নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাল থাকেন সব সময়।

ক খ ত্রিমোহনী

আমি নগন্য একজন মানুষ। চাল চুলো কিছুই নেই । খেয়ে না খেয়ে কোন রকমে চলে যাচ্ছে । এই আর কি।

ক খ ত্রিমোহনী › বিস্তারিত পোস্টঃ

মন খারাপ।।

৩১ শে অক্টোবর, ২০১৬ দুপুর ২:২৮

মন খারাপের সাথে আমার সম্পর্ক অনেক দিন ছিল। তাহমিনার সাথে প্রেমঘটিত কারণে মন খারাপ করে আমি একেবারে মরার মত হয়ে গিয়েছিলাম । দীর্ঘ দুই বছর এমনো দিন গেছে আমি রাস্তায়, ক্ষেতে, খামারে, ফুটপাতে দিনে রাতে শুয়ে থাকতাম।

আমার উপর সবার অনেক আশা ছিল। আশা ছিল খুব বড় হব ভাল কিছু করব। অনার্স শেষ মাস্টার্স করে কত কিছুইনা হব, বাবা মায়ের আশা পুরন করব, কত রকমের স্বপ্ন। সে আমি এতটাই ভেঙ্গে পড়েছিলাম যে দিনে রাতে হাউমাউ করে কেঁদে উঠতাম। আমার প্রানপ্রিয় মা এসে জড়িয়ে ধরত, অনেক অনেক বুঝাতো আমাকে । মা ছেলে এক সাথে অনেক কাঁদতাম। একবার ঠিক করেছিলাম সব ছেড়েছুরে অনেক দুরে চলে যাব, যেখানে কেউ আমাকে দেখবে না।

আর যে মানুষটার কারণে আমার এই অবস্থা হয়েছিল আমার একবন্ধু তাকে একদিন বলেছিল
- টিটু কেমন যেন পাগল পাগল হয়ে গেছে
সে উত্তর দিয়েছিল তাচ্ছিল্য নিয়ে, টিটকারি করে
- ও তো একটা গাধা।

আমার বন্ধু আমাকে ফোন দিয়ে এ কথা বলেছিল। এই " ও তো একটা গাধা " কথাটাই ছিল টার্নিং পয়েন্ট। পরিবারের সাপোর্টে বিশেষ করে আমার মা এর প্রচন্ড ভালবাসায় ভাল হয়ে সাহস খুজে পেলাম।

তার ঠিক তিন মাস পরের ঘটনা। ওই মেয়ে এই গাধা ছেলেটার হাতে পায়ে ধরে ফিরে আসতে চেয়েছিল। আর এ গাধা ছেলেটা মুচকি হেসে বলেছিল
- গাধা আমি ?
তারপর কয়েক দিন পর আমি বিয়ে করে ফেললাম ঝুমা নামক লক্ষী মেয়েটিকে ।। দেখিয়ে দিলাম তোমাকে ছাড়াও বেঁচে থাকতে পারি, বেঁচে থাকা যায়।। সেই থেকে আর পিছনে ফিরে তাকাইনি, চলে যাচ্ছে সুন্দর ভাবে আমার প্রিয়তমা বউ আর জমজ দুটো সন্তান ক আর খ কে নিয়ে।

আমি একটা কথা বলে রাখি,
আপনার একজন মা আছে যে নিজে না খেয়ে এক টুকরা মাংস আপনার জন্য রাখে।
আপনার একটা ভাই অথবা বোন আছে যার সব আবদারের ঠিকানা আপনি।
আপনার অনেকগুলো বন্ধু বা বান্ধবী আছে যাদের মুখের ডাক শুনলে আপনার ঘুম আসেনা ইচ্ছে করে ছুটে যেতে ।
তাহলে আপনার বাঁচার অনেক কারণ আছে।
মন খারাপকে দুরে সরিয়ে দিতে প্রিয়জনদের সাথে মন খুলে কথা বলুন বিশেষ করে যাদের মা আছেন ,দরকার হলে ডাক্তারের কাছে যান কিন্তু বেঁচে থাকেন। আর কয়েকটা দিন হলেও।

জীবন যদি আপনাকে মরে যাওয়ার বা হতাশ হবার ৫০ টা কারণ দেয় আপনি বরং মুচকি হেসে জীবন কে বেঁচে থাকার বা মন ভাল করার ১০০ টা কারণ দেখিয়ে দিন। দেখবেন জীবনটা কত সুন্দর ভাবে চলে যাচ্ছে বন্ধু বান্ধব সহ পরিবারের সবাইকে নিয়ে।। সুন্দর হওক আপনার জীবন।।

আরিফুল ইসলাম টিটু

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.