নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

এভাবেই চলে জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা।

২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:৪৫



দেশি বিদেশী কিছু গণমাধ্যম উদ্দেশ্য প্রণোদিত ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও অপপ্রচার চালাচ্ছে। বিবিসি বাংলা বিভাগ তেমনি এক মিথ্যা তথ্য প্রকাশ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তাঁর পরিবারকে জনসাধারণের কাছে অপরাধী হিসাবে প্রমাণ করতে চেয়েছিল কিন্তু জাতীয়তাবাদী শক্তির কঠোর নিন্দা ও প্রতিবাদের মুখে বিবিসি ভুল স্বীকার করে বক্তব্য প্রকাশ করেছে। জিয়া পরিবারের সম্মান নষ্ট করতে গিয়ে এখন বিবিসি'র প্রতি যে জনগণের আস্থা ছিল তা ধুলাই মিশে গিয়েছে। মিথ্যা বেশি সময় স্থায়ী হতে পারেনা।
বিবিসি'র বক্তব্য নিম্নরূপ------------------

আমাদের বক্তব্য:

প্রকাশিত প্রতিবেদনটির মাধ্যমে বিবিসি বাংলা কোনভাবেই বিভ্রান্তি তৈরি করতে চায়নি। প্রতিবেদনটি ছিল বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিএনপি চেয়ারপার্সনের উকিল নোটিশ পাঠানোর বিষয়ে। এবং এই খবরটির পটভূমিটি ব্যাখ্যা করতে গিয়ে সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সংবাদ সম্মেলনে যে সব কথা বলেছিলেন তার উল্লেখ করতে হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটি করতে গিয়ে যেভাবে বাক্যটি গঠন করা হয়েছিল, তা সঠিক ছিল না। আমাদের স্বীকার করতে দ্বিধা নেই যে এতে বিভ্রান্তি সৃষ্টির অবকাশ ছিল। আশা করি এ নিয়ে এখন বিভ্রান্তির অবসান ঘটবে।

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:০৫

হাঙ্গামা বলেছেন: তারেইক্কা যে একটা ছ্যাঁচড়া চোর সেইটা কিন্তু প্রমানিত সত্য।
জিয়া, খালেদা আর আরাফাতের কথা জানি না।

২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:১২

বিদ্যুৎ বলেছেন: প্রমাণ দেখাতে হবে । আবেগ দিয়ে বিচার চলে না। মিথ্যা প্রচার এখন বন্ধ করতে হবে। সময় খুব সীমিত। সব মিথ্যাবাদীদের সাবধান হতে হবে। সীমা অতিক্রমকারী ধবংস হতে বাধ্য।

২| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২৬

হত ভাগ্য বলেছেন: তারেক জিয়া কি ভাল ! জিয়া মারা যাওয়ার সময় তাদের সহায় সম্বল কি ছিল ! আর তারেক জিয়া শাহীন স্কুল থেকে বের করে দেয়ার কাহিনী জানেন না ! আর তারেক জিয়া সিনিয়র নেতাদের সাথে বেয়াদবি করে তা জানেন না ! এই বিএনপির বর্তমানের এই দশার জন্য তারেকই দায়ী আমার মতে।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:২৩

বিদ্যুৎ বলেছেন: মন্তব্য করার আগে ভাল করে পড়ে বিষয় বুঝে নিন। এক কথার মধ্যে অন্য কথা বলবেন না। আপনের মন্তব্য প্রমাণ করে আপনি বিএনপি বিদ্বেষী একজন। কিন্তু বিএনপি'র দুর্দশা নিয়ে তো আপনার এত চিন্তা হওয়ার কথা না। আর একটি কথা বলব অন্যের সম্পদ দেখে আপনার এত হিংসা হয় কেন? আপনি খুব হিংসুটে ব্যাক্তি। কারো একসময় তেমন কিছু না থাকলে পরে কোন কিছু হবেনা এই ভাবনা আপনের মূর্খতা। কিছু পড়াশুনা করতে হবে আপনাকে। আর পি শাহ্‌, জহুরুল হক, এম এ হাসেম আরও অনেকে একেবারে জিরো থেকে হিরো হয়েছে।
তবে হ্যাঁ; আপনি বলতে পারেন কে কোন পথে অর্থ উপার্জন করছে সেটা। কিন্তু অন্যের দোষ খোজার জন্য আগে আপনার মনের হিংসাত্মক অবস্থার পরিবর্তন দরকার।

৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪৬

সাইন বোর্ড বলেছেন: ষড়যন্ত্র ডাল-পালা মেলছে বিভিন্ন জায়গা থেকে...

