নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগের রাজাকার নামাঃ ০৪

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৭:১৩


ছবি সংগ্রহ;

শেখ মুজিবুর রহমান তাকে আদর করে বলতেন বঙ্গবীর। বেসামরিক মুক্তিযোদ্ধাদের মধ্যে তিনি হলেন একমাত্র বীরোত্তম খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। হ্যাঁ, বঙ্গবীর কাদের সিদ্দিকির কথা বলছি। এখন তথাকথিত আওয়ামী অনেক নেতা যখন শেখ মুজিবর রহমানের ধারের কাছেও অনেকে পৌঁছাতে পারত না কিন্তু শেখ মুজিবর রহমান নিজে যাকে আদর করে বুকে টেনে নিতেন তিনি হলেন আমাদের বাঘা সিদ্দিকি। প্রথম সারির খেতাব প্রাপ্ত ব্যাক্তিদের শেখ মুজিবর রহমান নিজে সম্মানিত করেছেন অথচ এখন কিছু নেড়ি কুকুর সেই সব সম্মানিত ব্যাক্তিদের যুদ্ধ অপরাধী, রাজাকার ইত্যাদি বলে অস্মমানিত করতে চাচ্ছে। কিন্তু ওরা কিভাবে ভুলে যাই যে শেখ মুজিবর রহমান যেখানে জাতীয় বীর উপাধি দিয়ে সম্মানিত করেছেন সেখানে সেই সম্মানিত ব্যাক্তিদের অসম্মান করা কি শেখ মুজিবর রহমানকে অসম্মানিত করা নয়? বঙ্গবীর কাদের সিদ্দিকি আওয়ামীলীগ থেকে সরে গিয়ে যখন কৃষক শ্রমিক জনতা লীগ করলেন তখনই তিনি হয়ে গেলেন রাজাকার। অনেকে বলে বেশি লম্বা মানুষের নাকি বুদ্ধি কম! শুধু নামেই বাঘা নয়, চলনে বলনে দৈহিক গড়নে পুরদস্তুর বাঘা। আওয়ামীলীগ তাঁকে বহিস্কার করবে কি তিনিই আওয়ামীলীগকে বহিস্কার করে নিজে একটি দল গঠন করেছেন। সেখানেই আওয়ামীলীগ অপমানিত বোধ করে তাঁর বিরুদ্ধে উঠে পরে লেগেছে।
এই রকম একজন বীরউত্তম খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাকে যখন দলের শীর্ষ পর্যায়ে থেকে রাজাকার বলে অপমানিত করা হয় তখন প্রকৃত রাজাকাররা তো তৃপ্তির ঢেঁকুর তুলবেই। অবশ্য বাঘা সিদ্দিকি যথার্থই বলেছেন যে, আমি যদি রাজাকার হয় তাহলে আমার নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান রাজাকার কমান্ডার কারণ বঙ্গবন্ধু শেখ মুজিব তাঁর কমান্ডার।
যে সময় বঙ্গবীর কাদের সিদ্দিকিকে এই মিথ্যা অপবাদ দেওয়া হল এবং আওয়ামীলীগের শীর্ষ পর্যায় থেকে কোন প্রতিবাদ না করে আরও উৎসাহ দেওয়া হল সেই সময় আমি একটি পত্রিকায় কলাম লিখেছিলাম এবং আলোকপাত করে লিখেছিলাম যে সর্বজন স্বীকৃত বীর উত্তম খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে রাজাকার বলে অপবাদ দেওয়া হচ্ছে খুব সহসায় শেখ মুজিবকেও রাজাকারের খাতায় অন্তর্ভুক্ত করবে কেউ কেউ। যেমনটা ভাবা হয়েছেও তাই বাম ডান প্রায় অনেক নেতা এই বিষয়ে তথ্য দিয়ে লেখার বা বলার চেষ্টা করেছেন যে বঙ্গবন্ধু শেখ মুজিব রাজাকার ছিলেন! বলবেই তো বলার পরিবেশ তৈরি করলে তো বলবেই।

