নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সহেনা যাতনা দিবস রজনী

বদিউজ্জামান মিলন

আমি একজন খেটে খাওয়া শ্রমিক। রবীন্দ্রনাথ আমার গুরু। উনার কবিতা, ছোটগল্প, উপন্যাস, গান আমার দারুণ প্রিয়। আমি প্রথম আলো পত্রিকায় সাংবাদিকতা করছি। বেড়ানো আমার শখ, শখটা এখন ঘুমানোতে ডাইভার্ট হয়ে গেছে। খেলা দেখার নেশাটা ছাড়তে পারি নি এখনও......

বদিউজ্জামান মিলন › বিস্তারিত পোস্টঃ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঈদের আনন্দ

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫৭

বাঙালির মনে ঈদের আনন্দ। তবে ঈদের চাঁদ না দেখা গেলেও আনন্দে মশগুল হাজারো বাঙালি। বঙ্গবন্ধু স্টেডিয়াম ঘিরে এই আনন্দ। প্রাণের খেলা ফুটবলকে ঘিরে আবারো উন্মাদনা। প্রাণ ফিরেছে ফুটবলে। দুপুর ১২টায় আমি এসেছি স্টেডিয়ামে। চারদিকে শুধু মানুষ আর মানুষ। তখনো অনেকে টিকিট খুজছেন। টিকিট যেন সোনার হরিণ। বঙ্গবন্ধু কাপের ফাইনালে বাংলাদেশ। প্রতিপক্ষ মালয়েশিয়া। আজ উৎসবে কমতি করে কি লাভ? মুখে আকা বাঘ। তাইতো মাথায় বিচিত্র লাল সবুজ টুপি। দেদারছে বিক্রি হচ্ছে বাংলাদেশের পতাকা। গ্যালারি টইটম্বুর। সেমিফাইনালের চেয়েও আজ দর্শক দ্বিগুণ। একটা ১৫০ টাকা দামের টিকিট বিক্রি হলো ২২০০ টাকায়! এ যেন মনে করিয়ে দিচ্ছিল সেই সোনালি সময়কে। যখন আবাহনী আর মোহামেডানের ম্যাচ থাকলে দুই ভাগ হয়ে যেত বাংলাদেশ। বঙ্গবন্ধু স্টেডিয়াম এমন ভরে উঠত।
আবার সেই সময় ফিরছে যেন বাংলাদেশের ফুটবলে। স্টেডিয়াম ভর্তি দর্শক ডিজের সঙ্গে গানে আর বাজনায় ভুভুজেলা আর বাশিতে মেতে রয়েছে। ধারাভাষ্য চলছে আমার ঠিক পাশে। একটু উচ্চ স্বরে চীৎকার করচে। প্রেসবক্সে এভাবে তাদের বসানাে ঠিক হয়নি। সে যাক।
আজকের দিনে সব মাফ।
ফুটবলের সোনালী দিন ফিরতে শুরু করেছে মনে হচ্ছে।

খেলা দেখাচ্ছে চ্যানেল নাইন।
বাংলাদেশ দল: রায়হান, ইয়াসিন, নাসির, জামাল ভূইয়া, জাহিদ, মামনুনুল, এমিলি, হেমন্ত, সোহেল রানা, ইয়ামিন এবং গোলকিপার শহীদুল আলম সোহেল।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:১৮

ইমতিয়াজ ১৩ বলেছেন: ৯২.৮, ভূমিতে বাংলাদেশ এর খেলা শুনছি,

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.