নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

থিফ অব বাগদাদও নস্যি! :)

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৫



প্রতি ছয় সেকেন্ডে একটি ভোট!







কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের নির্বাচনে আজ রোববার করিমগঞ্জ ও তাড়াইলের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে বেলা ১টা পর্যন্ত শতকরা আট থেকে ১০ ভাগ ভোট পড়েছে।করিমগঞ্জের জাফরাবাদ উচ্চ বিদ্যালয়, কিরাটন উচ্চবিদ্যালয়, সাকুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ন্যামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাটিয়া উচ্চবিদ্যালয়, তাড়াইলের ঘোষপাড়া উচ্চবিদ্যালয়সহ অন্তত ২৫টি কেন্দ্র ঘুরে দেখা গেছে বেলা ১টা পর্যন্ত ওই সব কেন্দ্রে ১০ শতাংশ ভোট পড়েছে।কিন্তু জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর নিজ বাড়ির কেন্দ্রে বেলা ১টার মধ্যে ৯০ শতাংশ ভোট পড়েছে।



বেলা ১টায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, তাড়াইল উপজেলার কাজলা গ্রামে মুজিবুল হক চুন্নুর বাড়িতে ঢোকার বাঁ পাশে রয়েছে কাজলা আলিম মাদ্রাসা ভোটকেন্দ্র আর ডানপাশে রয়েছে কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র।বাড়ির ১০০ গজের মধ্যে এ দুটি ভোটকেন্দ্র।কাজলা আলিম মাদ্রাসা ভোটকেন্দ্রে ভোট রয়েছে দুই হাজার ১১৯।বেলা ১টার মধ্যে ভোট পড়েছে এক হাজার ৮০০টি।অপরদিকে কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে ভোট আছে তিন হাজার ৫৫৯।বেলা ১টা ১০ মিনিটে দুই হাজার ৩০০ ভোটার তাঁদের ভোট দিয়ে দিয়েছেন।এ ঘটনা সারা এলাকায় চাঞ্চল্য ও বিস্ময়ের সৃষ্টি করেছে।



ঘটনাটি বিশ্লেষণ করে দেখা গেছে, ভোট শুরু হয়েছে সকাল আটটায়।মাত্র পাঁচ ঘণ্টার ব্যবধানে বিপুলসংখ্যক ভোট পড়ার ঘটনাটি মানতে পারছেন না এলাকার সচেতন ভোটাররা।কারণ, কাজলা আলিম মাদ্রাসা কেন্দ্রে দেখা গেছে প্রতি ছয় সেকেন্ডে একটি করে ভোট পড়েছে।কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতি আট সেকেন্ডে একটি করে ভোট পড়েছে।



এ বিষয়ে জানতে চাইলে কাজলা আলিম মাদ্রাসার প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল কুদ্দুস জানান, সকালে ভোটাররা এসে লাইন দাঁড়িয়ে ভোট দিয়ে চলে গেছেন।এত কম সময়ে বিপুলসংখ্যক ভোট পড়ার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ‘ভোটাররা ভোট দিয়ে চলে গেছেন।এতে আমার করার কী আছে?’



কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিসাইডিং কর্মকর্তা এস এম কামাল উদ্দিন বলেন, সকালে এসে দুপুরের আগেই ভোটাররা ভোট দিয়ে ফেলেছেন।তাই একটার আগেই সিংহভাগ ভোট প্রদান সম্পন্ন হয়েছে।



আওয়ামী লীগের সাবেক সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী হরিণ মার্কার মিজানুল হক বলেন, ‘৮৬-এর মতো এবার ভোট ডাকাতি হয়েছে।আমার পোলিং এজেন্ট মৃত্যুভয়ে কেন্দ্রে যায়নি।’ শুধু তাঁর কেন্দ্রে নয়, করিমগঞ্জের ৭৮টি এবং তাড়াইলের ৪২টি কেন্দ্রে মুজিবুল হকের লোকজন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা-কর্মীদের নিয়ে ভোট ডাকাতি করেছে।



এ ব্যাপারে জানতে চাইলে মুজিবুল হক ‘প্রথম আলো’কে বলেন, ‘আমার বাড়ির কেন্দ্রে প্রতি নির্বাচনে ভোটাররা উত্সাহ নিয়ে সকালবেলায় ভোট দিয়ে কাজে চলে যায়।এবারের নির্বাচনেও এর ব্যতিক্রম হয়নি।বিগত ৯১ ও ৯৬-এ আমি পরাজিত হলেও এ দুটি কেন্দ্রে ৮০ ভাগ ভোট আমিই পেয়েছি।’



Click This Link

************



আজকে আন্তর্জাতিক মিডিয়া রয়টার্সের বাংলাদেশের নির্বাচন নিয়ে খবর হল;



Bangladesh ruling party set to win poll hit by violence, boycott



Click This Link



এখন এই ম্যাচ ফিক্সিং, সিলেকশন তথা পূর্ব নির্ধারিত জয়ের জন্য এটা কোন প্রাপ্ত বয়স্ক ভোটার একাই ১০০ ভোট দিক কিংবা ১২-১৪ বছরের কিশোররাই দিক হাসিনার কুচ পরোয়া নাই! :D

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৭

নিকষ বলেছেন: সিল মারাব্যালট পেপারই ছাপানোর কথা চিন্তা করতে পারত ইসি। সিল মারাও তো কষ্টের ব্যাপার; ভোটারদের কষ্ট দেওয়ার কি দরকার?

০৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৪

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: তার উপর ১৫৩ টারে বিনা ভোটে আগেই পাশ করাইছে :)

২| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪৮

উপপাদ্য বলেছেন: নিকষ বলেছেন: সিল মারাব্যালট পেপারই ছাপানোর কথা চিন্তা করতে পারত ইসি। সিল মারাও তো কষ্টের ব্যাপার; ভোটারদের কষ্ট দেওয়ার কি দরকার?

০৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৫

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :)

৩| ০৬ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৮:০৭

মুহসিন বলেছেন: কি করবে ভোটার না আসলে? যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলরে।

০৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৫

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :-B

৪| ০৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৫১

না প্রেমিক না বিপ্লবী বলেছেন: যত মায়াকান্না করেন কোন লাভ হবে না॥ যেখানে সরকারের কাছ থেকে টাকা নিয়ে বিরোধী দলের নেতারা একতরফা নির্বাচনের সুযোগ করে দিয়েছেন, সেখানে আমজনতার কি আর করার থাকে॥

১৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: শেষে কিন্তু দেশ ও সাধারণ জনগণই ক্ষতিগ্রস্থ। অবৈধ এই টাকা ব্যায়ে যেহেতু নির্বাচন করছে তাই এমপি, মন্ত্রীরা শত গুণ অসুল করবে।

৫| ০৯ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৫৩

একাকী বাংলাদেশি বলেছেন: একটু সহায়তা করবেন প্লীজ??

Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.