নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের পোস্টের উত্তর দিতে দেরী হয় সেজন্য সরি।

কাজী ফাতেমা ছবি

সর্বস্বত্ব সংরক্ষিত। লেখকের অনুমতি ব্যতীত যে কোন কবিতা, গল্প, ছড়া, ছবি পোস্ট করা হতে বিরত থাকবেন।

কাজী ফাতেমা ছবি › বিস্তারিত পোস্টঃ

মেঘের জন্য তুলে রেখেছি ফরমালিন ফুল মনের ফুলদানিতে (জীবন গদ্য)

১০ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩৮



ফুলগুলো তুলে রাখলাম সে তোমার জন্যই। ভেবোনা আবার ফুল ঝরে যাবে, চুপসে যাবে। এই জীবনে যত ফরমালিন গিলেছি... জমিয়ে রেখেছি হৃদয়ের ভালবাসার থলেতে। সেখান থেকে কিছুটা ফরমালিন ফুলে মাখিয়ে রাখব কথা দিলাম... এমনিতেই তো লেনদেনের ভালবাসায় স্বার্থ নামক ফরমালিন ঢুকে গেছে আর তুমি তো আমায় ভুল বুঝেই বসে আছো। এখন ফুল দিলেও নিতে চাইবে না। তাই মনের ফুলদানিতে ফুলগুলো সাজিয়ে রাখলাম। ভালবাসার সে ফুল ভাল রাখতে তো মনের প্রেম আর ভালবাসার ফরমালিন মাখাতেই হয় তাই না? তুমি আবার ভেবে বসোনা তাতে আমি ভেজাল মিশিয়েছি।আচ্ছা শুনি এত মাথা গরম কেনো তোমার। একটু না হয় দূরেই গেলাম তাতে কি? মনের ভালবাসা তোমার জন্য ফুরিয়ে গেছে তাই ভেবে বসে আছো। আরে বাবা যা চোখ দিয়ে দেখা যায় তা সত্যি নাও হতে পারে তাই না হাহাহাহ :)

রাগে অনুরাগের ভাষায় কত কিছুই না বুঝিয়ে দিচ্ছ। যাও যাও-তোমার ভালবাসার মানুষদের নিয়ে ভাল থাকো! আজব তো এ কেমন কথা তোমার। তোমাকে ছাড়া আমি ভাল কবেই বা থেকেছি!ভেবেছিলাম দূরে গিয়ে দেখি তোমার অবস্থা কোথায় গিয়ে ঠেকে-আর সে তুমি জ্বলন্ত আগ্নেয়গিরি হয়ে ফুঁসফুঁস করতে লাগলে-যার তার উপর কটু ভাষায় চড়াও হলে-আরে রাগগুলো আমার উপরই ঝাড়তে না হয়। আমি তো তোমাকে বুঝি বাপু। ভালবাসার দাবী খাটিয়ে ফিরে আসতে পারতে-তা তো করনি। ভুল বুঝে দূরেই সরে গেলে।

আচ্ছা যাক,মনের রাগ যখন মিটে যাবে অথবা আমায় কখনো স্মরণে আসবে তখন ফিরে এসো। ভালবাসার দরবারে জোরজবরদস্তি চলে না। সেখানে সমঝোতাতে আসাই আসল পন্থা। যেহেতু সমঝোতায় আসতে তোমার মন চাইছে না-থাকো না হয় আরো কিছুদিন একাকি নিজনে। আর শুনো, আমি এখন লেখা নিয়েই ব্যস্ত আছি। লেখার মাঝেই নিজেকে পাই। একা একা মনের দোর বন্ধ করে পড়ে বিষন্নতায় আমি থাকতে পারবো নে বাপু। এত সুন্দর জীবন বিষন্ন উদাস থেকে থেকে আমি নিজেকে শেষ করার পক্ষে নই। আমি জীবন ভালবাসি খুব ভালবাসি। যদিও হাসিটুকু কেড়ে নিয়েছো। তাতে কি-আমি হাসি এখন নিজের জন্য।

জীবন তো এমনই। চলে যায়-যাবে। কখনো সুখে কখনো বিষন্নতায় কখনো উদাসীনতায়। তবে জানোতো ইদানিং আমি ব্যস্ততার সাথে সখ্যতা পেতেছি। আমাকে আর একা লাগে না। কাজে কর্মে দিন চলে যায়-আর যখন ক্লান্ত থাকি তোমার কথা মনে হয়।ডায়রির পাতায় তোমাকে লিখে লিখে ছিঁড়ে ফেলি দেই ডাস্টবিনে।ভাল্লাগে না আমার।

