নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

আরেক দ্বিপদ বিশিষ্ট জানোয়ারের আবির্ভাব!

০৫ ই জুলাই, ২০১৫ সকাল ৮:৩৪

মহান সৃষ্টিকর্তা ফেরেশতাদের দিয়েছেন বিবেক, লোভ দেননি । পশু-পাখীদের দিয়েছেন লোভ, বিবেক দেননি । কিন্তু সৃষ্টিকর্তা মানুষকে বিবেক এবং লোভ দু-ই দিয়েছেন। মানুষ যখন বিবেক খাঁটিয়ে ভাল কাজ করে তখন সে ফেরেশতা সমুতুল্য বা তার অধিক মর্যাদাপূর্ণ হয়ে যায় আর যখন বিবেক না খাঁটিয়ে লোভে মত্ত হয়ে খারাপ কাজে লিপ্ত থাকে তখন সে পশুর চাইতে নিকৃষ্ট হয়ে যায়। তেমনি আজকে এক দ্বিপদ বিশিষ্ট নিকৃষ্ট পশু/জানোয়ারের সন্ধান পাওয়া গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, তার নাম জনাব আব্দুল গাফফার চৌধুরী। তবে মিডিয়াতে যেনতেন সামাজিক মাধ্যমগুলোতে নিকৃষ্ট জানোয়ার এর খেতাব পেয়েছে। লতিফ সিদ্দিকি’র চেয়ে এক ধাপ এগিয়ে তার হীন পশুত্ব প্রকাশ করেছে। বছর খানিক ধরে দেশে-বিদেশে মিডিয়াসহ অনেকে অভিমত ব্যাক্ত করেছেন যে বাংলাদেশের প্রধান দুটি রাজনৈতিক দল বি এন পি ও আওয়ামীলীগ তাঁদের নিজ নিজ আদর্শ থেকে ছিটকে পড়েছে। বি এন পি জামাতের সাথে জোট করে মধ্য ডান পন্থী থেকে চরম ডান পন্থীতে চলে গেছে আর আওয়ামীলীগ বাম পন্থী থেকে ডান পন্থীতে গেছে, বিশেষ করে ওলামালীগ গঠন করে এবং নাস্তিক হত্যার বিচার কাজে যথার্থতা প্রমান না করে তারা সেই বার্তাই ছড়িয়েছে। কিন্তু কি অদ্ভুত ব্যাপার বি এন পি চার দলীয় জোট করায় আওয়ামীলীগ পাল্লা দিয়ে প্রায় সাড়ে তিনগুণ বেশি নামসর্বস্ব দল নিয়ে চৌদ্দ দল পরে মহা জোট গঠন করল। অবশ্য পরে বি এন পি বিশ দলীয় জোটে রূপান্তর হয়েছে। বি এন পি বা বিশ দলীয় জোটের শরিকরা কড়া সমালোচনা করে যখন আওয়ামীলীগ ইসলাম বিরোধী কথা বলে বা কর্মকাণ্ড করে, এদের সমালোচনার জবাব দেওয়ার জন্য আমির হোসেন আমুর দায়িত্বে ওলামা লীগ করে আওয়ামীলীগ অথচ তারা দলগত ভাবে ধর্ম বিশ্বাস করে না তবে ব্যক্তিগত ভাবে অনেক নেতা কর্মী ধর্ম বিশ্বাস করে। আবার মেয়র নির্বাচনের সময় বি এন পি শত নাগরিক কমিটি করেছিল, তাই দেখে আওয়ামীলীগ সহস্র নাগরিক কমিটি করল। একদল আরেক দলকে টেক্কা দেওয়ার জন্য নিজ নিজ আদর্শ থেকে বহু দূরে চলে গেছে। আর তারই ধারাবাহিকতার জন্য আওয়ামীলীগ কখন যে বাম থেকে ডান হয়ে গেছে তা তারা বুঝতে পারেনি। তাই আওয়ামীলীগ যে ডান পন্থী না বা তারা যে ধর্ম হীনতা বিশ্বাস করে তা আন্তর্জাতিক মহলকে জানানোর জন্য পরিকল্পিত ভাবে আমেরিকা গিয়ে নির্ধারিত আলোচনার বাইরে গিয়ে ঠিক লতিফ সিদ্দিকি যেমন বক্তব্য রেখেছিল আব্দুল গাফফারও তাই করেছে। ধর্ম নিয়ে আমি কোন বাড়াবাড়ি কথা বলতে চাই না কারণ যারা ধর্মীয় লেবাস ধরে অধর্মের কাজ করছে আমি সব সময় তাদের বিরোধী তাতে যদি আমাকে কেউ ভুল বোঝে তাতে আমার