নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

বিচার বিভাগ অন্ধই থেকে গেল!!

১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:০২


ছবি ইন্টারনেট সংগ্রহ।

সেই ছোট বেলা থেকেই বিভিন্ন সময়ে শুনে আসছি আইন এবং বিচারের চোখ অন্ধ। এটি ধনী গরীব সাদা কালো কোন কিছু বুঝে না। এটি শুধু বুঝে ন্যায় আর অন্যায়ের ফারাক। তাতে সাদা কালো ধনী গরীব যেই অপরাধী হবে তাকে শাস্তি পেতে হবে। কিন্তু আমাদের দেশে বিচার বিভাগ স্বাধীন এর নামে কি হচ্ছে?
বাংলাদেশে সব সরকার কোন না কোন ভাবে বিচার বিভাগের উপর হস্তক্ষেপ করেছে। সেটা এই দেশের জন্মলগ্ন থেকেই। হয়ত কোন সরকার সেই হস্তক্ষেপের ধারাবাহিকতা বজায় রেখেছে। কিন্তু কোন সরকার বা সরকারী দল তথাকথিত স্বাধীন বিচার বিভাগের উপর নগ্ন হস্তক্ষেপ করেছে এরকমটা শুধু আওয়ামীলীগ করেছে। বিএনপি, জাতীয় পার্টি সব সরকারই কমবেশি হস্তক্ষেপ করেছে কিন্তু আওয়ামীলীগের মত নগ্ন হস্তক্ষেপ কি কেউ করেছে?
এই প্রথম ডি জি এফ আই (গোয়েন্দা সংস্থা) দিয়ে মিথ্যা রায় লিখে এবং বিচারকদের হত্যার হুমকি দিয়ে আদালতের মাধ্যমে মিথ্যা ও হিংসাত্মক রায় প্রকাশ করার ঘৃণ্য নজির স্থাপন করল এই আওয়ামী সরকার। কোন কিছুই যে চিরস্থায়ী নয় তা এই আওয়ামী সরকার বুঝতে চাই না। ক্ষমতা যেমন তাদের জন্য চিরস্থায়ী নয়, ঠিক তেমনি বিরোধী দলগুলোর জন্য এখন যে ক্লান্তিকাল চলছে সেটাও চিরস্থায়ী নয়। এখন অতিমাত্রায় খুশি হওয়ার কিছু নেই।

প্রসঙ্গের বাইরে গিয়ে কোন উল্টাপাল্টা মন্তব্য করে নিজের ঘৃণ্য ও পরিতাজ্য চরিত্র প্রদর্শন করার অপচেষ্টা করবেন না।
বিএনপি ডি জি এফ আই (গোয়েন্দা সংস্থা) দিয়ে মিথ্যা রায় লিখে এবং বিচারকদের হত্যার হুমকি দিয়ে মিথ্যা ও হিংসাত্মক রায় প্রকাশ করে এই রকম ঘৃণ্য নজির করে থাকলে বলুন।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:১১

চাঁদগাজী বলেছেন:




সুনাগরিকের অধিকার রক্ষার জন্য বিচার বিভাগ; সন্ত্রাসীদের ঝুলানোর জন্য বিচার বিভাগ।

২| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আওয়ামী লীগের বন্ধু এখন শুধু আওয়ামী লীগাররাই। বাকী সব প্রতিষ্ঠান তাদের শত্রু...

১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৩৩

বিদ্যুৎ বলেছেন: তাদের মধ্যেও এখন ভাগাভাগির দ্বন্দ্ব।

৩| ১৪ ই অক্টোবর, ২০১৮ সকাল ৮:১৪

রাজীব নুর বলেছেন: মন্তব্যও কি নিজের ইচ্ছা মতোন করতে পারবো না?
আপনার পছন্দ হয় এমন মন্তব্য করতে হবে?

১৮ ই অক্টোবর, ২০১৮ রাত ১:৪৪

বিদ্যুৎ বলেছেন: অবশ্যই নিজের ইচ্ছামত মন্তব্য করবেন। যারা প্রসংগের বাইরে গিয়ে মন্তব্য করে তাদের ব্যাপারে বলা হয়েছে। আপনি যেমন পড়ে বুঝে বিষয়ের উপর মন্তব্য করেন অনেকেই তেমনটা করে না। তাই উল্টাপাল্টা মন্তব্য না করার জন্য বলা হয়েছে। আমি এখানে অনেক বাজে বাজে ও হুমকিমূলক মন্তব্যের শিকার হয়েছি। কিছু লোক সমালোচনার সঠিক জবাব দিতে না পেরে দেখে নেওয়ার হুমকি দেয়।
ধন্যবাদ আপনারকে সুন্দর মন্তব্যের জন্য।

৪| ১৪ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: রাজনৈতিক অন্ধত্ব খুব ভয়ানক। জজ মিয়া নাটক শুধু বিনোদন তাই না? এটার সাথে বিচার বিভাগের কোন সম্পর্ক নেই?

১৮ ই অক্টোবর, ২০১৮ রাত ১:৫০

বিদ্যুৎ বলেছেন: জজ মিয়া নাটক যেমন গ্রহণযোগ্য নয় তেমনি আব্দুল কাহহার আকন্দের নাটকেরও গ্রহণযোগ্যতা নেই। কিন্তু এই দুইটার কোনটার কথায় বলা হয়নি। এখানে বলা হয়েছে একটা গোয়েন্দা সংস্থার কিছু লোক দিয়ে একজন বিচারককে প্রাণনাশের হুমকি এবং গোয়েন্দা সংস্থার কতিপয় লোকের লিখে দেওয়া রায় বিচারককে প্রকাশ করতে বাধ্য করার নিন্দাজনক কাজের কথা বলা হয়েছে। যেটা হয়ত পরবর্তীতে অন্য সরকার অনুসরণ করবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.