নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

মৃত্যু দেখে আমরা কি ভয় পাই, নাকি আমরা মানসিকভাবে রুগী?

১১ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:০৮

মৃত্যু দেখে আমরা কি ভয় পাই, নাকি আমরা মানসিকভাবে রুগী?
গতকাল সড়ক দুর্ঘটনাই এক মৃত ব্যাক্তির লাশ এতটা ভয়ংকর হয়ে যাই যে একজন কুখ্যাত মানুষও যদি লাশটা দেখে তবে সে মৃত্যুকে ভয় পাবে এবং আল্লাহকে স্মরন করবে।
এই ভয় এবং আল্লহকে স্মরন করাটা জাস্ট কয়েক মিনিটের মাত্র। আমরা যত খারাপই হয না কেন... যতহ্মন আমরা মৃতবাড়ি থাকি, মৃত ব্যাক্তিকে দেখি ততহ্মনই মৃত্যু বলে ভয় থাকে এবং আল্লাহর কথা মনে পড়ে।
একটু পর লাশ দেখে বাসায় ফিরতে ফিরতে রাস্তায় একটা সুন্দর মেয়ে দেখলেই খারাপ নজর কিংবা কটুক্তি করা শুরু করে দি আমরা অথবা হাটতে হাটতে সিগারেট ধরিয়ে ফেলি কিংবা অনেক মহিলা বিউটি পার্লারে যেতে হবে বলে দ্রুত ব্যস্ত হয়ে ওঠে, অনেকে আবার পরকীয়া প্রেমিকের সাথে গল্প করতে ব্যস্ত হয়ে যাই, অনেকে আবার জুয়ার আসর কিংবা সিনেমা হলেও চলে যাই।
ভূলে যাই কয়েক মিনিট আগের মৃত ব্যাক্তিটির কথা, সত্যিই আমরা ভূলে যাই। অতঃপর অমরা বাসায় এসে ফুল ভলিউমে গান শুনি, কেউ সিরিয়াল নিয়ে ব্যস্ত হয়ে যাই কেউ বা আবার মোবাইলে খারাপ বিষয় গুলো দর্শন করতে থাকি। আবারও শুরু হয়ে যাই আল্লাহর নিষেধ করা যত কাজ আছে সব।
ভূলে গেছি আমরা কয়েক মিনিট আগে দেখে আসা সেই ভয়ংকর মৃত ব্যাক্তিটিকে এবং মৃত্যুর ভয়টাও কেটে গেছে মাত্র কয়েক মিনিটে শুধু তাই নয় আল্লহ বলে যে কিছু আছে তাও আমরা ভূলতে বসে যাই।
আমরা আসলে কি মানসিক ভারসাম্যহীন রোগীর মতন আচারন করছি না?
আমরা আসলে কি মৃত্যুকে ভয় পাচ্ছি?

আমরা আমাদের লহ্ম্য থেকে অনেক দুরে সরে যাচ্ছি..
একবার যদি আমরা ঐ মৃত ব্যাক্তির বর্তমান ঠিকানার কথা ভাবি এবং মৃত ব্যাক্তিটি কার মুখোমুখি দন্ডায়মান হতে যাচ্ছে এবং তার পরিনতি সম্পর্কে চিন্তা করি তবে আমাদের মৃত্যুর পর আমাদের স্বর্গের টিকিট সর্বদা নিশ্চিত হয়েই থাকবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.