নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

মশিউর ও রিজভী কি এবার বলবে যে মমতার এই কথার প্রতিবাদ করা অসভ্যতা?

২৪ শে অক্টোবর, ২০১৩ ভোর ৫:০২



বাংলাদেশ অবৈধভাবে তিস্তার পানি পাচ্ছে : মমতা







ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে অবৈধভাবে তিস্তা বাঁধ দিয়ে পানি পাচ্ছে বলে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এজন্য রাজ্য পুলিশকে এই ঘটনার তদন্ত করার নির্দেশও দিয়েছেন তিনি।



বর্তমানে মমতা ব্যানার্জি উত্তরবঙ্গ সফরে রয়েছেন। সফরের এক কর্মসূচিতে মঙ্গলবার সন্ধ্যায় দার্জিলিয়ে এক সভায় দাঁড়িয়ে মমতা বলেন, ‘দীর্ঘদিন ধরে খবর পাচ্ছি বিনা অনুমতিতেই তিস্তা ব্যারাজ থেকে জল ছাড়া হচ্ছে। ভিন রাষ্ট্রে সেই জল যাচ্ছে। এই ঘটনা ভয়াবহ অপরাধ। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। রাজ্য পুলিশকে বলবো বিষয়টি দেখে দ্রুত রিপোর্ট দিতে।’



মমতার এমন হুমকি শুনে তড়িঘড়ি করে রাজ্য পুলিশ তিস্তা ব্যারাজের পানি প্রবাহের উপর নজরদারি শুরু করেছে বলে স্থানীয় সূত্র থেকে জানা গিয়েছে। একই সঙ্গে তিস্তা ব্যারাজের কর্মীদের ওপরও সন্ধ্যা থেকে গোয়েন্দাদের চোখ পড়েছে।



মমতা ব্যানার্জির বিরোধীতার কারণেই বাংলাদেশের সঙ্গে বহু প্রতীক্ষিত তিস্তার জল বণ্টন চুক্তি করতে পারেনি ভারতের কেন্দ্রীয় সরকার। এমন কি দেশটির প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ঢাকা সফরে গিয়ে তিস্তা চুক্তির সময়েও ওই সফর বয়কট করেন মমতা। যা কার্যত দুই দেশের কূটনৈতিক সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলে।



যদিও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হসিনার সঙ্গে মমতার ব্যাক্তিগত সম্পর্ক ভাল বলেই জানা যায়।



মুখ্যমন্ত্রী না হওয়ার আগেই এমন কি বিধানসভার ভোটের ফলাফলের চূড়ান্ত ঘোষণার আগেই জয়ের আভাস পাওয়ার পরই সব প্রটোকল ভেঙে শেখ হাসিনার ফোন গিয়েছিল মমতার কালিঘাটের বাড়িতে। সেই সময় মমতা নিজেও বলেছিলেন, শেখ হাসিনার সঙ্গে তার দিদির সম্পর্ক। যদিও বাস্তবে সেই সুসম্পর্কের কোন সুবাতাস পাননি বাংলাদেশের মানুষ।



ন্যায্য অধিকার থাকার পরও বাংলাদেশকে তিস্তার জল দেওয়া হয়নি এমন অভিযোগ বাংলাদেশের প্রায় সব মানুষের তরফ থেকেই উঠে এসেছে বারবার।



বাংলাদেশে মমতার জনপ্রিয়তায় কার্যত ধস নামার খবর পেয়ে মমতা খানিকটা ঘুরে গিয়ে জানিয়েছিলেন, বাংলাদেশ জল পাক। তবে সেটি বৈজ্ঞানিক উপায়ে। এর জন্য তিনি বিশিষ্ট নদী বিশেষজ্ঞ কল্যান রুদ্রকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট কমিশনও গড়েছিলেন।



বাংলাদেশের পরাষ্ট্রমন্ত্রী দীপু মণিকে সঙ্গে নিয়ে ঘোষণা দিলেন ১৫ দিনের মধ্যে সেই রুদ্র কমিশনের রিপোর্ট তাঁর হাতে যাবে। কিন্তু দুই বছর অতিক্রান্ত হলেও আজ পর্যন্ত সেই কমিশনের রিপোর্ট প্রকাশ হয়নি।

ঠিক এমন এক অবস্থায় মমতা আবারও তিস্তার পানি নিয়ে বাংলাদেশিদের বিপক্ষে এই কঠোর অবস্থান নিয়েছেন। যুগাšত্মর



