নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

উগ্র নাস্তিকতা একটি লাভজনক ব্যবসাও বটে,.......এবার কতিপয় মুক্তমনাদের জন্য আমেরিকার পথ সুগম হলো।

০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৩৯


জার্মানী, সুইডেন, এর পর নেন এবার কতিপয় মুক্তমনাদের মনের আশা পুরন হলো। আমেরিকার ভিসা আপনাদের জন্য অপেক্ষা করতেছে। যার জন্য এত মেহনত করলেন, যার জন্য বেলাগাম আল্লাহকে গাল দিলেন, যার জন্য বেলাগাম শুধুমাত্র ইসলামকে গালির জন্য বেছে নিলেন, যার জন্য দেশের কোটি মানবের বিশ্বাসে আঘাতের কোন পরোয়া করেন নি আপনারা, ইমাম মুয়াজ্জিন মারা গেলেও কন্ঠে কোন আওয়াজ না থাকলেও কোন উগ্র ব্লগার মারা গেলে তাতক্ষনিক আপনাদের হুজুর আমেরিকা,জাতিসংঘ,ইউরোপিয়ান ইউনিয়নে দরবার “আল্লাহ আকবর” ইসলাম রাসুল এর ব্যাপারে উপর্যপরি নালিশ এর প্রতিফেলন এবার আবার পাইলেন আপনারা আমেরিকা যাওয়ার সুযোগ। জানি মনে মনে খুব আনন্দ হচ্ছে আপনাদের হউক না নাজিমুদ্দিন,নীলদ্রী,অনন্তরা মারা গেছে কিন্তু মনে আশাতো পুরন হয়েছে যার জন্য আজীবন মানবের বিশ্বাসে আঘাতের যে চেষ্টা করে যাচ্ছেন। ভবিষ্যতে সে দেশের নাগরিকত্ব পাওয়ার জন্য হয়তো আরো কয়েক ব্লগারের মারা যাওয়ার অপেক্ষায় আছেন আপনারা। মনে মনে হয়তো ভাবতেছেন ইশশশ আবার কযে যে কোন উগ্র ব্লগার মরা যাবে, কবে আমেরিকা ইসরাইলের সুহাভূতি আর নাগরিকত্ব পাবো, কবে কবে কবে। যাক বহুদিনের আশা আপনাদের আব্বা হুজুর আমেরিকায় আশ্রয় কিন্তু সরি আপনাদের এই আনন্দটি ভাগ করে নিতে পারতেছি না কারন আমরা বাংলাদেশী বাংলাকেই ভালবাসি, এখানেই জন্ম যখন, তখন এখানেই মরন।
*
(উগ্র মুক্তমনা বা নাস্তিকতা এজন্য বললাম কারন প্রকৃত মুক্তমনারা কিন্তু অন্যকে শ্রদ্ধা করে এজন্য তারা অবিশ্বাসী হলেও অন্যান্যদেরও শ্রদ্ধা লাভ করে থাকে কিন্তু বাংলাদেশর বেলায় ভিন্ন এখানে শুধুমাত্র আল্লাহ রাসুল ইসলামকে গালি দেওয়ার নামই মুক্তমনা তাই আমি এখানে উগ্র নাস্তিকতা শব্দটি ব্যবহার করলাম। কারন প্রকৃত মুক্তমারা মানবপ্রেমি হয়ে থাকে। এজন্য কতিপয় আর উগ্র শব্দটি ব্যবহার করলাম)

মন্তব্য ১৩ টি রেটিং +২/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৪৪

আহলান বলেছেন: শাপে বর ... বলে কথা ...

২| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৪৬

স্যার এডলফ হিটলার বলেছেন: এটাই তো ওরা চেয়েছিল। :D

৩| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৫১

রানার ব্লগ বলেছেন: বুঝলাম হেরা লেখা শুনা করে আম্রিকা গেছ ;)

আপনার সমস্যাডা কোথায় , সুজুগ থাকলে আপনিও যান। আপনি না হয় কঠিন আস্তিকতাবাদ নিয়ে লিখে যাওায়র ট্রাই মারেন। B-)

০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:০৮

এন.এ.আনসারী বলেছেন: জি না ভাই আমার জন্য আমার বাংলাদেশ সবার উপরে, এখানে জন্ম তখন এখানেই মরন। বরং আপনি আমেরিকার লোভ করতে পারেন

৪| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:০১

বিপরীত বাক বলেছেন: কেন? হিংসে হচ্ছে বুঝি খুব?
আমেরিকা কে যারা গালি দেয় তাদের জন্য, " আঙুর ফল খেতে টক" কথাটি খুবই প্রযোজ্য।

০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:০৯

এন.এ.আনসারী বলেছেন: হিংসা না ভাই, আপনাদের মনের আশা পুরণ হলো তো তাই একটু সাধুবাদ জানালাম আর কি। এরই জন্যতো এত সংগ্রাম করছেন তাই না??

৫| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৫১

রানার ব্লগ বলেছেন: আমি কিসের লোভ করব এখন সেটাও আপনার কাছ থেকে জানতে হবে, ভালই B-))

০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:০০

এন.এ.আনসারী বলেছেন: আর আমি কোনটা ঠিক রাখবো কোনটা ট্রাই করবো সেটা কি আপনার কাছ থেকে শিকতে হবে?

