নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিত্ত যেথা ভয়শূন্য উচ্চ যেথা শির !

নাভেদ

প্রোফাইল এ _ই -ডি -টি- ং কাজ চলিতেসে ।

নাভেদ › বিস্তারিত পোস্টঃ

একটি ক্রাশ মেসেজ !

২২ শে জুলাই, ২০১৪ রাত ১১:৫৬

ভার্সিটি তে তোকে কবে প্রথম দেখেছিলাম ? ক্লাসে ? কি জানি ,হবে হয়ত । তুই ক্লাসের এ মাথা থেকে ও মাথা মাড়িয়ে বেরাতি , আমি চুপটি করে বসে থাকতাম । সুযোগ পেলেই তোর দিকে তাকাতাম আর ভাবতাম , উফ ! একটা মানুষ এতো হই - চই করে কিভাবে ! যতই দিন যায় ততই তোর উপর রাগ হই । এমনেতেই ভার্সিটি আমার জন্য দোজখখানা , সবার যেখানে মন ভালো হয় , আমার মন হয় চূড়ান্ত খারাপ । এরই মধ্যে ঘটে গেলো ঘটনা । হটাত একদিন , ক্লাস করে বারান্দায় এলাম দেখলাম তুই আর মৃন্ময়ী পাশাপাশি দাড়িয়ে আছিস । তোর চুল গুলো খোলা ।কি হল কে জানে ! হুট করে তুই মাথা ঘুরালি , সেকেন্ডের এই ভগ্নাংশকে আমার এক সুদীর্ঘকাল মনে হল । চোখের সামনে তোর একটা চুলকে আরেকটার উপর আছড়ে পড়তে দেখলাম, ঠিক যেন স্লো মোশনে চলা কোন মুভি । হাইজেনবার্গের সূত্র ভুল হয়ে গেলো ! তোর চুলের অবস্থান আর গতি আমি ধরে ফেললাম একসাথে । কিন্তু নিজে আটকা পড়লাম তোর মায়াবী চুলের ফাঁদে ! চুলের ফাঁসে জড়িয়ে ও তুই শান্তি পেলিনা ! তোর ওই অসাধারণ ' জল চক্ষু ' থেকে ভেসে আসা কুয়াশায় আমায় শক্ত করে বাঁধলি । আমি তখন অস্বস্তিতে হাস - ফাঁস করি আর আমার ভিতরে তখন কেউ আবৃত্তি করে - you fill up my senses , come fill me again ' . তারপর থেকে কি হল কে জানে ! মোটা সোটা একটা বই নিয়ে হয়তো বসেছি , নিমিষেই দেখি বইটা প্রাচীন প্যাপিরাস হয়ে উঠেছে , সেই প্যাপিরাসে তোকে আবছা আবছা দেখা যায় । কফির কাপ থেকে শুরু করে ঘুমের ঘোরেও তোকে দেখি ।

ছাড় ! এবার মন দিয়ে শোন ,আমার মনে হয় তুই যদি আকাশী রঙের শাড়ি পড়িস তোকে অসাধারণ লাগবে । কপালে থাকবে লাল টিপ আর হাতভর্তি রঙ- বেরঙ্গের চুড়ি ! আমি দরিদ্র মানুষ । তোকে নিয়ে হয়তো যমুনা - বসুন্ধারায় যেতে পারবোনা কিন্তু চটপটি -ফুচকার দোকানে বসে ইচ্ছা মতো একটার পর একটা প্লেট খালি করে দিতে পারব ।কোন এক শীতের বিকেলে তুই হয়তো আমার পাশেই বসবি , আর আমি চায়ের কাপে চুমুক দেয়ার ফাকে ফাকে একবার করে তোকে দেখে নেবো ! আহা ! এমনটা হলে পৃথিবীটা কতো সুন্দরই না হতো !

থাক তুই না হয় _ না_ ই আসলি ! এমনেতেই হাইজেন সাহেব কে নিয়ে চিন্তায় আছি , ওইভাবে আসলে হয়ত আইনস্টাইন কে নিয়ে ও বিপাকে ফেলে দিবি ! তখন আমার কি হবে , শ্রাবণী ?

শ্রাবণী , তোর নামের শেষে মউসান না মউসাম কি যেন একটা আছে ! আমি কোন দিন খেয়াল ই করতে পারিনি ! আমাকে একটু টেনে তুলবি ? যেখানে থাকি সেখান থেকে তোর নামটা দেখা যায়না ! পাশে একটু বস না ! তোর খুব কাছ থেকে তোর নামটা পড়তে চাই ! এটা খুবই সম্ভব যে , তুই হয়তো অন্য কারো সাথে এঙ্গেজ !ব্যাপার না , কারন - ভালো লাগা খুব মৌলিক একটা ব্যাপার ।তরল অবস্থায় যা , প্লাজমা অবস্থায় ও তা । ভালো থাকিস । /:)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ১২:৩৬

হরিণা-১৯৭১ বলেছেন: হাউকাউ

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১:০০

নাভেদ বলেছেন: :P _ হাউকাউ টোো ! :P

২| ২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৫২

নাভিদ কায়সার রায়ান বলেছেন: ভালই লাগলোরে ভাই। আপনার লেখার স্টাইলটা চমৎকার। আরো লেখেন।

২৩ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০৫

নাভেদ বলেছেন: ধন্যবাদ ভাই রায়ান । শুভকামনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.