নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...

অর্ক

...

অর্ক › বিস্তারিত পোস্টঃ

মন্তব্য থেকে পোস্ট-১: শাবানা ববিতার ভণ্ডামি

২৪ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:১২



আপনি যা বলেছেন, তা শুনতে খারাপ শোনালেও এতে এক বিন্দুও মিথ্যে নেই। সব একেবারে সফেদ, সরলরৈখিক সত্য। নতুনদের কথা বাদ দিয়ে, সিনিয়র দুজন নায়িকা শাবানা ববিতা, আমি তো শুধু তাদের ভন্ড বলবো না, তারা আসলে অমানুষ। যে পেষায় থেকে সারা জীবনভর তারা আরাম আয়েশে ভরপুর এক নিশ্চিত সুখের জীবন পাড় করে এলো, আজ জীবন সায়াহ্নে এসে তাদের এই নেক খেয়াল জেগে উঠলো যে, তারা জীবনব্যাপী যা করে এসেছে, তা আসলে পাপ ছিল, ভুল ছিল! তারা কেউ এমন কিছুও তো বলেননি যে, তারা স্বপ্নে কোনও বিশেষ দিক নির্দেশনা পেয়েছে, গায়েবি কিছু ঘটেছে তাদের জীবনে এরকম কিছু।

এতে করে তারা অভিনয়'র মতো একটি মহান পেষাকে, শিল্পকে অসম্মান করেছে। ধর্মের ধ্বজা ধরে আজ তারা বোঝাতে চাচ্ছে যে, জীবনভর করে আসা তাদের কাজ ছিল পাপ, ছিল মন্দ কাজ! এরা তো দেখি ইদানীং অভিনয়শিল্পকে হেয়, তুচ্ছতাচ্ছিল্য করে মিষ্টি মিষ্টি বয়ানও দেয়। এদের এইসব নোংরামি ভন্ডামির বিরুদ্ধে ঘৃণা জানানোর কোনও উপযুক্ত শব্দ পাচ্ছি না। এখনই আবার যদি তাদের আগের যৌবন ফিরিয়ে দেয়া যায়, আর নিশ্চিত করা হয় যে, তারা কোনদিন আর বৃদ্ধ হবে না, তাহলে আমি হলফ করে বলতে পারি, এই মুহূর্তে আবার তারা সব ধর্মীয় কাপড় চোপড় খুলে সিনেমায় কোমর দুলিয়ে নাচতে যাবে।

এইসব ধূর্ত ভণ্ডদের সামাজিকভাবে বর্জন করা উচিৎ।

***
বিভিন্ন সময় বিভিন্ন পোস্টে অনেক প্রাসঙ্গিক বড় বড় মন্তব্য করেছিলাম। এর মধ্যে কিছু নির্বাচিত মন্তব্য যা আমার মনে হয়েছে সবার জানা উচিৎ। তা নিয়ে এই সিরিজ। ব্লগে একটা বড় পোস্ট লেখবার আগ্রহ ধৈর্য সময় কোনটাই আপাতত নেই। বিভিন্ন পোস্ট পড়ে হুট করে আমার মনে হয়েছিল, আমার এখানে কিছু বলা প্রয়োজন। ব্যস অমনি শুরু হয়ে গেল কমেন্ট বক্সে লেখাজোখা। এভাবেই অনেকের পোস্টে অনেক বড় বড় মন্তব্য করে বসি। একজনের পোস্টে আমার একটি মন্তব্য আছে হাজার শব্দের। সেসব মন্তব্যের থেকে যেসব আমার মনে হয়েছে সবার পড়া উচিৎ, সেগুলো নিয়ে এই সিরিজ পোস্ট।
ধন্যবাদ।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:৫১

এম আর তালুকদার বলেছেন: আপনার সাথে সহমত।

২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৪

অর্ক বলেছেন: ধন্যবাদ।

২| ২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪০

রাজীব নুর বলেছেন: মনে হয় তারা শেষ বয়সে এসে নিজেদের ভুল বুঝতে পেরেছে।
এরা বক ধার্মিক।

