নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

গণজাগরণ মঞ্চ নিয়ে এক বছর আগে যা বলেছিলাম!

১১ ই এপ্রিল, ২০১৪ ভোর ৪:৩২



গণজাগরণ মঞ্চ: প্রয়োজন ফুরিয়েছে, সরকারের পিছটান







Click This Link







ছাত্রদল শাহবাগে যাবে না এটা তার দলীয় স্বাধীনতা তাতে বাকশালী ও প্রআলোর গত্রদাহ কেন?



Click This Link



এই পোষ্ট দেওয়ার পর যেন আওয়ামী-বাকশালীদের চাকে ঢিল ছোড়ার অবস্থা হয়েছিল। সাথে সাথে আওয়ামী কুত্তা বিশেষ করে অন্ধ-বিবেকহীন হাসিনার চামচা গুলা গালাগালি ও অসভ্যের মত আচরণ শুরু করে। কেউ ভাল ভাবে তথ্য-প্রমাণ নিয়ে ধারাবাহিক ভাবে আসলে কোনই আপত্তিই ছিল না। কিন্তু "চোর না শুনে ধর্মের কাহিনী"। তারা তাদের চির ঐতিহ্য মোতাবেক নোংরামী করবেই। আমি জানতাম যে গণজাগরণ মঞ্চ হচ্ছে হাসিনা ও আলীগের নির্বাচনী বৈতরণী পার হওয়ার বাহানা বা ছুতা। তাই বলেছিলাম;











১৯৮৬, ১৯৯১-৯২, ১৯৯৫তেই বুঝে গেছি যে হাসিনা কি চিজ। সবই ঐ একটাই যে যেকোন মূল্যে ক্ষমতায় যেতে হবে। দৈনিক প্রথম আলোও ভারতের দালাল তাই সেও প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে আলীগকে ক্ষমতায় পুনরায় আনার জন্য প্রক্সি দিছে। অথচ আজকে নির্মম পরিহাস সেই প্রথম আলোই বলছে যে আলীগ সরকারের আর গজা মঞ্চের প্রয়োজন নাই। হাসিনার যারা চামচা তারা অবশ্যই তাকে ডিফেন্ড করবে। এই কাজটাই তারা আমার সেই পোষ্টে করছে। এই সমস্ত মঞ্চ স্রেফ বাহানা এবং বিএনপি ও তার জোটকে রাজনৈতিক ও পেশী শক্তির মাধ্যমে ফ্যাসিষ্ট কায়দায় মোকাবেলা করাই তার উদ্দেশ্য ছিল। তারা তাদের জ্ঞান-বিবেক নয় এমনকি নিজেদের আত্নাটা পর্যন্ত হাসিনা ও আলীগের কাছে বন্ধক দিয়ে রাখছে। তাই আমার জ্ঞান-বুদ্ধিকে নিজেদের কটুবুদ্ধি, র্দূব্যাবহার ও মাস্তানীর মাধ্যমে হেয় প্রতিপন্ন করতে চাইছে। অবশ্যই আমার জ্ঞান-বুদ্ধি কমই কিন্তু আমি আনন্দের সাথে বলতে পারি যে আল্লাহর অশেষ মেহেরবানীতে আমার বিবেকটা কারো কাছে বন্ধক নাই। এমনকি খালেদা ও বিএনপির কাছেও নয়। তারাও পশ্চিমা ইইউ ও যুক্তরাষ্ট্রের কাছেই ধর্ণা দেয়। যেন তারা না বললে আন্দোলন চালিয়ে যাবে না। তাই মনে হয় বাংলাদেশের ভবিষ্যত খুব অনিশ্চিত। হয় এই দেশকে ভারতের আধিপত্য মুক্ত হতে হবে নতুবা দীর্ঘ বা চিরকাল দিল্লীর গোলামী করতে হবে। তাই ঠিক করেছি বৃটেনেই সেটেল হয়ে যেতে। দেশের মানুষ(সবাই না), রাজনৈতিক দল গুলি যেভাবে স্বার্থপর, লোভী তাই আর জোরাল আত্নবিশ্বাস নাই। এই কারণেই ইদানিং ব্লগে খুব একটা লেখি না। হতে পারে ভবিষ্যতে রাজনৈতিক লেখা এড়িয়ে যাব। আর ভাল লাগে না। এখন থেকে বৃটেনে নিজের ক্যারিয়ার নিয়েই থাকব। কম-বেশী যা আয় হয় সেটা সততার সাথেই হয়। কাজে কর্মে বস, সহকর্মী অথবা কাষ্টমারদের সাথে লেনদেনে মিথ্যা বলতে হয় না এবং সরকারকেও কর দেই। এখন স্রেফ ভবিষ্যতে লিগাল রেসিডেন্ট হতে পারি সেটাই আল্লাহর কাছে বিশেষ দোয়া করি। ব্লগে যারা আমার শুভাকাংখী আছেন তাদের কাছে আমি দুঃখিত তাই ক্ষমা ও দোয়া চাই।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০১৪ ভোর ৪:৫৫

