নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

দুই প্রেসিডেন্টের মুভি Desperate Journey (1942) এবং PT 109 (1963)

৩১ শে আগস্ট, ২০১৫ রাত ১২:৫৬



দ্বিতীয় বিশ্বযুদ্ধে মিত্র বাহিনীর দুই পাইলট ফ্লাইট লেঃ টেরেন্স ফরবেস (Errol Flynn) এবং ফ্লাইং জনি হ্যামন্ডকে (Ronald Reagan) বৃটেন থেকে একটি মিশনে পাঠানো হয় যেখানে তারা এক গ্রুপ বোম্বারে করে পোল্যান্ডে ও নেদারল্যান্ডসে জার্মানী নাৎসীদের দুটি লক্ষ্যবস্তুকে ধ্বংস করবে। প্রথমে তারা নাৎসীদের পোলিশ টার্গেটের উপর সফল ভাবে বোম্বিং করলেও সেখানে বিমান বিধ্বংসী গোলায় তাদের প্লেন ক্ষতিগ্রস্থ হয় এবং সেটাকে এক জঙ্গলে ক্র্যাশ ল্যান্ডিং করায়। এতে তাদের একজন ছাড়া সবাই রক্ষা পেয়ে বনে লুকালেও আহত একজনের রক্ত অনুসরণ করে জার্মান নাৎসী বাহিনী তাদের ধরে ফেলে। পরে কৌশল করে ফরবেস ও জনির দল জার্মানদের কবল থেকে পালিয়ে যায়। তারা প্ল্যান করে জার্মানীর মধ্য দিয়ে তারা ইংলিশ চ্যানেলের নিকটে পৌছে বৃটেনে ফেরত যাওয়ার চেষ্টা করবে। এইতো কাহিনীর শুরু। ছবিটাতে কমেডি, এ্যাডভেঞ্চার ও নাটকীয়তা আছে। আশা করি অনেকের মূভিটা ভাল লাগবে।Ronald Reagan ১৯৮০-৮৮ মেয়াদে দুই দুইবার মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন।

আই.এম.ডিবিতে এর রেটিং ৬.৯

http://www.imdb.com/title/tt0034646/



পেট্রল টর্পোডো বোটকে সংক্ষেপে PT বলা হয়। ১৯৪১ সালে দ্বিতীয় বিশ্বযু্দ্ধে নিহত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডী নৌবাহিনীতে যোগদেন। তখন এশিয়া প্যাসিফিকে লেঃ হিসেবে কর্মরত ছিলেন। তার পিটি বোটের সিরিয়াল নাম্বার ছিল ১০৯। একবার জাপানী একটি ডেষ্ট্রয়ারের সাথে যুদ্ধে তার পিটি ১০৯ বোটটি ডুবে যায় এবং সে ও তার ক্রুরা সাতরে একটি দ্বীপে যেয়ে রক্ষা পায়। কিন্তু আপাতত রক্ষা পেলেও তারা কার্যত ঐ দ্বীপে আটকা পরে। কারণ দ্বীপের কাছা কাছি কয়েকটি জাপানী সামরিক ও নৌ ঘাটি এবং মার্কিনীদের অবস্থান দূরে হওয়ায় তাদের জন্য অনেক ঝুকি ছিল। তাদেরই এই উদ্ধার হওয়ার সত্য কাহিনীর উপর ভিত্তি করে ১৯৬৩ সালে নির্মিত হয় PT 109। লেজলী এইচ মার্টিনসন পরিচলিত এই মূভিটিতে কেনেডীর চরিত্রে অভিনয় করেন Cliff Robertson।

আই.এম.ডিবিতে এর রেটিং ৬.৪

http://www.imdb.com/title/tt0057393/

উল্লেখ্য ঐ একই বছর ১৯৬৩র ২২শে নভেম্বর ডালাসে আতাতয়ীর গুলিতে নিহত হন প্রেসিডেন্ট কেনেডী।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন:
ভাইয়া, টরেন্ট ফাইল ডাউনলোড করা নিয়ে আমরা বিভিন্ন সময়ে অনেক অভিযোগ পেয়েছি। তাই বর্তমানে আমরা পোস্টে ডাউনলোড লিংক সংযুক্ত করাকে অনুমোদন করছি না, অনুগ্রহ করে টরেন্ট ডাউনলোড লিংক টি সরিয়ে নিন।

৩১ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:২০

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: টরেন্ট লিংক যূক্ত করার জন্য দুঃখিত ভাই! সরিয়ে নেওয়া হল।

২| ৩১ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া।

০২ রা অক্টোবর, ২০১৫ রাত ২:৪০

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: তা কি মুভি দুইটা দেখছেন নাকি ভাই?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.