২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

অর্ক বলেছেন: সব ভণ্ডামি! ধন্যবাদ রাজীব ভাই।

৩| ২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৪:২২

নিরাপদ দেশ চাই বলেছেন: শাবানয়া ধর্ম শুধু লেবাসে কাজে কর্মে না হিজাব পড়ে দেশে এসে মসজিদ করার টাকা দিয়েছে আবার সিনেমার সব পরিচালককে বাসায় দাওয়াত দিয়ে খাইয়ে দাইয়ে তাদের পাশে দাঁড়িয়ে ছবি তুলে অনলাইনে সেসব পোস্ট করেছে!!আবার সিনেমা প্রযোজনা করার কথাও বলেছেন। এামনকি এও শোনা গিয়েছিল যে আওয়ামিলীগের কোন একটা পদও নাকি পাবার কথাবার্তা চলছিল।

ববিতার কথা বলতে পারছি না। ববিতা অনেকটা নিভৃতে জীবন যাপন করেন।বাস্তব জীবনে তিনি কখনই সুখী ছিলেন না। কিন্তু তারপরেও লোকদেখানো ভন্ডামি তাকে করতে কখনও দেখিনি । তিনি যদি ধর্মের পথে যেয়ে থাকেন তবে খুব সম্ভবত মানসিক শান্তির খোজেই গেছেন। সেটাকে সমালোচনা করার কোন কারন দেখি না।

২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

অর্ক বলেছেন: দেখেন আমার তাদের ব্যক্তিগত জীবন নিয়ে কোনও আগ্রহ নেই! এক্ষেত্রে আমি শাবানার থেকে ববিতাকে আরও বড় ভণ্ড বলবো। শাবানা অনেক আগেই চলচিত্র বিদায় নিয়ে নিভৃতচারী হয়েছেন, আর ববিতা'র কয়েক বছর আগেই তো দেখলাম 'মাঝির ছেলে ব্যারিস্টার' এরকম একটা সিনেমায় 'চিত্রনায়িকা ববিতা'র শেষ ছবি' বলে পোস্টারে পোস্টারে সয়লাব। মানে শেষ পর্যন্তও ওই ববিতা নাম ভাঙ্গিয়েই সিনেমা চালাতে চেয়েছেন। নিশ্চয়ই তার অনুমতি নিয়েই এধরণের পোস্টার প্রচার করা হয়েছে সিনেমা চালানোর। এমনি এমনি তো ববিতা এই অনুমতি দেননি, নিশ্চয়ই এখানেও মোটা টাকা নিজের ববিতা নাম ভাঙ্গিয়ে।

ঘন্টা নিভৃত জীবন যাপন করছে! হিজাব পড়া পেইন্ট করা মুখের সাম্প্রতিক ছবি নেটে সার্চ করলে পাবেন। এছাড়াও সব রকম অনুষ্ঠানে এখনও নিয়মিত উপস্থিত হন।

আবারও ঘন্টা মানসিক শান্তির খোঁজে গেছেন! একেবারে নানী দাদি হবার বয়সে, এতো মানসিক শান্তির দরকার হয়ে পড়লো! একেবারে বাজে কথা। দুটোই এক গোয়ালের গরু। ববিতা বরং শাবানা'র থেকেও এক কাঠি বেড়ে এক্ষেত্রে। এদেরকে সামাজিকভাবে সম্পূর্ণ বয়কট করা উচিৎ।

ধন্যবাদ।

৪| ২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

শামচুল হক বলেছেন: শাবানা ববিতারা বর্তমানে ভন্ডামি নয় অনুশোচনায় ব্যাস্ত।

২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯

অর্ক বলেছেন: হা হা হা! বয়স যে আঠারতে পড়লো। সাবালিকা হয়েছে না!

৫| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কেউ কেউ শেষ বয়সে এসে ধর্মীয় কারণে ভালো হতে চাইলে আমরা তার সমালোচনা করতে পারি না। তবে শাবানা কথা রেখেছে। কিন্তু তার স্বামী এখনো ছবি প্রযোজনা করেন!

২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৪৫

অর্ক বলেছেন: পোস্টটা আরেকবার পড়েন। আমার উত্তর বা প্রতি মন্তব্য সেখানেই আছে। যারা ভালো হবার তাঁরা ওরকম ঘটা করে ভালো হয় না! ভালো হবারই বা কি আছে, আপনি যদি ২০১৭ সালে অভিনয় করা পাপ, মন্দ কাজ বলে মনে করেন, তাহলে আমার সাথে কথা বলা মানে আপনার সময় নষ্ট। আজকে তাদের ভালো হবার কথা বলে প্রকারান্তরে তাদেরকে আপনি অপমানই করলেন। এ থেকে এটাই প্রমাণ হচ্ছে, আপনি মনে করেন তারা অভিনয়ের আড়ালে অসামাজিক কার্যক্রম করেছে যে কারণে আজকে তাদের একেবারে নাকে খত দিয়ে ভালো হতে হবে।

শাবানাকে তো রীতিমতো শাস্তি দেয়া, অভিনয় শিল্পকে হেয় করার অপরাধে। সাক্ষাতকারে পত্রিকায় তাকে এমনও বলতে শুনেছি, সে নাকি চায় না তার আগের সিনেমা টিভিতে দেখানো হোক! কতো বড় অমানুষ!