সীমানা ছাড়িয়ে বলেছেন: আমি আপনাকে কট্টর বিএনপির সমর্থক হিসেবেই জানি। আপনার সাথে আমার বিভিন্ন সময় মতপার্থক্য হয়েছে। তারপরেও "আল্লাহর অশেষ মেহেরবানীতে আমার বিবেকটা কারো কাছে বন্ধক নাই। এমনকি খালেদা ও বিএনপির কাছেও নয়। তারাও পশ্চিমা ইইউ ও যুক্তরাষ্ট্রের কাছেই ধর্ণা দেয়। যেন তারা না বললে আন্দোলন চালিয়ে যাবে না।" এই কথাটি বলতে পারার কারনে আপনাকে স্যালুট। আমি কখনো আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে এ ধরনের কোন বিবেকের পরিচয় দেখি নি। আওয়ামী লীগ ভারতকে বিভিন্ন ধরনের সুবিধা দিতে থাকলেও সেটাকে আওয়ামী লীগের সমর্থকেরা কোন না কোন ভাবে জাস্টিফাই করবেই। বিডিআর-এর তিক্ত ঘটনাকে তারা আওয়ামী লীগের সফলতা হিসেবে দেখে। বর্ডারের হত্যাকান্ডকে তারা এক্সিডেন্ট হিসেবে দেখে।

যাই হোক, আপনার প্রতি শুভ কামনা রইল।

১১ ই এপ্রিল, ২০১৪ ভোর ৪:৫৭

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: দোয়া করবেন ভাই।

ধন্যবাদ।

২| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ৮:১০

গোয়েন্দাপ্রধান বলেছেন: এদেশের মানুষ কখনই যোদ্ধা জাতি ছিল না তাই আজীবন অন্যের অধিনেই থাকতে হয়েছে এর মাঝে মুস্লিম শাসনামলে চরিত্রবান সত শাসকদের কারণে মানুষ সুখে ছিল । কিন্তু বাকি সময় নির্যাতন শোষিত ই হয়েছে । বাইরের লোক ত শোষ্ ণ করবেই ।

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫২

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ।

৩| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:১৩

হাসান কালবৈশাখী বলেছেন:
আওয়ামীলিগের 'ভারত স্বপ্ন' অনেক আগেই কেটে গেছে মনে হয়।
২০০৯ থেকে এ পর্যন্ত ভারত্রত কাছ থেকে একটি ক্ষেত্রেও সহযোগিতা পায় নি। বরং আওয়ামীলীগকে পদে পদে বিঘ্ন শৃষ্টি করেছে। বার বার প্রতিশ্রুতি লঙ্ঘন করে দলটিকে বার বার বিরম্বনায় ফেলেছে।

