নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তাদের দলে যারা বই পড়ে ক্ষুধা নিবরণ করে।

সাংবাদিক আরিফ

আমি তাদের দলে যারা বই পড়ে ক্ষুধা নিবরণ করে।

সাংবাদিক আরিফ › বিস্তারিত পোস্টঃ

ফুলের বিনিময়ে সাকিবের কাছে একটি ছক্কা চেয়েছিলেন ফুলবিক্রেতা সেই মেয়েটি

১০ ই এপ্রিল, ২০১৬ সকাল ১০:৩৮


বাংলাদেশ জাতীয় দলের প্রাণ ভোমরা সাকিব আল হাসান। ব্যাট-বলে সমান তালে জ্বলে উঠতে পারদর্শী দেশ সেরা এই অলরাউন্ডার। দেশের মাটিতে কিংবা দেশ-বিদেশের ঘরোয়া লিগে নিজের পারফরম্যান্স দেখিয়ে ক্রিকেটীয় ব্যান্ডে পরিণত হয়েছেন তিনি।

ভারতে চলতি আইপিএল উপলক্ষ্যে বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন । সেখানে সবার সঙ্গে হাড়-ভাঙা পরিশ্রম করতে দেখা যাচ্ছে তাকে। দলের এবং দেশের জন্য সাকিব যে নিবেদিত প্রাণ তা লক্ষ্য করা যায় বেশ কয়েক মাস আগে দেশের প্রথম সারির একটি রেডিওতে দেয়া তার সাক্ষাৎকার দেখে।

ওই অনুষ্ঠানটিতে সাকিব এসেছিলেন ভক্তদের তার জীবনের গল্প শুনতে। তিনি তার জীবনের অজানা নানা বিষয়ে বলতে বলতে এক পর্যায়ে শেয়ার করেন ফুল বিক্রেতা এক তরুণীর গল্প।

সাকিব বলেন, আমি আর শিশির গাড়ি করে বাসায় ফিরছিলাম। এমন সময় এক ফুল বিক্রেতা এসে আমাকে ফুল নিতে বলে। ভাংতি না থাকায় আমি ফুল নিতে অনিচ্ছ্বা প্রকাশ করি। কিন্তু তাৎক্ষণিকই সেই মেয়েটি আমাকে বলে উঠে সাকিব ভাই টাকা লাগবো না এই ফুলটা নেন।আর ফুলটার বিনিময়ে দেশের জন্য শুধু একটা ছক্কা মাইরেন। তাইলে আমি মনে করমু আপনে আমারে টেকা দিয়া দিছেন!’
সাকিব কান্না জড়িত কন্ঠে বলতে থাকেন, ‘এই ঘটনাটা যখনই মনে করি তখনই আমার চোখে পানি চলে আসে। মাঠে খেলার শুরুতে আমি এই ঘটনাটা মনে করার চেষ্টা করি। আমাকে একটা ফুলের দাম শোধ করতে হবে, আমাকে একটা হলেও ছক্কা মারতে হবে!’
তখন সাকিব ওই ফুল বিক্রেতা শিশুর দেশ প্রেম দেখে অঝোরে কাঁদতে থাকেন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৬ সকাল ১০:৪১

নকীব কম্পিউটার বলেছেন: সত্যিই হৃদয় ছুঁয়ে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.