নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সহেনা যাতনা দিবস রজনী

বদিউজ্জামান মিলন

আমি একজন খেটে খাওয়া শ্রমিক। রবীন্দ্রনাথ আমার গুরু। উনার কবিতা, ছোটগল্প, উপন্যাস, গান আমার দারুণ প্রিয়। আমি প্রথম আলো পত্রিকায় সাংবাদিকতা করছি। বেড়ানো আমার শখ, শখটা এখন ঘুমানোতে ডাইভার্ট হয়ে গেছে। খেলা দেখার নেশাটা ছাড়তে পারি নি এখনও......

বদিউজ্জামান মিলন › বিস্তারিত পোস্টঃ

বলটি নো ছিল না

১৯ শে মার্চ, ২০১৫ রাত ৮:৫৪


'বলটি কোনোভাবেই নো ছিল না'
রুবেল হোসেনের করা বলটি কোনোভাবেই 'নো' ছিল না বলে মনে করেন মাইকেল হোল্ডিং, মার্টিন ক্রো ও অজিত আগারকার । আম্পায়ার আলিম দার ও ইয়ান গৌল্ড বলটিতে ভারতের রোহিত শর্মাকে আউট না দিয়ে ভুল সিদ্ধান্ত দিয়েছেন বলে উল্লেখ করেন এই তিন সাবেক ক্রিকেটার।
বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কোয়ার্টার-ফাইনালে ভারতের কাছে বাংলাদেশ ১০৯ রানে হেরে যায় । ম্যাচটিতে ভারতের ইনিংসের ৪০তম ওভারে মাঠের আম্পায়ারদের দেওয়া একটি 'নো' বলের সিদ্ধান্ত নিয়ে সমালোচনার ঝড় ওঠে।
উচ্চতার কারণে ফুলটস বলটিকে 'নো' ডাকার সিদ্ধান্ত ভুল ছিল বলে মনে করেন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট পণ্ডিতরা। টিভি ধারাভাষ্যকারাও তখনই এটিকে ভুল সিদ্ধান্ত বলে উল্লেখ করেন।
ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেট পণ্ডিত ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার হোল্ডিং তার বিশ্লেষণে সিদ্ধান্তটিকে বেশ কয়েকবার ভুল বলে উল্লেখ করে বলেন, "মাঠের আম্পায়ারদের সিদ্ধান্তের জন্য তৃতীয় আম্পায়ারের কাছে যাওয়া উচিৎ ছিল।"
আরেক বিশ্লেষক নিউ জিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ক্রো হোল্ডিংয়ের সঙ্গে সুর মেলান।
"তারা (আম্পায়াররা) এটা তৃতীয় আম্পায়ারের কাছে যাচাই করতে দিতে পারত।"
তিন বিশ্লেষকের একজন ছিলেন ভারতের সাবেক পেসার আগারকার। আম্পায়ারদের এই সিদ্ধান্তটি নিয়ে তিনি বলেন, "এটা ভুল সিদ্ধান্ত।"
ভারতের ৪০তম ওভারের চতুর্থ বলটি চতুর্থ বলটি ফুলটস দিয়েছিলেন রুবেল। বলটিতে বাউন্ডারি মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন ভারতের ব্যাটসম্যান রোহিত শর্মা। কিন্তু বলটি কোমরের ওপরে ছিল উল্লেখ করে লেগ আম্পায়ার দার বোলিং প্রান্তে থাকা ইয়ান গৌল্ডকে 'নো' বলের সঙ্কেত দেন। ইংল্যান্ডের আম্পায়ার গৌল্ড তখন 'নো' ডাকলে বিস্ময়ে হতবাক হয়ে যান বাংলাদেশের ক্রিকেটাররা।
এই সিদ্ধান্ত নিয়ে তখনই সমালোচনা করেন ধারাভাষ্যকার শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার মন্তব্য করেন, দারের মতো একজন আম্পায়ারের কাছ থেকে এমন সিদ্ধান্ত হতাশাজনক।
সিদ্ধান্তটি দেওয়ার পরপরই টুইটারের মতো অনলাইনে যোগাযোগের মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় ওঠে। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষণসহ প্রখ্যাত সাংবাদিক সম্বিত বলও এটিকে ভুল সিদ্ধান্ত বলে উল্লেখ করেন।
তথ্য সূত্র: বিডিনিউজ২৪

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৫ রাত ৮:৫৬

বদিউজ্জামান মিলন বলেছেন: শেম শেম!!ধিক্কার জানাই ভারতকে এবং তার সহদর দালাল আইসিসি (আসলে হবে আই ছি! ছি!)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.