই দেখুন তরতাজা পোস্ট যা এই স্টাটাস দেওয়ার মাত্র ৭ ঘন্টা আগে তিনি পোষ্ট করেছেন, এখন যদি আপনি পলক স্যারের একান্ত ভক্ত হন সেটা আপনার ব্যাপার, আর হুজুগে হলেও কিন্তু আমি আপনার মত কট্টরপন্থী একচোখা প্রাণী না.। #নতুন

ভাই আপনার ফেসবুকের পোস্টে কি https://t.co/ << এই রকমের লিংক আসে???

না কারন আপনার পোস্ট গুলান টুইটার থেকে আসে না।





উপরের দুইটা স্ক্রিন সট দেখেন... একই সময়ে পোস্ট গুলি করা হয়েছে। এবং সবগুলি https://t.co/ লিংক আছে,,,

ভাই আমার কথা বিশ্বাস না হইলে নিজেই একটা টুইট করে দেখেন আপনার ফেবুুতে আসে কিনা।

বুঝতে পারলে সরি বইলা যাইয়েন।

১২| ০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৪

নতুন বলেছেন: এখন যদি আপনি পলক স্যারের একান্ত ভক্ত হন সেটা আপনার ব্যাপার, আর হুজুগে হলেও কিন্তু আমি আপনার মত কট্টরপন্থী একচোখা প্রাণী না.। #নতুন

উনি আমার ফ্রেন্ড না ..আমি শুধুই ফলো করছি তাই আপডেট আসে..

আর আমি উনাকে স্যারও বলিনাই... আমি ভক্তও না।

১৩| ০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৮

নতুন বলেছেন: আর আপনি যে কতবড় মস্তবড় ইয়া বড় গাধা তা আপনার স্ক্রীনসুটে প্রকাশ পাইলো, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে যে পলক স্যারের আইডিতে "এড ফ্রেন্ড" দেখা যাচ্ছে মানে পলক স্যারের সাথে আপনার এখনো বন্ধুত্য হয় নি বা আপনি উনার লিষ্টে নাই, তা যে লিষ্টে নাই তাকে ফেইসবুক তার আপডেট পোষ্ট দেখায় না এতটুকু জ্ঞান নাই আপনার, এজন্য আপনাকে মহাবড় গাধা বললাম মাইন্ড করিয়েন না-

https://www.facebook.com/help/279614732052951 যদি আপনি কাউকে ফলকরেন তবে তার পোস্ট আপনি দেখতে পারবেন.

What does it mean to follow someone?

When you follow someone, you'll see their posts in your News Feed. You automatically follow people who you're friends with. You can also follow the posts of people who've allowed Everybody to follow them, like journalists, celebrities, political figures and other people you’re interested in but aren't friends with.

Some well-known public figures with large followings are verified by Facebook and have a blue badge next to their names to help you know that they're who they claim to be.

If you're interested in keeping up with a Page (ex: businesses, organizations, brands), you can like it. You can also have the posts of Pages and persons appear at the top of your News Feed with See First.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.