নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

আবারও প্রমাণিত ১/১১ দিল্লীর ইচ্ছাতেই ঘটেছিল!

১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:১০



আওয়ামী লীগকে সমর্থন দিচ্ছে দিল্লি: কলকাতা টেলিগ্রাফ







বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগকে ভারত সমর্থন দিচ্ছে বলে জানিয়েছে কলকাতা টেলিগ্রাফ পত্রিকা। ১০ ডিসেম্বর পত্রিকাটিতে সুবীর ভৌমিকের লেখা ‘হাউ ইন্ডিয়া মাইট ফাইন্ড ইটস ওন ব্যালেন্স ইন এশিয়া’ শীর্ষক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। তিনি ওই প্রতিবেদনে এটাও জানান, যুক্তরাষ্ট্রের পছন্দ বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন জোট। সুবীর ভৌমিক তার প্রতিবেদনে এশিয়ার দেশগুলোতে ভারত কিভাবে তার সম্পর্কের পুনর্বিন্যাস করবে তার একটি চিত্র তুলে ধরেন। তিনি বলেন, চীনকে মোকাবেলা করার জন্য যুক্তরাষ্ট্র তার ক্ষমতার ভারসাম্য যেভাবে পুনর্বিন্যাস করছে তাতে ভারত দৃশ্যত স্বস্তি পাচ্ছে না। দিল্লিতে ২২ নভেম্বর প্রধানমন্ত্রী মনমোহন সিং সম্মিলিত কমান্ডার্স সম্মেলনে তার অস্বস্তির কথাটা প্রকাশও করেন। যুক্তরাষ্ট্রের নিরাপত্তাতৎপরতা নিয়েও তার উদ্বেগ প্রকাশিত হয়। সুবীর ভৌমিক জানান, বিশ্বজুড়ে বিভিন্ন বিষয়ে যুক্তরাষ্ট্রের নাক গলানোতে ভারতের অস্বস্তির ব্যাপারটি অ্যাডওয়ার্ড স্নোডেনের ফাঁস করা নথিতেও দেখা গেছে।

তিনি বলেন, আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের যুক্তরাষ্ট্রের পরিকল্পনাতেও ভারত খুশি নয়। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে ভারতীয় ও মার্কিন কূটনীতিকরা ইতোমধ্যেই মিডিয়ার সামনে কিছু মাত্রায় তিক্ত দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন। দিল্লি আওয়ামী লীগকে সমর্থন দিচ্ছে। আর যুক্তরাষ্ট্র, অন্তত বাংলাদেশে নিযুক্ত এর রাষ্ট্রদূত, স্পষ্টভাবেই বিএনপি-জামায়াত জোটকে তুলনামূলক বেশি পছন্দ করছে। সুবীর ভৌমিক বলেন, চীনের ক্রমবর্ধমান প্রভাব মোকাবেলায় যুক্তরাষ্ট্র এশিয়ায় ন্যাটোর সমতুল্য জোট গঠনের উদ্যোগ নিয়েছে। আর ভারত নিজের সম্ভাবনা কাজে লাগাতে চীন ছাড়াও জাপান, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রেলিয়াসহ আসিয়ান দেশগুলোর সাথে তার ক্ষমতার ভারসাম্য পুনর্বিন্যাস করতে চাইছে। ভারত কোনোক্রমেই চীনের সাথে সক্সঘাত চাইছে না। এই লক্ষ্যেই অনেক প্রতিকূলতার মধ্যেও চীনের সাথে ‘বর্ডার ডিফেন্স কো-অপরাশেন অ্যাগ্রিমেন্ট’ করেছে ভারত। আর এ কারণে ভারত বাংলাদেশ-চীন-মিয়ানমার অর্থনৈতিক করিডোর পরিকল্পনায় সম্মত হয়েছে। এই অঞ্চলের অর্থনৈতিক সম্ভাবনা কাজে লাগানোর জন্য ভারত ও চীন ব্যাপকতর আঞ্চলিক সহযোগিতা প্রতিষ্ঠা করতে চাইছে। এনই