দিলারা জামান, আনোয়ারা, নাসিমা বানু, শর্মিলি আহমেদ, কিছুদিন আগে প্রয়াত কবিতা, প্রয়াত রওশন জামিল, রোজি আফসারি আরও অনেকেই ছিলেন আছেন! তাদের মধ্যে অনেকেই ধর্মকর্ম করেন, করেছেন। তাদের কেউ এই দুই নায়িকার মতো খোলনলচে নিজেকে বদলে শামুক শামুক খেলেনি।

দ্বিতীয় প্যারার শেষ দুই লাইনে আমি এদের বাস্তবতা তুলে ধরেছি।

ধন্যবাদ।

৬| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভাই আমি একটা শব্দ ব্যবহার করেছি 'ধর্মীয়' কারণে। অভিনয় করা যে গুনাহ সেটা দিলারা জামান, শর্মিলি, মৌসুমী সবাই জানে। নামাজ না পড়লে গুনাহ হয় তবুও তো আমরা অনেকে নামাজ পড়িনা।
আর আপনি যে অভিনয়কে মহান পেশা ও শিল্প বলেছেন - সেটাতো পুরোপুরি ধর্মের বাইরের ব্যপার। সেক্ষেত্রে আপনি সঠিক। কারণ, এতদিন যে পেশা থেকে যশ, খ্যাতি, সম্মান সব পেল - এখন সে পেশাকে কেন উপেক্ষা করা হবে? আপনার এই কথাও ঠিক, আবার যৌবন ফিরিয়ে দেয়া হলে তারা আবার অভিনয়ই করবে! কিন্তু ধর্মীয় কারণে পরকালের ব্যপারে তাদের বোধোদয় হতেই পারে।
ধন্যবাদ।

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১:২৬

অর্ক বলেছেন: দেখেন ভাই আপনি যদি অভিনয়কে এভাবে "গুনাহ গুনাহ" করেন, তাহলে আমি খুব অসহায় হবো। দুয়েকটা ছাড়া প্রায় সব মুসলিম দেশেই সিনেমা নাটক হয়, সেখানে নারীরাও অভিনয় করে। জানি না কেউ অভিনয় করলে, তাতে আমার আপনার বা রাষ্ট্র সমাজের কি ক্ষতি! জানি না, একে আবার আপনি চুরি ডাকাতি ধর্ষণের মতো বড় "গুনাহ" ভাবেন কিনা। আচ্ছা আমি তো পোস্টে লিখেইছি,

"তারা কেউ এমন কিছুও তো বলেননি যে, তারা স্বপ্নে কোনও বিশেষ দিক নির্দেশনা পেয়েছেন, গায়েবি কিছু ঘটেছে তাদের জীবনে এরকম কিছু।"

আগের মন্তব্যে যাদের নাম বলেছি, তাদের অনেকেই আজ ধর্ম কর্ম করে, হয়তো আগেও করতো, কিন্তু কেউ তারা এভাবে একেবারে হিজাব বোরখা পড়ে 'সাধু সাধু' করেনি!

এই ধরণের নোংরা ভণ্ডামিকে ইনিয়েবিনিয়ে সমর্থন করার কোনও মানেই হয় না! বরং আমার সাথে সুর মিলিয়ে আপনিও ওদের সামাজিক বয়কটের আহ্বান জানান। আর ছোট্ট লেখাটা আরেকবার পড়বেন দয়া করে।

৭| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:৪১

জগতারন বলেছেন:
বক ধার্মিক বলে বাংলা ভাষায় একটি কথা আছে !

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১:২৮

অর্ক বলেছেন: বক ধার্মিক, ভণ্ড একই কথা! ধন্যবাদ।

৮| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই ঈদে দিগন্ত টিভি’র ভন্ডামি থেকে বাঁচলাম

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১:৪৫

অর্ক বলেছেন: ধন্যবাদ। লেখাটি পড়লাম, বেশ ভালো লাগলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.