নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

সমকামিতাঃ পাশবিক সভ্যতার এক আধুনিক সংস্করন

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:০০


মানুষ হিসাবে আমাদের ভেবে দেখা দরকার আমরা কি দ্রুত ধ্বংসের দিকে ধাবিত হব? কারণ আজ সমকামিতা নামক অপযৌনচারকে দেশীয় মুক্তমনা ও তার আশেকবৃন্দ সাত রঙ্গে রাঙ্গিয়ে দেশে আইনত বৈধতা নিয়ে যেভাবে উকালতি শুরু করেছে তাতে মনে হচ্ছে আইয়ামে জাহেলিয়া আরেকবার আসন্ন।

সমকামিতা কি? এক কথায় বলতে গেলে সমকামিতা একটি বিকৃত মানসিকতার যৌনচার, এমন বিকৃত যৌনচার যে আজ পর্যন্ত এমন বিকৃত রুচি কোন পশুর মধ্যেও দেখা যায় নি। যেখানে পুরুষের সঙ্গে পুরুষের কিংবা নারীর সঙ্গে নারীর যৌন সম্পর্ক স্থাপন করে। বিকৃত এই কুরুচি কোন জানোয়ারের মধ্যে পাওয়া না গেল্ওে আজ কথিত মুক্তমনাদের মধ্যে দেখা যায়, এটাই নাকি বিজ্ঞানমনস্কতা। হাস্যকর নয় কি?

বিকৃত এই হীন মানসিকতাকে নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, যুক্তরাষ্ট্র পশ্চিমা সহ অনেক দেশ আইনত বৈধতা দিয়ে কুরুচীর পরিচয় দিয়েছে আগেই। এটা তাদের পাশবিক সভ্যতার আধুনিক সংস্করন। কিন্তু ধন্যবাদ বাংলাদেশ সরকার কে যারা সমলিঙ্গের বিয়েকে ফৌজদারি অপরাধ হিসাবে গণ্য করে এবং এই ধারা বিলোপে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের সুপারিশ নাকচ করে দিয়েছে এই বলে যে বাংলাদেশের সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে জাতিসংঘের সুপারিশ সঙ্গতিপূর্ণ নয় যা ৭ অক্টোবর ২০১৩ তে দেশের বিভিন্ন দৈনিকে এসেছিল।

সমকামিতা শুধু ইসলামে নয়, অন্যান্য সমাজ ও ধর্মেও নিষিদ্ধ ও অত্যন্ত বিকৃত রুচীর পরিচয় হিসাবে দেখে থাকে। পোপ বেনেডিক্ট সমকামী বিয়ে প্রত্যাখ্যান করে বলেছেন, এ ধরনের বিয়ে হচ্ছে স্বাধীনতার যথেচ্ছাচার ও পরিবার পদ্ধতির ভবিষ্যতের জন্য মারাতœক হুমকি (আমাদের সময়, ০৫/০৬/২০০৫)।

আমাদের বোধগম্য নয়, জাতিসংঘ কীভাবে সমলিঙ্গের বিয়েতে বৈধতা দেয়ার পক্ষে উকালতি করতে পারে তাউ আবার শতকরা ৯০ ভাগ মুসলিমের দেশ বাংলাদেশে। ভাবতে অবাক লাগে পশ্চিমা বিশ্ব আসলে কী চায়। এটি যে ইসলাম ধর্মের আদর্শের বিপরীত তা নয়, গোটা বিশ্বমানবতার সহজাত মানবীয় আদর্শেরও বিপরীত।

কেবল একজন মুসিলম হিসাবে নয়, একজন মানুষ হিসেবেও কথিত দেশীয় বিজ্ঞানী মুক্তমনা ও পশ্চিমা বিশ্ব,জাতিসংঘের এ তৎপরতায় আমরা ভীষন হতাশ, আসলে কথিত মুক্তমনারা যা চাই তার তাদের ভাষায় কোন যুক্তি হয় না। বলেন সেই পুরুষকে একটা সন্তান জন্ম দিতে যে পুরুষ অপর পুরুষের সাথে যৌনচারে লিপ্ত হয়, বলেন সে মহিলাকে একটা সন্তান জন্ম দিতে যে মহিলা অপর মহিলার সাতে যৌনচারে লিপ্ত হয়। মানবতা আর প্রকৃত মনুষ্যত্ব’র ক্ষেত্রে আজকের মুক্তমনা ও পশ্চিমা বিশ্ব’র ভূমিকা কতখানি ইতিবাচক কিংবা আদৌ ইতিবাচক কিনা তা বিবেকবান মানুষ মাত্রই হিসাব রাখেন। বাংলাদেশের মত একটি দেশে সমকামিতা নামক যৌনচার চালু করতে পারলে দেশীয় বিজ্ঞানী ও পশ্চিমা বিশ্ব হয়ত গোটা মনুষ্যত্বকে তলে তলে ধ্বংস করতে আর কিছু করতে হবে না।