স্থানীয় সময় : ০৪১৫ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৩



Click This Link



***********************



সেই ২০০৫ সালেই বিষয়টি টের পাই। যখন বুশ জুনিয়রের পররাষ্ট্র মন্ত্রী কন্ডালিসা রাইস ভারতীয় প্রধানমন্ত্রীকে বলে "যুক্তরাষ্ট্র ভারতকে নিয়েই উপমহাদেশে কাজ করতে চায়"। ভাবখানা এমন যে ভারত ব্যাতীত সার্কের বাকী সব দেশের কোন অস্তিত্ব অথবা সার্বভৌমত্ব নেই। দিল্লী যা চায় সেটাই হবে। পরমাণু শক্তিধর পাকিস্তান, শ্রীলংকা ব্যাতীত সবাই দিল্লীর গোলাম। এই কারণেই ২০০৭ বিএনপি নির্বাচন করতে ব্যার্থ হলেও আলীগ ভারতের মদদে সফল হবেই বলে মনে হচ্ছে। তবে যদি লংকানদের মত ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন জোরদার করা যায় তাহলে হয়ত আমাদের সার্বভৌমত্ব পুনরুদ্ধার হবে।

মন্তব্য ৩০ টি রেটিং +০/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৩৭

পাঠক১৯৭১ বলেছেন: প্রতিবেশী ভারত, আমাদের সমসায় ভারত সাহায্য করলে ভালো।

১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৪৩

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: বিগত ৪২ বছরে ভারত আমাদের উপকারের চেয়ে ক্ষতিই বেশী করছে। ১৯৬৭ এবং ১৯৭৫ উভয় জরিপেই আমাদের নদী পথে নৌযান চলার উপযোগী দৈর্ঘ্য ছিল ২৪ হাজার কিমি। বর্তমানে তা মাত্র ৬ হাজার কিমি। বিনা মাশুলে সে বাংলাদেশের উপর দিয়ে পণ্য পরিবহন করতেতো চায়ই উপরন্ত ভর্তূকী মূল্যে তার জাহাজ ও ট্রাককে তেল দিতে হয়। একমাত্র আলীগ ক্ষমতায় থাকলেই ভারত এই সমস্ত অবৈধ সুবিধা পাবে।

২| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৫০

পাঠক১৯৭১ বলেছেন: @পাঠক১৯৭১ ,

ভারত সম্পর্কে আপনি আজগুবি গল্প বলছেন, ভারতীরা সারা বিশ্ব ব্যবসা করে, ওরা কোন কিছুই ফ্রি চায় না; বাংলাদেশ ভারতের সাথে ব্যবসা করতে জানে না বলেই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বাংগালীরা পড়ালেখায় ও ব্যবসায় পেছেন হওয়াতে ভারতের সাথে ব্যবসা গড়তে পারছে না; ৪২ বছরে অর্থনীতি ও ফাইন্যান্সে দক্ষ কোন লোক বাংলাদেশ সরকারের ব্যবসা গড়তে চেস্টা করেনি।

১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:১২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: আপনে ভারতের দালাল হিসেবে অন্ধ হতে পারেন দেশের বিবেকবান মানুষ ভাল ভাবেই জানে।

৩| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৫০

খালিদ মুহাম্মদ ইফতেখার আবেদীন বলেছেন: গত পাঁচ বছর ধরে শেখ হাসিনা অব্যাহত ভাবে বাংলাদেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে এক তরফা সুবিধা দিয়ে গেছে যা বিএনপি বা অন্য কোন দল ক্ষমতায় থাকলে কখনই সম্ভব হতো না । ভারত এখন হাসিনাকে তারই প্রতিদান দিচ্ছে । তবে শেষ পর্যন্ত এই সমর্থন ভারত বা হাসিনা কারও জন্যই মঙ্গল বয়ে আনবে না । বরং বাংলাদেশে ভারতের প্রতি বৈরী মনোভাবাপন্ন মানুষের সংখ্যা বৃদ্ধি পাবে ।

