নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

খালেদা ক্ষমতায় এসে হিন্দুস্থানকে ফ্রি সেবা দেওয়া বন্ধ করলে হাসিনার কষ্ট হতেই পারে! :)

২২ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৫







খালেদা দেশকে পেছনে নিতে চান







প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর দল দেশকে নিয়ে সামনে এগোতে চান আর বিএনপির নেত্রী খালেদা জিয়া দেশকে পেছনের দিকে নিতে চান।



আজ মঙ্গলবার বিকেলে দিনাজপুরের গোর এ শহীদ বড় ময়দানে এক জনসভায় নির্বাচনকালীন সরকারব্যবস্থা নিয়ে খালেদা জিয়ার প্রস্তাবের সমালোচনা করে প্রধানমন্ত্রী এ কথা বলেন।



Click This Link



***********************

২০০৮ সালের নির্বাচনের পূর্বে হাসিনা বলেছিল তার আলীগের নেতৃত্বে মহাজোট ক্ষমতায় আসলে বাংলাদেশকে সিঙ্গাপুর বানিয়ে দিবে। সেটা হল তথাকথিত আন্তর্জাতিক কানেকটিভিটির মাধ্যমে। প্রকৃত পক্ষে ভারতকে একতরফা করিডোর দেওয়ার মতলব। তারপর হাসিনা দেশবাসী ও সংসদের অনুমোদনতো দূর কাউকে কিছুই না জানিয়ে ২০১০ সালের জানুয়ারীতে দিল্লীতে শর্ত গোপন রেখে চুক্তি করে। আজ পর্যন্ত হাসিনার সরকা সেই সকল শর্তাদি দেশের জনগণের কাছে প্রকাশ করে নাই। বলেছিল যে এবার প্রথমবারের মত মুজিব-ইন্দিরার ১৯৭২ সালের চুক্তি মোতাবেক বাংলাদেশের নদীপথ ব্যাবহারকারী ভারতীয় জাহাজ থেকে টোল আদায় করা হবে। এই নিয়ে পরররাষ্ট্র মন্ত্রণালয় ভারতকে চিঠিও দেয়। কিন্তু হুট করে হাসিনার উপদেষ্টা মসিউর বলে "ভারত হতে ফি চাওয়া অসভ্যতা"। যেখানে আমাদের প্রায় ৫৪-৫৫টি নদ-নদীর উৎস ভারত সেখানে একমাত্র আশার তিস্তার ন্যায্য পানি বন্টন চুক্তিও করতে পারে নাই। সীমান্ত সমস্যাও ভারতীয়রা তাদের লোকসভায় পাশ করাতে অনীহা। কিন্তু তারপরেও ভারতের আবদারের পরিপ্রেক্ষিতে আমাদের মংলা, চট্টগ্রাম, রেলপথ এমনকি সড়ক পথে তথাকথিত ট্রানজিট দেওয়া যায় সেই চিন্তায় মশগুল হাসিনা। এখন যখন নির্বাচন আসছে ততই হাসিনার নিজ সরকারের চুরি, র্দূনীতি, হরিলুট, জুলুমের শাসন এবং ভারতের তাবেদারী কিভাবে সুরক্ষিত করা যায় সেই ফন্দি আটছে। এর জন্যই খালেদা জিয়াকে কটাক্ষ করে বলে "খালেদা দেশকে পেছনে নিতে চান"। তার কথা হল সে র্দূনীতি, অপশাসন ও ভারতকে ফ্রি সেবা দিয়েই চলবে এবং যে এটা বন্ধ করবে সে দেশকে পিছে নিয়ে যাবে। খালেদার জন্য ভারত কষ্ট পাবে হাসিনা সেটা কিভাবে মেনে নিবে! :D

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৩

ঢাকাবাসী বলেছেন: ভার্জিনিয়াতে কি ফি জমা হয়!

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:১৩

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :)

ধন্যবাদ।

২| ২৩ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫১

হাসিব০৭ বলেছেন: বদ মানুষই দীর্ঘদিন বেচে থাকে =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ২:৫৪

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: হায়াত ও মৌতের মালিক আল্লাহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.