বস্তুত যা কিছু সুন্দর, কল্যাণকর ও ভালো তা সবই ইসলাম তথা মানবতা গ্রহণ করে। পাশাপাশি অসুন্দর, অকল্যাণকর ও অস্বাভাবিক প্রত্যেকটি বিষয় ইসলাম প্রত্যাখ্যান করে। মনুষত্ব হারালেই কেবল একজন মানুষ সমকামিতাকে স্বীকার করতে পারে। সামাজিক শৃঙ্খলা হারালেই কেবল একটি সমাজ সমকামিতাকে সমর্থন করতে পারে। স্বাভাবিক মানবীয় সৌন্দর্যবোধ যে সমাজ লালন করে সে সমাজে সমকামিতার কোন স্থান নেই।

আমরা দেখি কওমে লুত বা নবী লুত (আঃ) এর সম্প্রদায়ের মধ্যে এই ঘৃণ্য অপরাধটি প্রসার লাভ করেছিল বলে আল্লাহ তাদের এ অপরাধের পরিপ্রেক্ষিতে উত্তপ্ত প্রস্তর বর্ষণ করে ধ্বংস করে দিয়েছিলেন-(সুরা হুদঃ ৮২-৮৩)। কিন্তু কিছু মানুষ সমকামিতাকে মানবাধিকার বলে নিজেই নিজের ধংশ হয়তো আবার ডেকে আনছে। আল কোরআন লুত সম্প্রদায়ের এ জঘন্য আচরণ উল্লেখ করে বিশ্বমানবতাকে তা থেকে বাস্তব শিক্ষা গ্রহনের আহবান জানাচ্ছে।

তাই দেখা যাচ্ছে যে, কেউ যদি এই সমকামিতা নামক অপকর্মে লিপ্ত তাহলে সে জাতি না দুনিয়ার না আখিরাতের, পরিনাম শুধু ধ্বংসপ্রাপ্ত। দুঃখের বিষয় এই নির্লজ্জ যৌনাচার আজ মুক্তমনারা বৈধাতা দানের জন্য উকালতি শুরু করেছে আর এর পূর্ণ সহযোগিতা করছে পশ্চিমা বিশ্ব, জাতিসংঘ। ভাবুনতো পুরুষ পুরুষে ও নারী নারীর মধ্যেই বিয়ে প্রকৃতিবিরুদ্ধ এই সেচ্ছাচারী আয়োজন, একে আবার বিয়ে নামে অভিহিত করে মনুষ্যবিস্তারের অবলম্বন ও পরম পবিত্রতার প্রতীক বিয়েকেও কলুষিত করার পাঁয়তারা নয় কি??

বিয়ে তো হয় পুরুষ ও নারীর মধ্যে। পুরুষের সঙ্গে পুরুষের কিংবা নারীর সঙ্গে নারীর যৌন সম্পর্ককে কোনোভাবেই বিয়ে নামে অখ্যায়িত করা যায় না। আর যে একে বিয়ে নাম দেয় তাকে আমি পাগল না হয় ছাগল মনে করি। মানুষ তার সমাজ লালিত, প্রকৃতি পরিবেশিত ও ধর্মসংস্কৃতি নির্দেশিত সহজাত নীতিনৈতিকতাকে বিসর্জন নিদে সর্বগ্রাসী বস্তুবাদী মানসিকতার প্রতিফলন সমকামিতাকে গ্রহণ করতে পারে না।

মানবজাতির ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, সব যুগেই বিকৃত মানসিকতার ও অস্বাভাবিক আচরণের কিছু মানুষ ছিল এবং তারা তাদের বিকৃত মানসিকতার চরিতার্থও করেছে সময়-সুযোগ মতো কিন্তু বর্তমান কলের বিস্ময় হচ্ছে বিকৃত মানসিকতার এ জঘন্য আচরণকে সভ্যতার ধংশকারী মুক্তমনারা স্বাভাবিক আচরণ হিসেবে গণ্য করছে এবং যারা আজ নৈতিকতাকে তিলে তিলে ধারণ করছেন তাদের ওরা কোণঠাসা করে চলেছে। ভাবখানা এমনয় যে, নৈতিকতা ও মানবিকতাকে আঁকড়ে ধরা বিশুদ্ধচিত্তের মানুষই যেন কথিত মুক্তমনাদের কাছে অপরাধী। সমকামিতা অস্বীকারকারীরা নাকি মানবাধিকার লঙ্ঘনকারী। সমকামিতা নাকি মানবাধিকারের পার্ট। এরুপ পার্ট আর মানবঅধিকারকে দুর থেকে বাই বাই করি আমরা।

তাই যেটা দেশের সংস্কৃতির সাথে মাননসই নয় এরুপ অপসংস্কৃতি থেকে মাইল দুরে থাকার পাশাপাশি দেশের কর্তাগনের কাছে সমকামিতা বৈধতা প্রসঙ্গে মুক্তমনা, পশ্চিমা বিশ্বের উকালতিকে বারবার অস্বীকার করে দেশের সংবিধানে একে আজীবনের জন্য আইনত নিষিদ্ধ করার অনুরোধ জানাচ্ছি।