তাই গত তিন বছর জাবৎ এই সরকার বাধ্য হয়ে চীনমুখি হয়েছে। বিদ্যুতকেন্দ্রের ঠিকাদারি, শতাধিক ট্যাঙ্ক, নৌবাহিনীর ক্ষেপনাস্ত্র সহ বিপুল অস্ত্রসস্ত্র কিনে বিশ্বে চীনা অস্ত্রের ২য় বৃহত্তম অস্ত্র ক্রেতায় পরিনত হয়েছে। তাই চীন সবচেয়ে আগে ৫ই জানুয়ারির একদলিয় নির্বাচনকে দ্রুততার সাথে স্বাগত জানিয়ে বৈধতা দিয়েছে।

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৬

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ১৯৭২ সালে বাংলাদেশ সরকার দিল্লীকে বলেছিল যে ৬ মাসের জন্য কোলকাতা বন্দর ব্যাবহারের সুযোগ দিতে। দিল্লীর জবাব যে ৬ মাস কেন ৬ ঘন্টার জন্যও দেওয়া সম্ভব না। আর জিয়াউর রহমান ক্ষমতায় এসে ভারতকে উপেক্ষা করেই মধ্যপ্রাচ্যের দেশ সমূহ এবং চীনের সাথে সম্পর্ক গড়ে। আপনি ২০০৯ হতে বুঝছেন সেটা জিয়া ১৯৭২-৭৫এ বুঝে ফেলেন। এখন হাসিনা ও আলীগ চাইলেও হিন্দুস্থানের রাহু থেকে বের হতে পারবে না।

৪| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫৯

বোকা_ছেলে বলেছেন: joy bangla
joy varat mata

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৭

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :)

৫| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:০০

বোকা_ছেলে বলেছেন: ami to boli amar desh varot.. amra bangali (varotyio)
bangladeshi jara bole tara bicchinno sadhinotakami sontrashi gushthi.
joy bangla

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: যেহেতু হাসিনা "মূখ্যমন্ত্রী" ডাক শুনে মুচকি মুচকি হাসে তাই আপনেরে দোষ দেই কেমনে! :( :)

৬| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৭

মদন বলেছেন: জাগরনমন্চ শুরুর দিকে আমরা যারা মিনমিন করে বলার চেষ্টা করেছিলাম যে পুলিশ প্রটেকশন এবং সরকারের ছায়া ছাড়া এই মন্চের কোনোই স্থায়ীত্ব নাই। একটি আন্দোলন কখনও সরকারের ছায়ায় হয় না।

সেদিন তো পারলে আমাদের গোলাম আযমের বিচারের আগেই আমাদের ফাসি দিয়া বিচার কার্যক্রম শুরু করে।

তরুন সমপ্রদায় আওয়ামীলীগের জনগনের আবেগ নিয়ে কুটচাল বুঝতে যতক্ষন দেরী করে ততক্ষনে আওয়ামীলীগের স্বার্থ হাসিল হয়ে যায়। সে ডিজিটাল বাংলাদেশ হোক, জাগরন মন্চ হোক, আর সরকারী উদ্যোগে গ্রীনিচবুকে নাম উত্তোলন হোক।


জয়বাংলা

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ ভাই।

৭| ১১ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৭

মোমেরমানুষ৭১ বলেছেন: এই আন্দোলনে যোগ দিয়ে নিজের চাকরি ছেড়ে দেন ইমরান এইচ সরকার। এখন তিনি কীভাবে চলেন, জানতে চাইলে ইমরান বলেন, তিনি সহযোদ্ধাদের সঙ্গে মেসে থাকেন।



হাসতে হাসতে শেষ......টাকা চোরের কথা শুইনা

১১ ই এপ্রিল, ২০১৪ রাত ১১:০০

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: এই ইমরান বলে আবার বাংলাদেশের "কেজিরওয়াল" হপে :)


ধন্যবাদ।

৮| ২৬ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৩৫

হুমায়ুন তোরাব বলেছেন: কেজ্রিওয়াল কে নিয়ে বাজে কথা জাতি সহ্য করবে না

০৩ রা মে, ২০১৪ বিকাল ৫:৩৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.