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:১৩

বিষন্ন পথিক বলেছেন: আপনি কলাম লেখক? বানান দেখে মনে হচ্ছে না
"ভুলে যাই", "সহসায়" ইত্যাদী

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০১

বিদ্যুৎ বলেছেন: কথায় আছে নিচে না পড়ি চিমটি দিয়েছি! আপনি নিজে দুই শব্দ লিখতে এক শব্দ অশুদ্ধ করে লিখেছেন। পত্রিকায় সব বিভাগের জন্য সম্পাদক থাকেন যারা কোন অশুদ্ধ থাকলে শুদ্ধ করে লেখা ছাপান। নিজের গলদটা আগে খেয়াল করুন।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:৩৪

সনেট কবি বলেছেন: পড়লাম

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০১

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৫৭

নজসু বলেছেন:

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০২

বিদ্যুৎ বলেছেন: আপনাকেও ধন্যবাদ ।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:০৪

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: হুম। এটা অতিরিক্ত বাড়াবাড়ি।।। এতোটা করা উচিত না।।।
এটা কি ইতিহাস বিকৃতি নয়? একজন মুক্তিযোদ্ধা, বীরোত্তম তাকে রাজাকার বলা, এইটা কি ইয়িহাস পাল্টানো নয়। আমি একজন
ভাইকে তার পোস্টের লেখায় বলেছিলাম ভাই এখন তো ইতিহাস ও পাল্টানো শুরু হয়েছে।

সে বলে আমি নাকি ইতিহাস না পড়ে ফাস করা প্রশ্ন দিয়া পরীক্ষা দিয়েছি।।। মানে উত্তর দেয়ার ক্ষমতা নাই ব্যক্তিগত ভাবে আক্রমণ করে।মূর্খের মতো অশিক্ষিত লোকের মতো আক্রমণ করে কথা বলে।।।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০৩

বিদ্যুৎ বলেছেন: ওদের এইটাই অস্ত্র প্রসঙ্গের বাইরে গিয়ে ব্যাক্তিগত আক্রমণ করবে। ধন্যবাদ আপনাকে

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: এসব কি নির্বাচনি অপপ্রচার?

ভালো।


একটা স্ক্রিনশট বা লিংক কোন কিছু যদি দিতেন তাহলে আপনার সত্যতা পরিষ্কার হতো। মিথ্যাবাদি ও অপপ্রচারকারী হিসেবে আগেও আপনার নাম ডাক ছিলো, এখনো আছে। অবস্থে দৃষ্টে সময় বদলায়, আমরা বদলাই, পৃথিবী বদলায় কিন্তু আপনি বদলান নি। যে যাই বলুক, গুজব চলছে চলুক...

৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৫

আবু তালেব শেখ বলেছেন: আমি বড় মিয়া, আমি যেটা বলবো সেটাই সঠিক

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০৫

বিদ্যুৎ বলেছেন: যে বড় মিয়া তার কথায় তো চলবে!!!!!!!!

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

রাজীব নুর বলেছেন: কাঁদা খুঁড়ে খুঁড়ে এই এক পাখি কাদাখোঁচা
রক্তের ভেতর চলছে তাঁর ইতিহাস খোঁজা

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০৬

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে

৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:২০

চাঁদগাজী বলেছেন:


জামাত জেনারেল জিয়াকে ভালোবাসার অভিনয় করে সব সময়, আপনি মুক্তিযোদ্ধাদের ভালোবাসার অভিনয় করছেন?

৯| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১৬

বিদ্যুৎ বলেছেন: কতিপয় কীট এখানে একাধিক অনামে বেনামে কিছু নিক খুলে শুধু অনর্থক আর আজেবাজে মন্তব্য করে যাবে। প্রকৃত ব্লগারদের জন্য ব্যাঘাতের কারণ হতে চাই কিন্তু ওরা বুঝতে পারেনা যে ওদের মত এই রকম পশ্চাৎপদ কীট পতঙ্গ নিয়েই সমাজ এগিয়ে চলছে।

১০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আওয়ামী লীগ না করলেই রাজাকার শোনা লাগে তার প্রথম উদাহরণ কাদের সিদ্দিকী। আওয়ামী লীগের উচিত ছিল কাদের সিদ্দিকী বিষয়ে নীরব থাকা। যাই হোক, আওয়ামী লীগকে চেনা হল। সাকা চৌধুরীর মেশিনকে বোঝা হল...