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৪

মুসাফির নামা বলেছেন: আমি বুঝিনা, এহেন কর্মকারীদের আবার নাকি ম্যগাজিনও আছে। শুনে আমি ওবাক হলাম। কেন এগুলো করতে দেয়, আবার এরা খুন হলে কোন অপরাধীকে শনাক্ত করা হচ্ছে না। তবে এধরণের কাজ যা সে নিজে করত,তার পক্ষে আবার গীত গাওয়ার জন্য ম্যগাজিন বের করেছে এবং বলা যায় এর জন্য বিশাল ডোনেশানও পেতে পারে।এভাবে এসব কর্মে তাদের পশ্রয় দিচ্ছে, আবার খুন হলে দেখি কোন প্রমাণ ছাড়া একপক্ষের উপর দায়ভার চলে যাচ্ছে।I belive that there are a plan game . অথচ সরকার আগে ব্যবস্থা নিলে হত্যাকান্ডগুলো এড়ানো যেত বলে মনে হয়।

২| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বেশী বাড়ার আগেই এদের স্বমূলে উৎখাত করতে হবে। নিজের পরিবারের কেউ থাকলে তাকে শোধরানোর চেষ্টা করতে হবে। ধর্মীয় অনুশাসনে রাখতে হবে। সামাজিক ভাবেও বয়কট করা উচিত।

৩| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:০৭

আলী আজম গওহর বলেছেন: কিছু মুক্তমনা সমকামিতার পক্ষে ওকালতি করায় পুরো ব্লগার সমাজ সম্মান হারাচ্ছে।সেইসাথে জাতির কাছে হাসির পাত্র হতে চলেছে.....

৪| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৩৫

রঙিন কাফকা বলেছেন: এটা আধুনিক সমাজের অভিশাপ না, হাজার বছর ধরেই আছে। এটা একটা মানসিক বিকৃতি। হজরত লুতের অনুসারি সামুদ জাতিরে বোঙা বোঙা দিতে হয়েছিল চরম হোমো হওয়ার জন্য।

৫| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:
এটা এটা আধুনিক সমাজের অভিশাপ নয়,
আদিমকালেও ছিল, এখনো আছে। থাকলেও একে সুধু মানসিক বিকৃতি বললে ভুল হবে।
এটা জেনেটিক্যাল ডিসঅর্ডার, সমাজে বাইয়া (বাঁহাতি), দুই টিকি, হিজড়া, অটিজমের মত এটিও প্রকৃতির একটি জেনেটিক্যাল বিচ্যুতি। আপনি চাইলেও নিজে হোমোসেক্সউয়াল হতে পারবেন না।

৬| ২৯ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:১৩

বিজন রয় বলেছেন: এটা একটি অস্বাভাবিকতা।

তবে এটা যুগ যুগ ধরে আছে। এটা থেকে সমাজকে মুক্ত রাখতে আমাদের কাজ কাজ করতে হবে।

তবে হত্যা করতে হবে, এটা ঠিক নয়। সে তো মানুষ।

৭| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৮:৪৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ বাংলাদেশ সরকার কে যারা সমলিঙ্গের বিয়েকে ফৌজদারি অপরাধ হিসাবে গণ্য করে এবং এই ধারা বিলোপে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের সুপারিশ নাকচ করে দিয়েছে এই বলে যে বাংলাদেশের সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে জাতিসংঘের সুপারিশ সঙ্গতিপূর্ণ নয় ..

এ বিকৃতি থেকে আল্লাহ সবাইকে মুক্ত রাখূন।

৮| ১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:১৫

কাদা মাটি জল বলেছেন: একগাদা গাধার দল :)

৯| ১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৭

নতুন বলেছেন: ভাই শুধুই ধমী`য় কারনেই এর বিরোধিতা করতে হবে তাইলে ঠিক আছে.... কিন্তু যদি যৌক্তিক ভাবে ভাবেন তবে এর বিরোধিতা করে কতটুকু ঠিক?

আপনি যদি স্ট্রেইট হন তবে আপনার জন্য গে সম্পক` অবশ্যই আপনি করতে পারবেন না।

কিন্তু কিছু মানুষ বাই এবং কিছু মানুষ গে হয় । তাদের কাছে এটা ভালো লাগে... এটা যে প্রাকৃতিক না এটা আপনি কিভাবে বলবেন?



মানুষের শরীরের কাঠামো একটাই.... ভ্রুন থাকার সময় ছেলে/মেয়ের একই কাঠামো থাকে সেখান থেকে হরমনের পরিবত`নের জন্য ছেলে বা মেয়ে হয়...

সেই হরমনের কারনে মানুষের সেক্সুয়াল ওরিয়েন্টেসেনের বিচিত্রতা দেখা যেতেই পারে... প্রকৃতিও এই রকমের উদাহরন দেখা যায়... এটা অস্বভাবিক কিন্তু অস্বীকার করা যায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.