নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

May Allah Bless Bangladesh till the dooms day.

আমি চাই শক্তিশালী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ

বাংলাদেশ জিন্দাবাদ

I want very active debate

বাংলাদেশ জিন্দাবাদ › বিস্তারিত পোস্টঃ

বিদ্যুতের প্রিপেইড কার্ড রিচার্জ সিষ্টেম bKashএ চালু করা হউক!

৩১ শে জানুয়ারি, ২০১৮ রাত ১:০২






বেশ কয়েক বছর হইল বাংলাদেশে প্রিপেইড মিটার বিদ্যুৎ ব্যাবস্থা চালু হইছে। এটা অবশ্যই একটা ভাল কাজ। অহেতুক বিদ্যুৎ বিল বকেয়া ও বিল সংক্রান্ত কোন ঝামেলার বিষয় নাই। তবে এখন সমস্যা একটাই সারা দেশে এর গ্রাহকদের নিজ অঞ্চলের অনেক দূরে বিদ্যুৎ অফিস গুলোতে গিয়ে বিদ্যুতের প্রিপেইড কার্ড গুলিকে রিচার্জ করতে হয়। আবার এই সরকারী অফিস সময় সূচীতে রোববার হতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্তই খোলা থাকে বিদ্যুৎ অফিস গুলো। কাজেই অনেকের চাকরী ও ব্যাবসা সহ নানা কাজে ব্যাস্ত থাকায় এই সময়টাতে বিদ্যুৎ অফিসে যেয়ে প্রিপেইড কার্ড রিচার্জ করা সময় সাপেক্ষ ও ঝামেলা পূর্ণ। এখন সারা দেশের অভ্যন্তরে টাকা লেনদেন, বিভিন্ন বিল সহ অন্য বিষয় গুলিতে কাছাকাছি bKash এর দোকান বা এজেন্ট গুলির মাধ্যমে করা হয়। তাই এই বিদ্যুতের প্রিপেইড কার্ড গুলিকেও bKashর মাধ্যমে রিচার্জের ব্যাবস্থা করা হউক। তাতে আর সরকারী অফিস টাইম ৯-৫টা কিংবা রোববার-বৃহস্পতিবারের সীমাবদ্ধতা থাকবে না। শুক্র ও শনিবার সহ সপ্তাহের ৭ দিনই সকাল ৯টা হতে অন্তত রাত্রি ৮-৯টা পর্যন্ত বিদ্যুতের প্রিপেইড কার্ড রিচার্জ করা যাবে। গ্রাহকরা তাদের অফিস ও অন্যান্য দৈনিক আয় রোজগারের কাজ সেরে সন্ধ্য ৬টার পরও সুবিধামত এই রিচার্জ করতে পারবে।

আমার বর্তমান দেশ বৃটেন সহ উন্নত দেশগুলির জেনারেল গ্রোসারী তথা মুদি দোকান গুলিতেও যেখানে ল্যান্ডলাইন ফোনের ব্যাবস্থা আছে সেখানে বিদ্যুৎ, গ্যাস, মোবাইলে ক্রেডিট ভরা সহ নানা বিষয়ে নগৎ অর্থের লেনদেন হয়। সেই সাথে বিভিন্ন জেনারেল পোষ্ট অফিস ও ডাক বিভাগের স্থানীয় অফিস গুলিতেও এই সুবিধা আছে। মানুষের বিভিন্ন কাজে যতটা সময় বাচানো ও র্নিঝঞ্জাট পরিসেবা দেওয়াই এখানে মূখ্য!

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০১৮ রাত ১:৩২

সচেতনহ্যাপী বলেছেন: মনে হচ্ছে এমনটাই করতে হবে।। কারন অফিস টাইমের পরে রিচার্জ করার প্রয়োজনীয়তা বেশী হবে।।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৩৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ।

২| ৩১ শে জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৫৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মানব জীবনের বাস্তবতা অনুসারে ব্যবস্হা গ্রহন বা আইণ প্রণয়ন হলো সুশাসন।
আমি আপনার সাথে সহমত পোষন করছি।.............................................


২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৩৮

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ।

৩| ৩১ শে জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: গদা্ইলস্করী সরকারী অফিসের ভরসা করলে বৃহ: বিকাল ৫টা থেকে রবিবার ১০টা পর্যন্ত বিদ্যুতহীন থাকতে হতে পারে অনেককে!!!

গণমূখি, এবং সর্বোচ্চ সুবিধা সহ হওয়া উচিত এ্ই সেবাখাত গুলো । ২৪/৭ সেবা পাবার সুবিধা থাকতেই হবে। ম্যানুয়াল হোক বা অটোমেটেড!

++++

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৩৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ প্রিয় বিদ্রোহী ভৃগু ভাই!

৪| ৩১ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৩০

রাজীব নুর বলেছেন: সহমত।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৩৯

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ধন্যবাদ।

৫| ৩১ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:০১

শাহ আজিজ বলেছেন: সমস্যা হচ্ছে আপনি বিকাশ করলেন কিন্তু থার্ড পার্টির টাকা কার নামে ইন হবে ? আপনার মোবাইল থেকে করলে আংশিক সমাধান হবে এখন আপনার মিটার কার্ডে কিভাবে রিচার্জ হবে? আমি কিছুক্ষন ভাবলাম এটা নিয়ে --------- সব এটিএম কে সংযুক্ত করে দিতে হবে । আপনি আপনার রিচার্জ কার্ড ঢোকালেন এবং টাকা , ১০০০ টাকার নিচে নয়, ইন করে দিলেন , কেমন হয়? এক্ষেত্রে শুধু একটা সফটঅয়ার ইন করতে হবে যা মিনিটের ব্যাপার ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৪৪

বাংলাদেশ জিন্দাবাদ বলেছেন: ভাল বলছেন।

ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.