কিচ্ছু আসে যায় না। দেশের মাটিতে আওয়ামীলীগ একটি খাঁটি ধর্ম বিশ্বাসহীন দল বলে পরিচিত এমন কি কিছু কিছু ক্ষেত্রে ধর্ম বিদ্বেষীও বটে। কিন্তু নাস্তিক হত্যার বিচার প্রক্রিয়া অর্থাৎ নাস্তিকদের পক্ষ নিবে না বলে সজীব ওয়াজেদ জয় এর মন্তব্য, শেখ হাসিনার গভীর রাতের নামাজ পড়ার তথ্য ফাঁস!! ধর্ম বিশ্বাস হীন দল হয়েও ওলামা লীগ গঠন, আওয়ামী সন্ত্রাসীরা এখন তথ্য সন্ত্রাস করে তাদের নেত্রীর তাহাজ্জত নামাজ পড়া ও শেখ হাসিনার পীর! হয়ে যাওয়ার মত গোপন তথ্য প্রকাশ করায় বিশ্ব অবাক যদিও বাংলার মানুষ জানে এগুলো আওয়ামীলীগের ভণ্ডামি মাত্র। কিন্তু বিশ্ব জানতে চায় প্রকৃত সত্য তাই তো একে একে লতিফ বাংলাদেশ থেকে গিয়ে আমেরিকায়,গাফফার ব্রিটেন ছেড়ে আমেরিকায় গিয়ে এই রকম বক্তব্য করল। হয়ত লতিফ, গাফফার এর পর দালাললীগ হয়ত আরও সম্প্রসারিত হবে।
আমি মোটামুটি নিশ্চিত যে জনাব আব্দুল গাফফার আর স্বাভাবিক মস্তিষ্ক সম্পন্ন মানুষ নন। হয় মস্তিষ্ক বিকৃত আর না হয় বিশিষ্ট নিকৃষ্ট পশু/জানোয়ার যা সামাজিক মধ্যমে ব্যাপক আলোচিত হচ্ছে।
তবে আমি মনেকরি চৌধুরীর দ্রুত মানসিক চিকিৎসা করা দরকার।আল্লাহ্‌র ৯৯ নাম যে কাফেরদের দেবদেবীর নাম ছিল তা না বলে সে যদি বলত যে তার আব্দুল গাফফার নাম টাই মহান সৃষ্টিকর্তা তার কাছ থেকে ধার করেছে তাতেও আমি অবাক হতাম না! কারণ কিছু দিন আগে সে একটি কলাম লিখেছে যে, ড. মোহাম্মদ ইউনুছ কে নোবেল পুরুস্কার দিয়ে নোবেলের মর্যাদা নষ্ট হয়েছে তাই নোবেল কমিটি তাকে নোবেল পুরুস্কার দিলে তা গাফফার সাহেব গ্রহন করবেন না। হায় রে গর্দভ! কেমন পাগল দেখুন সে নোবেল পাওয়ার যোগ্য কিনা তা একটি বারও চিন্তা করেনি, জনাব গাফফার যখন তার নেত্রীকে ডিঙ্গিয়ে নোবেল পাওয়ার খায়েশ দেখিয়েছে আমি সেই দিন-ই বুঝেছি তার মানসিক অসুস্থতার বিষয়টি। আল্লাহ্‌র ৯৯ নাম যে কাফেরদের দেবদেবীর নাম ছিল তা না বলে সে যদি বলত যে তার আব্দুল গাফফার নাম টাই মহান সৃষ্টিকর্তা তার কাছ থেকে ধার করেছে তাতেও আমি অবাক হতাম না! শুধু কাগজে অন্যের সমালোচনা আর আওয়ামীলীগের দালালি করে জাতীয় পুরুস্কার পাওয়া গেলেও নোবেল পাওয়া যাবে না। যেখানে তার নেত্রী নোবেলের শোকে মাথা কুড়ে মরেছে! সেখানে এক নতুন পাগলের উদ্ভব। আওয়ামীলীগ যে বাম থেকে ডানে চলে এসেছে তা আর আমেরিকা গিয়ে দালালী করলে হবে না। কাজ করে প্রমান করতে হবে বাবু, যে কাজই বলে দিবে আপনার দল আওয়ামীলীগ নাস্তিকের দল! তার জন্য শুধু ধর্ম বিদ্বেষী কথা বললে হবে না সেই রকম কাজও করতে হবে। তবে জনরোষে কারও জীবন নাশ হলে তার গ্যারান্টি দিতে পারবেনা কেউ!
আমি তথাকথিত ইসলামী দল বা ব্যাক্তিদের যেমন বিরোধী ঠিক লতিফ ও গাফফারের মত বেফাঁস মন্তব্যকারীরও বিরোধী।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৭