২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:০১

বিদ্যুৎ বলেছেন: সবার কথা বাদ দিলাম অন্তত যারা এই বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলে তারা আর যাইহোক মানুষ নয়। ধন্যবাদ আপনাকে।

১১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪১

উদাসী স্বপ্ন বলেছেন: ভাইজান কোন পত্রিকায় কলাম লেখেন নামটা দেন। সম্পাদকরে কইতাম আপনারে যেন আগে বাংলার ওপর একটা শর্ট কোর্স করায়। আগে নিজের ভাষাটা শিখেন তারপর ইতিহাস লিখতে আসেন। ইতিহাসও লিখতেছেন অনলের মতো, কোনো রেফারেন্স নাই, যুক্তি গ্রাহ্য প্রমান নাই। সে কইছে তাইলে সেই।

যাই হোউক পত্রিকার নাম কন সম্পাদকরে আমিই খুঁজে বের করতেছি

২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১০

বিদ্যুৎ বলেছেন: এটা কোন ইতিহাস নয় এটা কেবল চলমান ঘটনা মাত্র। ব্লগ কোন ইতিহাস লেখা জায়গা নই।
যারা শুধু রেফারেন্স হিসেবে লিঙ্ক চাই তাদের উদ্দেশ্য বলব তোমাদের বিবেকের চোখ অন্ধ, কান বধির, অনুভূতি ভোঁতা। তাইতো চোখের সামনের ঘটনা তারপরও বলবে আপনি কোথায় পেলেন লিঙ্ক দেন। বিবেকের চোখ কান খোলা রাখ, ভোঁতা অনুভূতিতে শাণ দাও সব পরিষ্কার হবে তোমাদের কাছে। আর আমাকে খোঁজার জন্য কোন সম্পাদকের কাছে যেতে হবে না। আমি যেখানেই যা লিখি আমার স্বনামেই লেখালেখি করি। তোমাদের মত ভণ্ড নামে কিছু করিনা। আমি কাপুরুষ নই যে তোমাদের মত ভুয়া নাম দিয়ে উল্টাপাল্টা লিখব।

১২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৬

কে ত ন বলেছেন: বীরোত্তম রাজাকারদের তালিকায় আরো একজন আছে - তিনি ১ নং সেক্টর কমান্ডার ও স্বাধীনতার অন্যতম ঘোষক মেজর জিয়া। আওয়ামী নেতাদের ভাষায়, মুক্তিযুদ্ধের নামে তিনি নাকি পাকিস্তানের চর হিসেবে কাজ করছিলেন।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৮

বিদ্যুৎ বলেছেন: ঐ যে সেই বঙ্গবীর কাদের সিদ্দিকির মত বলতে হয় তিনি যদি রাজাকার হয়ে থাকেন তাহলে শেখ মুজিব হল রাজাকার কমান্ডার কারণ বঙ্গবীর কাদের সিদ্দিকির দাবী শেখ মুজিব তাঁর কমান্ডার। শেখ মুজিবকে তিনি কমান্ডার মেনেই তাঁর পায়ের কাছে অস্ত্র জমা দিয়েছিলেন তিনি। তেমনি স্বাধীনতার ঘোষক মেজর জিয়াউর রহমান যদি আওয়ামীলীগের ভাষায় পাকিস্তানের চর হয় তাহলে শেখ মুজিব হল পাকিস্তানের প্রধান চর কারণ মেজর জিয়াউর রহমানকে মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীর উত্তম উপাধিতে ভূষিত করেছিল শেখ মুজিব। এই হল আওয়ামীলীগের ডাবল স্ট্যান্ডার্ড। ধন্যবাদ আপনাকে।

১৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৩

উদাসী স্বপ্ন বলেছেন: চলমান ঘটনায় তো গো আ নিজেরে মুক্তি যোদ্ধা দাবী কইরা অনেক বাঙ্গালীর জীবন বাঁচাইছে সেটা বলতো। সাঈদী ফুন সেক্সে লইট্যা মাছের সাইজ নিয়া কথা বলতো। বেজি ট্রাস্টের নামে টাকা এনে সেই টাকা সাইফুল নামের ব্যাবসায়ীকে চেকের মাধ্যমে তুলে দেয় ফলে সে চুন্নী হয়ে যায়।

এখন আপনেরা তো সেসব নিয়ে কর্তা বলেননা। আবার এটাও বলেননা যে কাদের সিদ্দিীকি ব্রীজ করার নামে টেন্ডার নিয়ে খাম্বা না বসিয়েই ক্ষমতা হলে ২৫ লাখ টাকা তুলে নেয়। পরে সেই টেন্ডার বাতিল করে তদন্ত কর্মকর্তা তদন্ত করে দেখে যে সে নিজের নামে
বিশাল বাগান বাড়ি করছে, তার ওপর পল্লী বিদ্যুৎ মন্ত্রনালয়ের মন্ত্রিত্ব চাইলে চুরির কারন দেখাইয়া না দিলে তখন মামুজান পদত্যাগ করে। এখন এসব ইনফো কেন চেপে যান ভাউ?

২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪৪

বিদ্যুৎ বলেছেন: আবারও প্রসঙ্গের বাইরে গিয়ে মন্তব্য। গাধার মত প্রশ্ন করলে হবেনা। কেউ দুর্নীতি করলে সে দুর্নীতিবাজ। দুর্নীতি করলে কেউ মুক্তিযোদ্ধা থেকে রাজাকার হয় আবার রাজাকারের সাথে আত্মীয় করলে সেই রাজাকার মুক্তিযোদ্ধা হয়না।

মন্তব্য করার মত সক্ষমতা আগে অর্জন করতে হবে তারপর মন্তব্য করতে হবে।

১৪| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৫৫

উদাসী স্বপ্ন বলেছেন: আপনি আসলে পরের খবর জানেন না দেখেই এসব প্রশ্ন করেছি। এখন আমাকে অজ্ঞ গাধা মূর্খ যাই বলেন কাদের সিদ্দিকীর চুরির কাহিনী ইচ্ছে করেই বলেছি।

পদত্যাগ করার পর দল গঠন করলেন মামা। কিন্তু মামার দাম নাই। তাই হাত মেলালেন চার দলীয় ঐক্যজোটে। রাজাকার মুজাহিদ নিজামীদের সাথে হাত উচিয়ে ছবি তুললেন। এক আগ পর্যন্ত তাকে কেউ রাজাকার বলে নাই। ভাবতে অবাক লাগে ক্ষমতার লোভে ওনার মতো একজন মুক্তিযাদ্ধা এভাবে বিকাবে
কেউ ভাবেনি। প্রতিউত্তর কি দেবেন ভেবে নিয়েন কারন পছন্দ না হলে তখন রাজাকারের সাথে তার সহবাসের ছবি দেবো। তখন মানুষ দেখবে আপনার মতো দুই টাকার মাথা বিক্রি করা সাংঘাতিকের কি দাম!!

০৩ রা অক্টোবর, ২০১৮ ভোর ৬:৩৭

বিদ্যুৎ বলেছেন: বাহ বাহ! কি যুক্তি। ছবি ইন্টারনেটে এখন ভেসে বেড়ায় আওয়ামীলীগ জামাতের সহবাসের।

আওয়ামীলীগ করলে চমৎকার আর অন্যরা করলে বলাৎকার। তাই না?
আমি বারবার বলেছি একজন মানুষ অপরাধ করলে সে সেই কাজের জন্য অপরাধী কিন্তু একজন মুক্তিযোদ্ধা কখনও রাজাকার হতে পারেনা। দুটি একেবারে ভিন্ন সত্ত্বা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.