১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:১৩

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: অনেক ধন্যবাদ।

৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৫৭

পাঠক১৯৭১ বলেছেন: @খালিদ মুহাম্মদ ইফতেখার আবেদীন,
বাংগালীরা ও ভারতীয়রা হিংসুক জাতি; বাংগালীরা কম শিক্ষিত হওয়ায় ভারতের বিপক্ষে আজগুবি কাহিনী তৈরি করে।

বাংগালীরা পাশের এপার্টমেন্টের লোকের সাথে বা পাশের বাড়ীর লোকের সাথে ভালো ব্যবহার করে না; ভারতীয়রাও অনুরুপ।

১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:১৩

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: হাসিনা কেন নিজ দেশের স্বার্থ বিকিয়ে ভারতকে সুবিধা দেয়?

৫| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৬:৫৯

পাঠক১৯৭১ বলেছেন: বিএনপি'তে ফেরেশতা নেই, ওরাও বাংগালী; বিএনপি সম্পর্কে আপনি যা বলছেন এগুলো বেকুবী।

১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:১৪

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: বিএনপি ফেরেশতা না হইলেও আলীগের চেয়ে হাজার গুণ ভাল। দেশবাসী ও সংসদকে না জানিয়ে ভারতকে কিছু দেয় না।

৬| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৭:৩৮

পাঠক১৯৭১ বলেছেন: ভারতকে দেয়ার মতো বাংলাদেশের কিছুই নেই, বাংলাদেশ ভারতের সাথে বাণিজ্য না করে, চোরাকারবারী করে; আপনার ভাবনা শক্তি ক্ষুদ্র, তাই আপনার কাছে আওয়ামী ও বিএনপি সমস্যা; আমি দেখছি ভারতের সাথে আমাদের জাতীয় সমস্যা।

আপনি এমন কিছু বলছেন, যা আপনি বুঝেন না।

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:৪৫

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: কোলকাতা থেকে আসাম, ত্রিপুরা পৌছতে ভারতের পণ্য পরিবহনে যে খরচ হয় বাংলাদেশকে করিডোর ব্যাবহার করলে মাত্র এই খরচ ২৫%। আমাদের সুমুদ্র বন্দর চায়, সাবমেরিন ক্যাবলের ব্যান্ডউইধ নাম মাত্র মূল্যে চায় এবং নিজে অনেক পণ্যের শুল্ক মূক্ত প্রবেশ পেলেও বাংলাদেশের অল্প কয়েকটি পণ্য ভারতে প্রবেমে টালবাহানা। আপনে চাইলে রেফারেন্স দিব। বিনা প্রমাণে কোন কিছু লেখি না।

৭| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৮:১৬

উপপাদ্য বলেছেন: আমি ব্যাক্তিগত ভাবে খুব একটা চিন্তিত নয়। কারনে গোলামী যদি আমরা বেছে নেই তাহলে ইন্ডিয়ারই বা কি করার আছে। আমরা বিভক্ত হই, আমরা পরষ্পর মারামারি করি, একজনকে আরেকজন মেরে উল্লাস নৃত্য করে লাশের উপর উঠে, বলেন এখানে ইন্ডিয়ার কি ই বা করার আছে। ইন্ডিয়া নিজেও নিশ্চয় খুবি ব্যাথিত আমাদের এই মারামারি দেখে।

ইন্ডিয়া ছড়ি নাচায়, আমরা সেই ছড়ির তালে তালে নাচি। আমরাই ভুল করি কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেই না। সো এটাই আমাদের ফেইট।

বাংলাদেশ শক্তিমান হচ্ছে। শুধু একটা কথা বলবো বাংলাদেশ কাস্মীর, সিকিম কিংবা হায়দ্রাবাদ নয়। শুধু একটু ধৈর্য ধরতে হবে। বাংলাদেশের হাত ধরেই ইন্ডিয়া ভেঙে খান খান হবে ইনশআল্লাহ।

বেগম জিয়া বলেছেন, ইন্ডিয়াকে বাংলাদেশের মানুষের মনোভাব বুঝতে হবে। This is a signal for India. India has betrayed with his best neighbor.