স্থানীয় সময় : ০২৫৫ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৩



Click This Link



***************



ফ্রি করিডোরতো বটেই রাষ্ট্রীয় অর্থে ভর্তূকী মূল্যেও ভারতীয় যানবাহনকে জ্বালানি দিতে কোন দ্বিধা করে না হাসিনার সরকার। তাই ভারত হতে ফি চাওয়া উপদেষ্টা মসিউরের কাছে অসভ্যতা! অন্যদিকে উজানের ৫৪টি নদ-নদীর মধ্যে মাত্র একটি তিস্তার পানির ন্যায্য বন্টন চাইলে ভারতের পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতার তেলে বেগুনে জ্বলে উঠার অবস্থা হয়। মমতা এতই ক্ষিপ্ত যে মনমোহনের তথা ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষে তাকে এই ইস্যুতে নরম করা সম্ভব হয়নি। এখন উপরন্ত মমতার অভিযোগ যে বাংলাদেশ নাকি অবৈধ তথা তিস্তা নদীর পানি চুরি করছে। ভারতের মধ্যে থাকা গজলডোবা বাধ অতিক্রম করে কিভাবে বাংলাদেশীদের পক্ষে তিস্তার পানি চুরি করা সম্ভব? হাসিনার সরকার যেখানে উজাড় করে মূক্ত হস্তে ভারতকে এত সুবিধা দিচ্ছে তার পরিবর্তে মমতা চরম সংকীর্ণতা, নোংরামী করছে বাংলাদেশের বিরুদ্ধে! এখন হাসিনার উপদেষ্টা গং মসিউর ও রিজভীরা কি মমতার এই কথার প্রতিবাদ করবে নাকি বলবে ভারতের এই অন্যায়ের প্রতিবাদ করা হল অসভ্যতা? অপেক্ষায় থাকলাম যে হাসিনার সরকার এই বিষয়ে যথাযথ প্রতিবাদ করে কিনা!

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৭:২২

মদন বলেছেন: খুব খারাপ একটা গালি আসছিলো মুখে। মায়ের বয়সী এই মহিলারে সেই গালি দিতেও রুচী হয় না। গালিরও অযোগ্য এই মহিলা।

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৮:১১

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ভাই বাংলায় একটা কথা আছে "বাইরের লোকেরে বইতে দিলে শুইতে চায়। আর শুইতে দিলে ঘরের বউরে....." ;)

তো হাসিনা গং যদি ভারতকে একের পর এক সুবিধা দেয় তখন সেতো আপনের সাথে মুনিবের মত আচরণ করবেই।

ধন্যবাদ।

২| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৭:৪৫

বশর সিদ্দিকী বলেছেন: মমতা আসলে পশ্চিম বঙ্গের সকল মানুসের বিষেস করে হিন্দুদের মনের কথাই বলেছেন। স্বাধিন বাংলাদেশের এই মুহুর্তে সবচেয়ে বড় কোন শত্রু রাস্ট্র যদি থেকে থাকে তা হচ্ছে ভারত আর পশ্চিম বঙ্গের সরকার তাতে এখন লীড দিচ্ছে।

তাদরেকে আসার ত্রিপুরা আর মেঘালয়তে বাংলাদেশথেকে ঢোকাটা পুরোপুরিভাবে বন্ধ করে দেয়া উচিত।

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৮:১২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: আপনের কথার পরিপ্রেক্ষিতে হাসিনা গং বলবে "এই ধরণের দাবী হইল অসভ্যতা" :)

ধন্যবাদ।

৩| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৮:৪৩

ভিটামিন সি বলেছেন: কি আর বলবো। আমাদের দেশ মাতার এহন কর্মকান্ড দেখিয়া মনে হয় উনি যেন এই দেশের খেয়ে পরে মানুষ হয়ে কাজ করেন ওই দেশের হয়ে। আর ওই দেশেল চশমখোর মহিলা এই দেশটাখে চুষে নিচ্ছেন।

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:০৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ।

৪| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:০৬

হাসিব০৭ বলেছেন: তাহলে তো ভারত চিনের কাছ থেকে অবৈধভাবে পানি পাচ্ছে তাই না। আসলে ওদের কাছথেকে আমাদের দেশপ্রেম সম্পর্কে শেখার আছে কিন্তু আমরা চাকর খাটা জাতি চিরজীবন চাকর খেটেই যেতে হবে

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:১২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: এই একটা বিশেষ দল ও তার কিছু সমর্থকরাই ভারতের ক্রীতদাস। এরাই বাকীদের জিম্মি করে রাখছে।

ধন্যবাদ।

৫| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:২৫

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: অবশ্যই অসভ্যতা ভাই। তারা আমাদের মুক্তিযুদ্ধে সাহায্য করেছিলনা (যদিও তারা এটাকে মুক্তিযুদ্ধ বলে না, বলে ভারত পাকিস্তান যুদ্ধ), তাই তারা বাংলাদেশ নিয়ে যা খুশী করতে পারে। আর আমাদের সরকার তো শুধুমাত্র কৃতজ্ঞতা স্বীকার করছে, কারণ তারা সভ্য দল।

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩০

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :)

৬| ২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩০

ক্লিকবাজ বলেছেন: গ্রামে-গঞ্জে সাধারণ লোকের উপ্রে খালি ঠাডা পড়ে, এগুলানের উপ্রে পড়েনা কেন?

২৪ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :)

৭| ২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৭

ঢাকাবাসী বলেছেন: ঘরের শত্রু বিভীষন আর কি। তিনি তো তার দেশে স্বার্থ দেখছেন আমরা তো তাকে দিয়েই রেখেছি যা দেয়ার! জটিল ব্যাপার!

২৪ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.