৬| ০৯ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৪২

সোজোন বাদিয়া বলেছেন: আপনাদের মনটা এতোটা বিকৃত হয় কীভাবে? আপনাদের চাপাতির কোপ থেকে বাঁচানোর জন্য আমেরিকা অমন ব্লগারদেরকে আশ্রয় দেওয়ার কথা ভাবছে বলাতেই আপনারা বুঝে ফেললেন ওরা এমন একটা ভবিষ্যৎ আাঁচ করেই আপনাদের বিরুদ্ধে লেখা শুরু করেছিল! আর ভবিষ্যতে যারা লিখবে তারা আমেরিকায় যাওয়ার আশাতে লিখবে, আপনাদের প্রতি অন্তরের ঘৃণা থেকে নয়! আপনাদের এমন ব্যাখ্যা, এ্ই মন-মানসিকতার পরিচয়ই প্রমাণ করে যে ওরা আপনাদেরকে ঠিকই চিনেছে।

একটি ধর্মের ছাতার তলায় কীভাবে আপনাদের মতো এমন বিকৃত মনষ্ক নুশংস জীব পয়দা হয় সেটা চিন্তা করার বিষয় বটে।

০৯ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৪৫

এন.এ.আনসারী বলেছেন: বিকৃত মন মানসিক আমাদের না আপনাদের। আর আপনাদের হিংস্র দুর্ঘন্ধযুক্ত মানসিকতায় সমাজে বিভাজন সৃষ্টি করতেছে। থাকলো কথা চাপাতীর, সেই চাপাতির কোপ কারা দিচ্ছে সেটা এখন আর অজানো নয়। এর জন্য আপনি আপনার সহপাঠি মাহমুদুল মুন্সি নাস্তিকের সেই স্টাটাস মনে হয় না পড়েছেন। বিদেশ পালানোর সময় তিনি লিখেছিলেন যে আমারও ভয় লাগছে যে আগের ন্যায় আমাকেও আমার নিজের লোক হত্যা করে আনসারুল্লাহর নামে বিবৃতি দিতে পারে। ঠিক এরুপ স্টাটাস মুন্সির পুরো নাটক ফাস করে দিয়েছে যে, নিজেই নিজেদের মারো আর আমেরিকায় জার্মানি যাও।
থাকলো লেখালেখি এটাতে কেউ কোনদিন বাধা দিতে পারে না। আপনি যেটা লিখতেছেন আপনারা যারা লিখতেছেন সেটা মুক্তমনাদের লেখা হতে পারে না। সেটা বিকৃত মানুষ হিংস্রপ্রাণীদের লেখা কারন আপনারাই মানবপ্রেমেরে কথা বলে সেই মানবের বিশ্বাসের আঘাত হানেন তাও আবার শুধুমাত্র ইসলামকে টার্গেট করে। এটা কোনদিন কি মুক্তমনা হতে পারে? এখন বলূন বিকৃত মানসিকতার অধিকারী কারা?

৭| ০৯ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:৪৫

কাজী নজরুলের ছাত্র বলেছেন: খুশী হলাল।
মুত্রমনার স্থান বাংলাদেশে না।
আম্রিকা যাক, ওখানে ওদের গরুরা আছে।

৮| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ১:৪৯

সোজোন বাদিয়া বলেছেন: মুন্সী কোথাকার কোন ফেরেশতা, বা তারে দিয়া কে লিখাইলো এইসব প্রশ্ন একবারও করলেন না? হ্যায় কইলো আপনে লাফাইতে থাকলেন, 'সব পাওয়া গ্যাছে।' হিজড়ারা যে দুইটারে হাতে-নাতে ধরলো তারা ইমরান সরকারের লোক , মুক্তমনার লোক নাকি আপনাগোর লোক? হাতে-নাতে ধরা নমুনার চেয়ে কোথাকার কোন মুন্সীর সাফাই বড় হয়ে গেল! অন্ধ বেকুব কারে কয়?

সভ্য হতে চাইলে এটা মানতে শেখেন যে সমালোচনা করার অধিকার মানুষের মৌলিক অধিকার। আপনার ধর্মের বিরুদ্ধে কেউ মিথ্যা বললে আপনাকে সত্য দিয়ে জবাব দিতে হবে, চাপাতি দিয়ে নয়। নাহলে আপনার এবং আপনার বিশ্বাসের স্থান হবে সভ্যতার ভাগাড়ে।

১০ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৩২

এন.এ.আনসারী বলেছেন: প্রিয় বাদিয়া, ডাস্টাবিনের আবর্জনাসবকে ফেরেশতাদের সাথে তুলনা করতে নেই এটা আপনার জানা দরকার। হিজড়ারা যাকে ধরেছে তারা নিরাপরাধ এরুপ কি আমি বলেছি? তারাও অপরাধী তাদেরও শাস্তি হওয়া উচিত। কিন্তু মুন্সির স্টাটাস যে সব রাজ ফাস করে দিলো সেটাতো আর আপনি আপনারা আর আড়াল করতে পারেন না।
আর আমাকে সমালোচনার পাঠ শিখানোর আগে নিজে আগে শিখে আসুন সমালোচনা কিভাবে করতে হয়। সমলোচনা গঠনমুলক হওয়া দরকার কিন্তু অন্যান্য ধর্ম বাদ দিয়ে শুধুমাত্র একটি ধর্মের সমালোচনা এটাকি সন্ধেহর জন্য যথেষ্ট নয় যে আপনাদের এসাইলাম প্রভুদের ইশারাই এসব হচ্ছে..।
আর থাকলো চাপাতির কথা তাহলে বলতে পারি "লেখার যদি সীমা নির্ধারন না করা যায় তাহলে মানুষের আক্রোশেরও সীমা নির্ধারণ কখনো সম্ভব হবে না"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.