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:৪৬

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ভাই আগে নিজ দেশের দালালদের দমন করতে হবে। তবেই ভারতের সাথে শক্ত ভাবে দেন দরবার করা যাবে।

ধন্যবাদ।

৮| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:২০

সর্বহাটের কাটালিকলা বলেছেন: ভারত সম্পর্কে আপনাদের বিরুদ্ধ মনোভাবই এইসব ভুল ভাল তথ্য তৈরী করছেন।ভারতের সাথে নেপাল,ভুটান,মায়ানমারের,আফগানিস্থান সীমান্ত আছে।কই সেখানে তো ভারত-বাংলাদেশ সীমান্তের ন্যায় এত সীমান্ত হত্মা হয়।আসলে সৎ পথ ব্যবসা করার থেকে অসৎ পথ কে আপনারা শ্রেয় মনে করেন।কোন দেশ কেমন ভাবে ভারত কে গুরুত্ব দিল,তা নিয়ে মাথা ব্যথা নেই।লোভের জিভঠা একটু ছোট করেন।গত চার মাস যাব সীমান্ত সকল ভারতীয় ট্রাক বন্ধ,কই কোন প্রভাব এদেশে পড়েচে বলে মনে হয়না।আসলে সামনে মুখে ফটর ফটর করলেও কাজে করে দেখানোর ক্ষমতা আপনাদের নেই।যতরা আপনারা ভারত বিরোধীতা আপনারা প্রকাশ করেন তার দ্বীগুণ বাংলাদেশ বিরোধী ফেরত পেতে হবে পশ্চিমবঙ্গের মানুষের কাছে থেকে।

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:৫৭

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ভারতের কল্যাণে আমাদের ৭৫% নদী পথই গায়েব। ভারত আন্তর্জাতিক নদী পানি বন্টন আইনে স্বাক্ষর না করে ইচ্ছামত পানি প্রত্যাহার করে নিচ্ছে। পানি প্রকৃতির সেটা দিচ্ছে আর আমাদের হাসিনা বিনামূল্যে ভারতকে করিডোর দিচ্ছে। দেশর মানুষের ন্যায্য অধিকার বঞ্চিত করবে আর তার প্রতিবাদ করলে ভারত বিরোধীতা হবে কেন? বলেন যে ভারতের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা।

৯| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:২৮

সর্বহাটের কাটালিকলা বলেছেন: @উপপাদ্য,আমিও মুসলিম ঘরের ছেলে।আপনী আমাকে লিঙ্ক দিয়ে দেখাতে পারবেন কাশ্মীর ছাড়া ভারতের আর কোথাও মুসলিমরা আলাদা রাস্ট্রের জন্য মুভমেন্ট করছে!তাই যদি বলতেই হয় ইনশাল্লাহ্ বাংলাদেশ থেকে জুম্মল্যাণ্ড স্বাধীনতা পাবেই।

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:৫৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: কাশ্মীরিরা আদিবাসী। আর জুম্মুর চাকমারা বহিরাগত যারা আরকান হতে আসছে। কিসের সাথে কি মিলান?

১০| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:১৪

সালটু বলেছেন: @পাঠক১৯৭১, ভাই কিছু মনে না করলে ব্যাক্তিগত প্রশ্ন করি? আপনি কি কাটা না আ-কাটা?