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:২৪

বিদ্যুৎ বলেছেন: সেই জন্য সজাগ থাকতে হবে। ধন্যবাদ আপনাকে।

৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৮

রাজীব নুর বলেছেন: শহীদ জিয়া সৎ ছিলেন।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:২৪

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৫০

আমি তনুর ভাই বলেছেন:

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:২৫

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে। সেইখান থেকে বের হওয়ার চেষ্টা করতে হবে।

৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৫

মঈনুদ্দিন অারিফ মিরসরায়ী বলেছেন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পীর সাহেব চরমোনাইর প্রার্থীরও চমক..!
https://www.youtube.com/watch?v=kjP8gFJr5ew&feature=youtu.be

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:২৭

বিদ্যুৎ বলেছেন: ভাই অনুগ্রহ করে একটু পড়ে মন্তব্য করবেন। সমালোচনার জবাব দিতে সদা প্রস্তুত কিন্তু আজেবাজে বা অপ্রাসঙ্গিক মন্তব্য গ্রহণীয় নয়।

৭| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৭

কলাবাগান১ বলেছেন: প্রমান তো আমেরিকান দুতাবাসের ক্যাবল ই আছে যেটা উইকি লিকস ফাস করে দিয়েছে...যেটার প্রথম লাইনে ই লিখা
"The Embassy believes Tarique is guilty of egregious political corruption that has had a serious adverse effect on U.S. national interests" এটার জন্য উনাকে যাতে আমেরিকায় প্রবেশ করতে না দেওয়া হয় তার জন্য সরকারের প্রতি অনুরোধ ছিল। এখন আবার বলবেন না যে আমেরিকার দুতাবাস আওয়ামী লীগ চালায় অথবা এই ক্যাবল ভুয়া

উনার সব লেনদেন আমেরিকার সরকারী এই নথি তে লিপিবদ্ধ করা আছে
গুগল করলেই দেখা যাচ্ছে

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৪৩

বিদ্যুৎ বলেছেন: আপনি যদি আমেরিকার দেওয়া তথ্য উপাত্ত প্রমাণ হিসেবে গ্রহণ করতে চান তাহলে সব বিষয় গ্রহণ করতে হবে। যেটা আপনার পক্ষে বলবে সেটা আপনি গ্রহণ করবেন আর যেটা আপনার বিপক্ষে যাবে সেটা আপনি বলবেন মিথ্যা তা হবেনা। জয়ের ৩০০ মিলিয়ন ডলার এর তথ্য এফবিআই এর কাছে বলে প্রকাশিত এবং টিউলিপের ২০০ কোটি টাকার তথ্যও পেয়েছে চ্যানেল ফোর।

লেখাটা ছিল বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ নিয়ে আর আপনি মন্তব্য করলেন ৩৬০ ডিগ্রি বিপরীত দিক থেকে। খুব নগ্ন মানুসিকতার প্রকাশ।

৮| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৩

হাঙ্গামা বলেছেন: এই ২০১৮ সালে আইসা ও আপনে প্রমান চান? কেয়া বাত হ্যায় ;)
আমি প্রধানমন্ত্রী হইলে তারকরে দেশে ধইরা আইনা তারপর লটকাইয়া পিটাইতাম।
হাওয়া ভবনের হাওয়া ওর তলদেশ দিয়া বাহির করতাম।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৫৩

বিদ্যুৎ বলেছেন: আমি আপনার মত ছদ্মবেশি না। মাদি কুকু--- এর মত পাছায় লেজ ঢুকিয়ে ঘেউঘেউ করতে পারবেন এর চেয়ে বেশি কিছু না। প্রধানমন্ত্রী হওয়া তো দুরের কথা স্বপ্নেও দেখতে পারবেন না। রাজনৈতিক ব্যাক্তিরা অপরাধ করতে পারে কিন্তু আপনার মত হীন মানসিকতা লালন করেনা। আপনার মনে এমন ক্যু বাসনা আছে বলেই আল্লাহ আপনাকে প্রধানমন্ত্রী বানায়নি। ভণ্ডরা নিপাত যাক।

৯| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১৫

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়ার কালো ছাগলের ফার্ম বড় হচ্ছে?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৫৮

বিদ্যুৎ বলেছেন: বিষয় ভিত্তিক সমালোচনায় আমি আছি। আমি প্রকাশ্য। আপনাদের মত চোরাগোপ্তা অবলম্বন করিনা। আমার এখানে পরিচয় আছে। আপনি পরিচয় প্রকাশ করে আসেন। আপনার সাথে বিতর্ক হবে। ধন্যবাদ

১০| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এগুলো অপপ্রচার হিসেবেই থেকে যাবে। কোনদিন প্রমাণ হবে না...