নীল আকাশ বলেছেন: এরাই আওয়ামী লীগ । এদের কাছ থেকে এর চেয়ে ভালো কি আশা করেন ? আওয়ামী লীগ হচ্ছে একটা নাস্তিকদের দল। এখানে নাস্তিক ছারা আর কিছু আছে নাকি? একটা একটা করে এদের আসল চেহারা বের হচ্ছে........।

০৬ ই জুলাই, ২০১৫ ভোর ৬:০২

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ মূল্যবান মন্তব্যর জন্য। তবে আপনি বলছেন এখানে নাস্তিক ছাড়া আর কিছু নাই। বিষয়টি আসলে তা নয় আপনি এদের ধর্ম বিদ্বেষী বলতে পারেন কারণ তারা ধর্মের বিরুদ্ধে কথা বলে। নাস্তিক হল যে কোন ধর্ম বিশ্বাস করে না কিন্তু কোন ধর্মের বিরোধিতা তারা করে না। যেহেতু এরা ধর্মের বিরোধী চক্রান্ত করে তাই তারা ধর্ম বিদ্বেষী, নাস্তিক নয়। তবে যারা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে, ধর্মের লেবাস পরে অধর্ম করে, আবার যারা অন্যের ধর্ম নিয়ে কটূক্তি করে এরা সবাই মানব সমাজের জন্য অকল্যাণকর আমি এই শ্রেণীর মানুষদের ঘৃণা করি।

২| ২৮ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:৪৯

নীল আকাশ বলেছেন: আমিও আপনার সাথে একমত । কিন্তু এদের ইসলাম ছারা আর অন্য কনো ধর্ম নিয়ে কথা বলতে শুনিনা । যত দোষ সব ইসলাম এর !

০২ রা আগস্ট, ২০১৫ বিকাল ৪:৩২

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে। ইসলামের কোন দোষ নেই। দোষ হল মুসলমান নামধারীদের কারণ প্রকৃত মুসলমান দুনিয়াতে আছে কিনা সন্দেহ! ইসলাম হল পরিপূর্ণ জীবন বিধান, এটা দুনিয়ার সব মানুষের জন্য। কিন্তু ভণ্ড, হারামখোর নামধারী মুসলমানদের কারণে ইসলামের বদনাম হয়। ইসলামে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করা হয়েছে কিন্তু নামধারী মুসলমানদের কথা, কাজ এমন কি সমস্ত বিষয়ে বাড়াবাড়ি যেন ইসলাম শুধু তাদের জন্য! ভণ্ড, হারামখোর, মুনাফিক মুসলমানদের আধিপত্যের কারণে, তাদের হীন কাজের কারণে বিশ্বের কাছে আজ ইসলাম এক ভীতিকর বিষয়। আল্লাহ সবাইকে হেদায়েত দান করুন। আমীন।

৩| ২৮ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: নির্বাচনের আগে হজ্ব করে মাথায় হিজাব দিয়ে হাতে তসবি নিয়ে যারা ভন্ডামী করতে পারে- এ তো তাদের কাছে নস্যি!

কিন্তু তারা ভূলে যায় আখেরে ভন্ডামীকারিদেরই পস্তাতে হয়!
মানুষ একবার ধোঁকা খায়, দুইবার ধোঁকা খায়- কিন্তু বারবার না!!!

০২ রা আগস্ট, ২০১৫ বিকাল ৪:৩৭

বিদ্যুৎ বলেছেন: এখন আর হজ্জ করে হিজাব আর তসবিহ নিয়ে ভোট চাইতে হবে না কারণ কেউ মাঠে না থাকলে যা হয়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.