নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সহেনা যাতনা দিবস রজনী

বদিউজ্জামান মিলন

আমি একজন খেটে খাওয়া শ্রমিক। রবীন্দ্রনাথ আমার গুরু। উনার কবিতা, ছোটগল্প, উপন্যাস, গান আমার দারুণ প্রিয়। আমি প্রথম আলো পত্রিকায় সাংবাদিকতা করছি। বেড়ানো আমার শখ, শখটা এখন ঘুমানোতে ডাইভার্ট হয়ে গেছে। খেলা দেখার নেশাটা ছাড়তে পারি নি এখনও......

বদিউজ্জামান মিলন › বিস্তারিত পোস্টঃ

ঢাকা ব্যাংক এবং অনলাইন ব্যাঙ্কিং বিড়ম্বনা

২৯ শে মার্চ, ২০১৪ রাত ১১:২৩

ঢাকা ব্যাংক লিমিটেড। লিডিং ব্যাঙ্কিং প্রতিষ্ঠান বলে নিজেদের দাবি করে। নিজেদের লোগোর নিজে লিখে রেখেছে এক্সিলেন্স ইন ব্যাঙ্কিং। পুরাটাই ভুয়া। জঘন্য এদের অনলাইন ইন্টারনেট ব্যাঙ্কিং সার্ভিস। আমি দুর্ভাগ্যবশত এই ব্যাঙ্কের একজন সাবসক্রাইবার। আমাদের বেতন আবার এই ব্যাঙ্ক একাউন্টে হয়। আমি এখন চেষ্টা করেও এই ব্যাঙ্ক থেকে অন্যত্র নিজের একাউন্ট সরাতে পারছি না। এবার আসল সমস্যার প্রসঙ্গে আসি.....পৃথিবীর যাবতীয় ওয়েবসাইটে আমি ঢুকতে পারি, শুধু এই ব্যাঙ্কের ইন্টারনেট সাইটে (আইব্যাঙ্ক ডট ঢাকাব্যাঙ্ক ডট কম ডট বিডি) ঢুকতে গেলেই কোনো না কোনো সমস্যা করবেই। চাইলে এক্ষুনি আপনি একবার ট্রাই করে দেখতে পারেন। আমি এখন অন্তত ৫০ বার চেষ্টা করেছি। আমার অফিসের পিসি থেকে, আমার ল্যাপটপ থেকে..বারবারই দেখাচ্ছে দিস কানেকশন ইজ আনট্রাস্টেড। মুখে প্রচন্ড গালি এলেও ভদ্রতার খাতিরে সেটা দিতে পারছি না। এর আগে আমার পাসওয়ার্ড নিত না। এই ওয়েবসাইটে সহজে ঢোকা যেত না। একবার বিরক্ত হয়ে মতিঝিল ঢাকা ব্যাঙ্কের আইটি শাখার সদর দপ্তরে গিয়েছিলাম। একটু হম্বিতম্বি করে এলাম। একজন আমার ল্যাপটপ দেখে একটা সহজ পাসওয়ার্ড দিল। মাসখানেক চলল। এখন যে লাউ সেই কদু। পাসওয়ার্ড কোথায় ইউজ করব..ওয়েবসাইটই যে খোলেনা। যে ওয়েবসাইট খোলেনা সেই বালের ওয়েবসাইট বানানোর দরকার কী। আমার এই লেখা যদি ঢাকা ব্যাংকের যে কোনো শাখার অন্তত একজন পড়তেন..আমি শান্তি পাইতাম।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৪ রাত ১১:৩৫

শাহমিম বলেছেন: [img|http://cms.somewhereinblog.net/ciu/image/179477/small/?token_id=318d38535cea1d8b9cc18bea8988ea23


ভাই, আমার পিসি থেকেও Untrusted বলছিলো।
তবে আপনি Add exceptional দিছেন হয়তো, যেটা দেওয়ায় আমি ঢুকতে পারছি।

২| ২৯ শে মার্চ, ২০১৪ রাত ১১:৩৬

শাহমিম বলেছেন:

৩| ২৯ শে মার্চ, ২০১৪ রাত ১১:৪৪

বদিউজ্জামান মিলন বলেছেন: ভাই আমাকে একটু বুদ্ধি দিবেন। প্লিজ কি করতে পারি..

৪| ২৯ শে মার্চ, ২০১৪ রাত ১১:৫০

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: ভাই আপনি ছোট্ট একটা ভুল বলেছেন। আপনি কোনোভাবেই ঢাকা ব্যাংকের চাঁদাদাতা (সাবসক্রাইবার) নন। আপনি ঢাকা ব্যাংকের একজন সম্মানিত গ্রাহক। আশা করি বুঝতে পারছেন কি বলতে চাইছি। শব্দ ব্যবহারে একটু সাবধান হবেন আশা করি। আর শাখায় যোগাযোগ করেন। শাখা কর্মকর্তা হয়তো সাহায্য করতে পারবে।

৫| ৩০ শে মার্চ, ২০১৪ রাত ১২:০৪

বদিউজ্জামান মিলন বলেছেন: ভাই সাইফুল ইসলাম সজীব : আমি যা বলতে চেয়েছি সেটা বোধহয় বুঝতে পেরেছেন..সাবসক্রাইবার বলতে শুধু চাঁদাবাজই বোঝায় না। এখানে একজন গ্রাহক হিসেবেই বিষয়টা বোঝাতে চেয়েছি। আর শাখা কর্মকর্তারা কেমন উপকার করেন সেটা যারা আইটি জটিলতা নিয়ে গেছেন ওই ব্যাঙ্কে তারাই ভালো বলতে পারবেন।

৬| ৩০ শে মার্চ, ২০১৪ রাত ১২:৫৭

সিউল রায়হান বলেছেন: অপরিচিত সাইট হলে আনট্রাস্টেড কানেকশনে না যাওয়াই উচিত। তবে আপনি যেহেতু এই লিংক সম্পর্কে জানেন যে এটা ঢাকা ব্যাংকেরই লিংক তাই আপনি "I understand the risk" বাটনে ক্লিক করে Add Exception করে নিতে পারেন।

আর আপনি আরেকটা কাজ করতে পারেন: ঢাকা ব্যাংক অথরিটিকে ফোন করে বলতে পারেন যে "তাদের সার্ভার সার্টিফিকেটের ভ্যালিডেশন ডেট পার হয়ে গিয়েছে ০৬-০২-২০১৩ তারিখে, অনুগ্রহ করে এটি রিনিউ করুন"। তারা সার্ভার সার্টিফিকেট রিনিউ করলেই আর এই সমস্যা থাকবে না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.