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৫৪

বিদ্যুৎ বলেছেন: অপপ্রচার করতে গিয়ে এখন ধরা খেয়ে ক্ষমা চেয়েছে।

১১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:৩৮

কলাবাগান১ বলেছেন: @বিচার মানি তালগাছ আমার
তাহলে আমেরিকান দুতাবাস ও মিথ্যা কথা বলে অপপ্রচার চালাচ্ছে???? ডকুমেন্ট টা পড়ে দেখেছেন???

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৫৯

বিদ্যুৎ বলেছেন: আপনি যদি আমেরিকার দেওয়া তথ্য উপাত্ত প্রমাণ হিসেবে গ্রহণ করতে চান তাহলে সব বিষয় গ্রহণ করতে হবে। যেটা আপনার পক্ষে বলবে সেটা আপনি গ্রহণ করবেন আর যেটা আপনার বিপক্ষে যাবে সেটা আপনি বলবেন মিথ্যা তা হবেনা। জয়ের ৩০০ মিলিয়ন ডলার এর তথ্য এফবিআই এর কাছে বলে প্রকাশিত এবং টিউলিপের ২০০ কোটি টাকার তথ্যও পেয়েছে চ্যানেল ফোর।

লেখাটা ছিল বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ নিয়ে আর আপনি মন্তব্য করলেন ৩৬০ ডিগ্রি বিপরীত দিক থেকে। খুব নগ্ন মানুসিকতার প্রকাশ।

১২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:১৭

মোঃ জহিরুল হোসেন খান বলেছেন: শহিদ জিয়া ছিলেন সৎ ও কর্মঠ। তিনি বাংলার জনগণকে ভালবাসতেন। খাল খনন প্রকল্পটি ছিল বাস্তবমুখী।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:০৪

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ খান সাহেব। শেখ মুজিব যেখানে ব্যর্থ শহীদ জিয়া সেখানে সফল। সেই জন্য মূলত কিছু লোক জিয়া ও তাঁর পরিবার এর প্রতি ঈর্ষান্বিত হয়ে ক্রমাগত অপপ্রচার করে যাচ্ছে।

১৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:১১

কলাবাগান১ বলেছেন: আপনার চ্যালেন্জ মাথা পেতে নিলাম...এই নিন আমার প্রমান

Tareq Zia's corruption detailed in US Embassy Cable by Wikileaks

এখন আপনি প্রমান দিন জয় আর টিউলিপের দূর্নীতির

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:৩৮

বিদ্যুৎ বলেছেন: আমি শুরুতেই বলেছি আমার একটা পরিচয় আছে। যাদের পরিচয় নাই তাদের সাথে বিতর্ক উচিৎ নয়। আপনি ছদ্মবেশ ছেড়ে প্রকাশ্য আসুন। তথ্য প্রমাণ ছাড়া কোন কথা বলিনা। আমি গবেষণা কাজেই আছি। অতএব প্রকাশ্য আসুন ছদ্মদেশ ছেড়ে।

১৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:৪৯

কলাবাগান১ বলেছেন: আমাকে কেন আসতে হবে?? আপনি আমেরিকান দুতাবাস এর ক্যাবল কে কেন বিশ্বাস করছেন না...এটা তো আমি বানাই নাই গুগলে দেওয়া আছে....যে কেউ ই দেখতে পারছে। আপানার দল তো দুতাবাসকে উকিল নোটিশ পাঠাতে পারে কেন এই 'অপপ্রচার'। আপনি বলেছেন যে জয় এর ২০০ মিলিয়ন ডলারের দূর্নীতি নাকি এফবিআই 'প্রকাশ করেছে'...লিং টা দেন তাহলে সবাই দেখবে...
টিউলিপের ৪০০ মিলিয়ন চ্যানেল ফোর নাকি পাবলিস করেছে..লিং টা দেন একটু দেখি

১৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২২

কালীদাস বলেছেন: এইটা আপনে বা উপ্রে কমেন্ট করা কড়া লীগাররাই খালি না। আপামর পলিটিকাল সাপোর্টাররা দলগুলার মেইন নীতির চেয়ে গোড়ার পরিবার দুইটারে উপ্রেই বিশ্বাস রাইখা চলে। নেত্রীরা যদি কয় কাইলকা থিক্যা আমাগর কর্মীরা লুঙ্গি কাছা মাইরা রাস্তায় ঘুরব, পরেরদিন থিক্যা সব সাপোর্টার পেন্ট টেন্ট ফালায়া লুঙ্গি কাছা মাইরা পড়া শুরু করব। গণতন্ত্রে নামে দুই পরিবারের ভক্তি। শুধু বাংলাদেশ না, ইন্ডিয়া, ফাকিস্তান, শ্রীলংকাতেও সেইম জিনিষ হৈসে।

এই কমেন্টে দেখার পর মন চাইলে আমারে "দুর হ হালার পুত" কৈয়া গালিও দিতে পারেন :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.