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০০

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: বিবেকহীন লোকেরা ভারতের দালালী করতেই পারে।

১১| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:১৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: হাম্বারা সুবিধা দেবার নামে দেশৈর স্বার্থ জলাঞ্জলি দিয়ে এত এত এত বেশী সুবিধঅ দিয়ছে ভঅরতরে- তারা কুটনীতির শিষ্টাচার ভূলে সরাসরি হাম্বাদের পক্ষে নামছে....


যেই ভাদারা বলতো আওয়ামীলীগ আসলে দেশ ভঅরত হয়ে যাবে এইটা নাকি বিএনপির জুজুর ভয়!!

তারাএখণ কি বলবে?

দেশপ্রেম যদি বিন্দুমাত্র অবশীষ্ট থাকে- কেউ এভঅবে মাথা নত করতে পারেনা- হাম্বারা যেভঅবে ভারতকে পূজা করে!!!!

বিদেশে আমাদের বন্ধু আছৈ প্রভূ নেই।

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০১

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: দেশের মানুষকে লুটেপুটে খাবে ও জুলুম করবে। আর অন্যদিকে ভারতের ক্রীতদাস হিসেবে টিকে থাকার ধান্ধা!

ধন্যবাদ।

১২| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৫৩

দখিনা বাতাস বলেছেন: জামাতরে নিচিন্হ করার জন্য এখন আওয়ামীলীগ্ আর ভারতরে লাগবো। জামাতের কুত্তারবাচ্চাগুলারে ঝুলাইয়া লই, এরপরে বিএনপি নিয়া চিন্তা করা যাইবো। আমেরিকা ভারত তাদের স্বার্থ নিয়া খেলতাছে, আমরাও আমাদেরটা নিয়া খেলি। বিএনপি আসলেই যে ভারতের দাদাগিরি কমে- তাওতো দেখিনা। উল্টা বারে। ম্যাডাম দিল্লী গিয়া ঘুইরা আসে, বলে ফারাক্কার পানির কথা কইতে বলে ভুইল্লা গেছিলো। ভারত কয় সীমান্তে পুশব্যাক করে আর কয়- তোমরাই তো চুক্তি কইরা গেচো। পরে খুজ নিয়া দেখা যায় ম্যাডাম ইংরেজী বুজে না, ইংরেজীতে লেখা চুক্তিতে "পুশব্যাক" করার কথা বুঝেই নাই। হায়রে কপাল।

এরপরে ২০০৭এ সেনা সরকারের সময়তো দেখলাম। সাইফুর রহমান সাহেব টাটা'র বিরাট বিনিয়োগের কথা কইয়া আমগো গ্যাস অর্ধেকেরও কমদামে টাটারে দিতে নিসিল। সেনা সরকার আইসা চুক্তি বাতিল করছিল। এইগুলা কি আমরা ভুইলা গেছি? ফেলানিরে নিয়া কত কান্নাকাটি। তাইলে বিএনপির লোক আদিলুর রহমানের 'অধিকার'র অফিসিয়াল সাইটে গিয়ে দেখেন, গত ১৪ বছরে সবচাইতে বেসি গুলি কইরা মারা হইছে ২০০৬। তখণতো বিএনপির কোন কথা প্রতিবাদ শুনলাম না? ভারতের আসল গোলাম কারা তাইলে?

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০৬

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: খালেদা জিয়া ভুইলা গেলেও ভারতকে অন্যায় কোন সুবিধ হাসিনার মত গোপনে গোপনে দেয় নাই। আর টাটার সাথে গ্যাসের কথা বলছেন। টাটা চেয়েছিল ১.৫ ডলার প্রতি ঘনফুট গ্যাস। কিন্তু জোট সরকার ৩.৫ ডলার দাবী করলে টাটা অগ্রসর হয় নাই। ২০০১-০৬ সালে প্রতিবাদ হইছে আর হাসিনার ২০০৯-১৩ আমলে আশরাফ বলে "ভারতের সীমান্ত হত্যা নিয়ে বাংলাদেশ চিন্তিত নয়"।