আর আরেকটা জিনিস আমি ভালবাসি জীবন খুব ভালবাসি। মানুষ ভালবাসি, প্রকৃতি ভালবাসি। ফুল ভালবাসি। বৃষ্টি ভালবাসি আর আমি এও জানি তুমি সবচেয়ে বৃষ্টিই ভালবাসো-তাই আমি আর কাঁদি না। চোখের বৃষ্টি তোমাকে আর দেখাতে চাই না। চোখের বৃষ্টি তোমাকে আর ভালবাসতে হবে না। আর যে ভালবাসায় অনুশোচনা হয় সে ভালবাসা আমি চাইনে বাপু! তোমাকে ভালবেসে আমাকে অনেক দিন অনেক রাত অনুশোচনা পুড়তে হয়েছে-সেদিকে আমি যাব নে-আমি ঠাঁয় দাঁড়িয়ে এখানেই শুধু মনের সাথে মনের ভালবাসার অপেক্ষায়। যেদিন মন থেকে ভালবাসতে পারো তবে এসো-আমি নিজের হাতে তোমাকে প্রেমের ফরমালিন মাখানো ফুলগুলো তুলে দিবো।কি সব আবোল তাবোল বকে যাচ্ছি কে জানে-মাথার স্ক্রুগুলো ক্রমেই ঢিলা হয়ে যাচ্ছে। কি বলতে কি বলে ফেলি তার ঠিক ঠিকানা নাই। আসলে কীবোর্ড আঙ্গুল যা লিখতে বলে তাই লিখা হয়ে যাচ্ছে আমার কোনো দোষ নাই তাতে। আমার মনতো অন্য কোথাও পড়ে আছে সে তুমি বুঝবে না বাপু। মোদ্দাকথা-ফুলগুলো মুঠোয় নিয়েছি তো-তোমাকে দেয়ার জন্য-পরে মনে পড়লো তুমি তো নেই-তাই সাজিয়ে রাখি কিছু প্রেম ফরমালিন মাখিয়ে-আর দেখো কত লম্বা ইতিহাস হাহাহাহাহাহা -লম্বা ইতিহাসের নাটক দেখেছিলে কি? কি জানি নাটকের নাম ছিল হয়তো হুমায়ূন আহমেদের নাটক.. চোর কিভাবে ধরেছিল তার কাহিনী বর্ণনা করতে গিয়ে সেই লম্বা ইতিহাস হাহাহা শেষমেষ চোর কিভাবে ধরলো সেটা কাউকেই বলতে পারেনি বেচারা-এখনো নাটকের ছবিগুলো চোখে লেগে আছে। আবার ফালতো প্যাচাল ধ্যত্তেরি আমাকে নিয়ে আর পারা গেলো না। তুমিই বা পারবে কিভাবে।মন আমার জানোই তো উড়ালপঙ্খী। সে উড়ে লেখার জগত নিয়ে-স্বপ্নের জগত নিয়ে-জেনো রেখো আমি আর আমার মাঝে নেই-আমাকে খুঁজে নিয়ো প্লিজ।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১০ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৫৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: বাহ!

বেশ মিষ্টি অভিমান :)

ভরসা রাখেন....আপনাকে আপনার মাঝেই খুঁজে পাবে ইনশাল্লাহ :)

+++++

১২ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:৫৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

২| ১০ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৩৭

জাহিদ হাসান বলেছেন: ভালো পোষ্ট।

ভাইয়া আমি সামুতে জেনারেল হওয়ার কারনে প্রথম পাতায় পোষ্ট যাচ্ছে না। তাই আপনার কাছে এই পোষ্ট পৌছে দিচ্ছি। পড়ে দেখবেন আশা করি।
**সত্যিই কি এমন কোন মুসলিম দেশ নেই যেখানে শুধু শান্তি আর শান্তি - মুসলিম বিদ্বেষীর প্রশ্ন ও আমার জবাব

১২ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:৫৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: জেনারেল হলেন কেমনে বুঝলাম না কিছু

ধন্যবাদ

৩| ১২ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:২০

অগ্নি সারথি বলেছেন: সুন্দর!

১২ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: ধন্যবাদ দাদা । এবার অই ভাললাগার ইমু দিলে বুঝলাম অইলে হাহাহাহ :)

৪| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:৪৬

অতঃপর হৃদয় বলেছেন: অপ্স!!!!!!!!!!!! আপুউউউউউউউউউউউ

১৭ ই এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৯

কাজী ফাতেমা ছবি বলেছেন: কি হলো ভাইয়া
বল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.