নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

কারও বেডরুম নয় আপনি আপনার বেডরুম পাহারা দিচ্ছেন তো?

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৪:২২



জঙ্গিবাদ , মৌলবাদ, সন্ত্রাসবাদ, যাই হোক, যারা এই রকম নাশকতা করছে তাদের বিচার কেন হচ্ছে না? জনাব হুমায়ুন আজাদ, রাজিব, অভিজিৎ হতে পারে তারা ভিন্নমতালম্বী তাদেরকে হত্যা করতে হবে কেন? তারাও তো হয়ত একদিন তোমাদের (হত্যাকারীরা) মতবাদের পক্ষে আসতে পারত। তাদের কে যে হত্যা করা হল তাতে তোমাদের (হত্যাকারীরা) মতবাদ কি প্রমানীত হচ্ছে?



বাক স্বাধীনতা প্রকাশ করতে গিয়ে সাগর-রুনি কে নির্মম হত্যাকাণ্ডের শিকার হতে হল অথচ আমাদের বেগম শেখ হাসিনা বলেছিলেন কারও বেডরুম পাহারা দিতে পারবেন না তিনি। কিন্তু পুলিশী নিরাপত্তা বেষ্টিত ঢাকা বিশ্ববিদ্যালয় ও একুশে বই মেলা চত্বরে নির্মম ভাবে মানুষ কুপিয়ে হত্যা করে তা কি আপনার পাহারার আওতায় পরে না? জানি আপনার আওতা কতটুকু। সারা দেশ জ্বলে যাবে, সাধারণ মানুষকে মারা হবে, সৃজনশীল ও মেধাবী মানুষ গুলো কে নির্মম ভাবে হত্যা করা হবে আর আপনি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে আপনার গদি পাহারা দিবেন। কারও বেডরুম পাহারা দিতে হবে না আপনাকে, আপনি যদি নিজেকে সরকার বলে দাবি করেন তবে আপনাকে অবশ্যই দেশের জনগণের স্বাভাবিক জীবনের গ্যারান্টি দিতে হবে। না হলে আপনিও হয়ত এই নির্মমতার শিকার হতে পারেন! শঙ্কার কারণ হল আগে সাধারণ মানুষ এই নির্মমতার শিকার তারপর মেধাবী, সৃজনশীল, মুক্তমনা বুদ্ধিজীবীরা এর পর তো আপনাদের- ই পালা, তাই না?



হতে পারে এগুলো মৌলবাদীদের কাজ। কিন্তু কেন হচ্ছে এই নির্মম হত্যাকাণ্ড? কারণ খুবই পরিষ্কার রাজনৈতিক অস্থিতিশীলতা। ক্ষমতায় থাকা এবং ক্ষমতায় আসা এই অশুভ ও নগ্ন প্রতিযোগিতায় দেশের তথাকথিত রাজনৈতিক ব্যাক্তিদের বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ এর অতি স্বেচ্ছাচারিতা ও বিরোধী বা ভিন্ন মত অনুসারীদের দমনের নামে মানবাধিকার লঙ্ঘন করে, বিনা বিচারে মানুষ হত্যা করে দেশে অরাজকতা সৃষ্টিই এর মূল কারণ। প্রায় এক দশক হল জনাব হুমায়ুন আজাদের উপর হামলাকারীদের কোন বিচার আজ পর্যন্ত হয়নি, সাগর রুনি হত্যাকারীদের বিচার হয়নি এরকম আরও অনেক হত্যা মামলা আছে যার কোন বিচার এখনও হয়নি। আর হত্যাকারীদের বিচার না হওয়া টাও এর কারণ। সব কিছুর মূলকারণ হচ্ছে অসুস্থ রাজনীতি।



আর তথাকথিত বুদ্ধিজীবী ও ক্ষমতাসীনদের পা চাটা গোলামদের বলছি, যার হারায় সেই বোঝে তার কত জ্বালা, কত কষ্ট, শুধু টকশোতে ক্ষমতাসীনদের দালালী করবেন না। এখানে কারও পক্ষ বা বিপক্ষে অবস্থান নেওয়ার কিছু নেই, সবাই আসুন ন্যায় বিচারের জন্য যার যার অবস্থান থেকে সরকারের উপর চাপ প্রয়োগ করি। আমরা যাদের কে হারিয়েছি তাদের হত্যাকাণ্ডের সুবিচার চাই এবং ভবিষ্যতে যেন আর একটিও এই রকম হত্যাকাণ্ড না ঘটে তার জন্য সোচ্চার হয়।



যারা নির্মম হত্যাকাণ্ডের শিকার তাদের জন্য মাগফিরাত কামনা করছি আর তাঁদের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। যারা তাঁদের স্বজনদের হারিয়েছেন প্লিস আপনারা শুধু মৌলবাদ, জঙ্গিবাদ এই হত্যাকাণ্ডের জন্য দায়ী বলে সরকার ও প্রশাসনকে ছাড় দিবেন না। আপনারা ন্যায় বিচার প্রার্থী হউন আমরা আপনাদের সাথেই আছি। সরকার জঙ্গিবাদ বলে আজও জনাব হুমায়ুন আজাদ সহ জাতীয় ব্যক্তিত্বদের হত্যাকারীদের কোন বিচার করেনি। এসবই তাদের ভাঁওতাবাজি আর নোংরা রাজনীতির অংশ। বিষয়টি এমন হয়ে দাড়িয়েছে যে, জঙ্গিবাদের শিকার এই নির্মম হত্যাকাণ্ডের কোন বিচার নাই। দেশ কি তাহলে জঙ্গিদের হাতে চলে গেছে? সরকারের নিয়ন্ত্রণে কি দেশ নেই? না থাকলে এই সরকার দিয়ে কি হবে? জঙ্গিবাদের বিরুদ্ধে দৃশ্যমান কোন পদক্ষেপ দেখা যাচ্ছে না। শুধু ফাঁকা আর বেফাঁস বুলি শুনতে পারছি আমরা আর দেখছি ভিন্ন মত ও বিরোধীদের উপর জেল জুলুম ও মানবাধিকার লঙ্ঘন। জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে না পারলে যে, আফগানিস্তানের মত বিদেশীদের হস্তক্ষেপ হবে না তার কি গ্যারান্টি আছে? তখন কিন্তু রাজনীতিবিদ আপনাদেরও নিস্তার থাকবে না।

আসুন আমরা সকল হত্যাকাণ্ডের সঠিক বিচার চাই এবং সরকারকে বাধ্য করি সকল হত্যাকাণ্ডের সঠিক বিচার করতে ।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই পোষ্টের বানান গুলো ঠিক করে নিন।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫৩

বিদ্যুৎ বলেছেন: ভাল পরামর্শের জন্য ধন্যবাদ।

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পোস্ট**

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫৪

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৫৫

ঢাকাবাসী বলেছেন: ভাল পোস্ট।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৫২

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.