নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

শাফিক রেহমান কে গ্রেফতারে কি প্রমানিত হয়??

১৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৩০



কত বড় অপরাধী ছিলেন শফিক রেহমান? এক খুন নাকি দুই খুন করেছেন? আসলে খুন করা বড় অপরাধ সবাই জানে কিন্তু আমাদের দেশ বলে কথা এখানে খুনের চেয়ে বড় অপরাধ হলো সরকারের সমালোচনা করা।
চিন্তা করার বিষয় প্রবীন একজন মানুষ যিনি ৮০ বছর পার করেছেন তার জীবনের কিন্তু ভাবতে অবাক লাগে এমন প্রবীন মানুষকে ৫ দিনের রিমান্ড? সরকারের সমালোচনা করা কি এতই বড় গুনাহ আমাদের দেশে? হ্যা এ কথা আলাদা যে মাননীয় প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্র করার যে কথা বলা হচ্ছে তার মধ্যে বিন্দু মাত্র সত্যতা নেই চাইলে গণভোট করে দেখে নিতে পারেন। তবে হ্যা যদি এরুপ সত্যিই হয়ে থাকে তাহলে অবশ্যই তিনি অপরাধী কিন্তু সরকারের মনোভব বলছে অন্যকথা। হত্যার ষড়যন্ত্র নাকি তারচেয়ে বড় অপরাধ সরকারের সমালোচনা।

আমাদের দেশে ৭ খুন করার পরেও নুর হোসেনকে রিমান্ডে নেওয়া হয় না কিন্তু সরকারের সমালোচনা করলে একজন বুড়ো মানুষকে ৫ দিন রিমান্ড।
আমাদের দেশে প্রকাশ্যে নির্মম ভাবে বিশ্বজিতকে হত্যাকারীদের জামিন মঞ্জুর করা হয় কিন্তু সরকারের সমালোচনা করলে একজন বুড়ো মানুষকে ৫ দিন রিমান্ড।
আমাদের দেশে কোটি কোটি টাকা ব্যাংক থেকে লোপট হলেও মামলা চেপে যায়, কিন্তু সরকারের সমালোচনা করলে একজন বুড়ো মানুষকে ৫ দিন রিমান্ড।
যাক আর বললাম না কারন জানি এরুপ উদাহরন দিতে থাকলে হয়তো শত শত পৃষ্টা অপচয় হওয়ার সম্ভাবনা থাকে।

কবে জানি না আর কবে সরকারের শুভ বুদ্ধি উদয় হবে। কবে বিরোধী মত দমনের সংস্কৃতি বন্ধ হবে। একটি সরকারের সমালোচনা হতেই পারে কারন পৃথিবীর কোন সরকার বুকে হাত রেখে বলতে পারবে না যে তারা ১০০% করে দেখিয়েছে, সব দেশের সব সরকারের সমালোচনা হয় কিন্তু কোন দেশে এরুপ দেখেনি যে সরকারের সমালোচনা করলেই হয়তো গুম,হত্যা কিংবা তাকে রাষ্ট্রদ্রোহ মামলার সম্মুখিন হতে হয়।

আশা করি সরকারের শুভ বুদ্ধি হবে অতিসত্ত্বর। কারন এই শুভ বুদ্ধি উদয় না হলে এর মাসুল দিতে হবে। দেশের জনগনের মধ্যে কিরুপ মনোভব কাজ করছে তা একবার ভেবে দেখা দরকার সরকারের। অতিতে অনেকে পাকাপক্ত করতে চেয়েছে এবং করেছিলো ঠিক কিন্তু বাস্তবতা হলো তা কিন্তু চিরস্থায়ী হয়ে থাকে নি। তাই সবাইকে নিয়ে মিলে মিশে থাকার মধ্যেই দেশের এবং দেশের মানুষের কল্যান নিহিত।

আর যদি অপরাধীকে শাস্তি দিতেই হয় তাহলে আগে ৭ খুনের আসামী নুর হোসেনকে দিন, বিশ্বজীতের খুনীদের দিন, ব্যাংক লুটকারীদের দিন, একজন বুড়োকে ধরে ৫ দিন রিমান্ড নিয়ে সরকারের জনপ্রিয়তা বেড়েছে নাকি ধসেছে পারলে যাচাই করে নিতে পারেন............

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৬

বিজন রয় বলেছেন: যখন যে ক্ষমতায়।

২| ১৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:২৫

জামান শেখ বলেছেন: সরকারকে বলছি আপনারা কি চিরকালি ক্ষমতায় থাকবেন?

৩| ১৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৩১

সচেতনহ্যাপী বলেছেন: গণভোটের প্রশ্নই উঠে না।। প্রয়োজন তথ্য-প্রমানের।। তা কি কোনদিন পাওয়া যাবে?? থাকলে শাস্তি হোক, আপত্তি নেই কিন্তু শুধু রাজনৈতিক কারনে হলে...।।

৪| ১৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৫১

ওলে ওলে বলেছেন: অবশেষে আবুল হায়াতের দ্বিতীয় বিয়ের ব্যাপারে মুখ খুললেন বাংলা সিনেমার মুকুটবিহীন সম্রাট প্রবীর মিত্র। গত ১৮ই মার্চ আবুল হায়াত গোপনে দ্বিতীয় বিবাহের কাজটি সম্পন্ন করেছিলেন। গোপন ক্যামেরায় তোলা সেসময়কার একটি সেলফি পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে আবুল হায়াতের এই কুকীর্তির কথা সবাই জেনে যায়। তবে এতদিন পর্যন্ত মোটামুটি চুপই ছিলেন মিডিয়া ব্যক্তিত্বরা।



এবার সেই ধারার ব্যতিক্রম হয়ে আবারো প্রবীর মিত্র জাগিয়ে তুললেন তার প্রতিবাদী কন্ঠস্বর। আবুল হায়াতের কট্টর সমালোচনা করে প্রবীর মিত্র বলেন, "আবুলটা আর আগের মত নেই। সে নষ্ট হয়ে গেছে। দুই মেয়ের মুখের দিকে তাকিয়ে সে একাজটা না করলেও পারত। ছিহ, ধিক্কার!"

এব্যাপারে আবুল হায়াতের সাথে যোগাযোগ করার জন্য তার ফোনে কয়েকটি মিসকল দেয়া হলেও তিনি কল ব্যাক করেননি। যতটুকু ধারণা করা হচ্ছে, তা থেকে বোঝা যায়, ক্যারিয়ার বাঁচাতেই মিডিয়ার কাছে আবুল হায়াতের এই ল‍ুকোচুরি !

আরও পড়ুন, চলে গেলেন আরজে সালমান

৫| ১৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১:২০

হোসেন মালিক বলেছেন: খুব সুন্দর বলেছেন। পোস্টে প্লাস।
মাথায় রাখতে হবে, একটা রাষ্ট্র তখনই অসভ্য, বর্বর হয়ে ওঠে- যখন প্রতিবাদ করার কেউ থাকে না। যখন সেই রাষ্ট্রের বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, দেশ ও জাতির বিবেক বলে খ্যাতরাও খুনীদের ভাষায় কথা বলে, নিজেদের অপরাধকে ঢাকতে 'বিরোধী মত দমন’ এর আশ্রয় নেয়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.