১৩| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৫৯

দখিনা বাতাস বলেছেন: লংকানদের মত ঐক্যবদ্ব আন্দোলনে করবেন? করেন। দেখেন মানুস নামে নাকি ঐ ডাকে। কেয়ারটেকার সরকারের মত জনপ্রিয় দাবি নিয়াই রাস্তায় মানুস নামাইতে পারেন না। সব কইরা দেয় জামাতে, ব্যানার ধরার মত লোক থাকেনা একটা মিসিলে। এইদিয়া আন্দোলন???? নেতারা ম্যাডমরে কয়, রাস্তায় নামতে, ম্যাডাম উল্টা কয়, রাস্তায় গেলে আমার নিরাপত্তার কি হবে? আ মর জ্বালা, ম্যাডামের অবস্হা- গাছে ফাস দিয়া মরতে যাইতেছে হাতে হারিকেন আর লাডি লইয়া :D :D

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: শুনেন হয় এই দেশ ভারতের গোলাম থাকবে নতুবা আন্দোলনের মাধ্যমে সার্বভৌম থাকবে। এখন বলেন আপনে কোন পক্ষে? :)

১৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৬

puronodin বলেছেন: হাসিনা ভারতকে সব দিতে রাজি....তাহলে ভারত আওয়ামী লীগকে চাইবেনাতো কাকে চাইবে...
দেশের বিদুং খাত ও চলে যাচ্ছে ভারতের হাতে...এমন তাবেদার সরকারই তো ভারতের চাই।

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: উপরে একজন ভারতীয় এবং বাল সমর্থকদের শিনাজুড়ি তারই স্বাক্ষী দেয় :)

১৫| ১৫ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১২:৪৬

মাজহারুল হুসাইন বলেছেন: দখিনা বাতাস@

১। দাদা আপনারা পুশ ব্যাক করেন না, পুশ ইন করেন । বিএনপি তৎকালীন সময়ে শক্তিশালী বিডিআর ও জনগণকে সাথে নিয়ে তাদের ভারতে পুশ ব্যাক করেছিল । সব দেশেই পুশব্যাক করা বৈধ । এটা আইন করে বৈধ করা হয় না । আর চুক্তিও করা লাগে না । আর লিখা থাকলেও কিছু এসে যায় না ।

২। বিএনপি টাটার সাথে চুক্তি করেনি, বরং তা নতুন সরকারের সিদ্ধান্তের জন্য রেখে এসেছিল । তারা এটা ভাল না খারাপ বিবেচনা কিছুই করেনি । It was just on their table. তত্ত্বাবধায়ক সরকার বিবেচনা করে তা বাতিল করে দেয় ।

৩। বিডিআর বর্ডারে আঞ্জুমানে মফিদুল ইসলাম ছিল না, বর্ডার তখন অনেক রক্তাক্তই ছিল । বিডিআর একজন বিএসএফকেও হত্যা করেছিল ।
এখন ভারতের বন্ধু ক্ষমতায় । বর্ডার এখন দাদারা পাহারা দেয় । আর বিজিবি দেশের মধ্যে খুন করে বেড়ায় । দেশের মধ্যে বিএসএফ ঢুকে আগুন দেয় । দেশপ্রেমিক জনগণ তাদের ধরলে, বিজিবি তাদের বাচাতে ছুটে আসে । এখন কেন বর্ডারে মানুষ মরে ?

৪। শ্রীলঙ্কায় কোন দলই দালাল না । সব দল বলতে সব দল । আর বাংলাদেশে একটি বড় দল আর তার সমর্থকরা ভারতকে দাসখত দিয়ে বসে আছে । ভারতীয়দের মত ব্যবহার করে ভারতের সমালোচনা শুনলে ।


----------------------------------------
এখন যারা বহু বহু কথা বলেন, শুধু দয়া করে একটা কথার উত্তর সৎ মনে বলে যাবেন ট্রানজিটের নামে এই সব করিডোর দেয়ার মানে কি ?

১৫ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:০৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.