নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

অনন্ত বিজয় দাসকে ইসলাম ধর্ম হত্যা করে নি হত্যা করেছে উসকানী দাতারা এবং রাজনৈতিক ব্যাক্তিরা

১৩ ই মে, ২০১৫ রাত ১২:১৫

অনন্ত বিজয় দাসের হত্যা প্রসঙ্গে লিখার ইচ্ছা ছিলো না তবুও কিছু বন্ধুর অনুরোধে লিখতে বসলাম।
প্রথমে আমাদের নেংটি রানী তসলিমা নাসরিনের একটি স্ট্যাটাস তুলে ধরলাম- তিনি বলেছেন "অনন্ত বিজয় দাশকে আজ কুপিয়ে মেরে ফেলেছে ইসলামী সন্ত্রাসীরা।"
তার সাথে একত্ত্বতা প্রকাশ করেছে গনজাগরন মন্চের বেয়াদপ গুলো সহ আরো অনেকে but why?

কোন নাস্তিক বা কোন জামায়ত/বিএনপি বিরোধী লোক বা কোন হিন্দু সম্প্রদায়ের লোক বা কোন পতিতা বা পতিতা সমর্থিত লোক খুন হলেই ইদানিং চেতনাধারীরা পুরা ইসলাম ধর্মের গুষ্টি শুদ্ধ ধুলাই করে ছাড়ছে- এর কারনটা কি?

আচ্ছা ধরুন তো, একজন সন্ত্রাসী বা খারাপ লোক যদি আল্লাহ আল্লাহ করে কিংবা শ্রী শ্রী করে কাউকে ধর্ষন বা খুন করে তবে তার অন্যায়ের জন্য কি ইসলাম ধর্ম বা হিন্দু ধর্ম দায়ী হবে?

ধর্মকে কেনো দোষ দেন আপনারা- হ্মমতা থাকলে উত্তর দিবেন?

আমার অনেক হিন্দু বন্ধূ ও জামায়ত/বিএনপি বিরোধী বন্ধূ আছে- সবার দৃষ্টি আকর্ষন করে বলবো, "সন্ত্রাস এবং ধর্ম এই দুইটা সম্পূর্ন আলাদা বিষয়"। ধর্ম কখনোই সন্ত্রাসকে জন্ম দেই না।
হিন্দু ধর্মের লোক কিংবা জামায়ত/বিএনপি দলের বাইরেও কিন্তু অনেক বড় বড় সন্ত্রাসী আছে- এটা নিশ্চয় কেউ অস্বিকার করতে পারবেন না?
তো যারা মানুষকে হত্যা করে তারা তো ছদ্মবেশী। এদের তো কোন ধর্ম বা জ্ঞান নেই। এরা অর্থের বিনিময়ে যাকে তাকে হত্যা করতে পারে। so এদের অপকর্মের জন্য কেনো ধর্মকে দায়ী করবেন?

অনন্ত বিজয় দাস যেহেতু হিন্দু সেহেতু তিনি নাস্তিক ছিল কিনা সে প্রসঙ্গে আমি যাবো না। সে ইসলাম সম্পর্কে খারাপ কথা বলেছে কিনা সেটা সম্পর্কে আমি বলেত পারি কারন আমার যেমন হিন্দু ধর্ম নিয়ে খারাপ কথা বলার অধিকার নেই ঠিক তেমনই কোন হিন্দুরও ইসলাম ধর্ম নিয়ে খারাপ কথা বলার অধিকার নেই।

যদি আমি হিন্দু ধর্ম নিয়ে খারাপ কথা বলি তবে নিশ্চয় হিন্দুধর্মের অনুসারীরা আমাকে আদর করবে না ঠিক তেমনি ইসলাম ধর্ম নিয়ে কেউ খারাপ কথা বললে ইসলাম ধর্মের অনুসারীরাও তাদরকে পূজা করবে না- এটাই ঘটবে সবসময়।

অনন্ত দাসের সর্বশেষ লেখা দেখে আমার মনে হলো তার হত্যার জন্য রাজনৈতিক নেতারা দ্বায়ী কারন তার লেখাই তিনি এক সাংসদের অপকর্মগুলো তুলে ধরেছেন- এর বেশি কিছু আর আমি বুঝি নি।

অনন্ত বিজয় দাসের লাশ নিয়ে আপনারা মারামারি করেন, রাজপথে আন্দোলন করেন যা ইচ্ছা তাই করেন কিন্তু তার মৃত্যুর জন্য ইসলাম ধর্মকে আঘাত করবেন না কারন কোন ধর্ম তাকে হত্যা করে নি।

আর খুব ভালো করে মনে রাখবেন ধর্ম কখনো সন্ত্রাসের জন্ম দেয় না। সন্ত্রাস সৃষ্টির জন্য একমাত্র উসকানী দাতারা এবং রাজনৈতিক ব্যাক্তিরাই দায়ী।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৫ রাত ১২:৫৫

আজাদ মোল্লা বলেছেন: ভাই একথা একদম বলবেনা তাহলে তাসলিমা আপনাকে বলবে আপনি সব করেছেন আর ধর্ম এখন কিছু দালালরা বেশি বুঝে করে অন্য আর দোষ হয় আমাদের আমরা অনেক কষ্টে আছি ওদের কে রূখতে হবে তা না হলে আরও অনেক হবে

১৪ ই মে, ২০১৫ রাত ৯:৩৯

যুদ্ধরত জাতির সমালোচক বলেছেন: আপনার মন্তব্যে কোন দাড়ি কমা নাই কেনো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.