নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

এই সমাজ নষ্টের মূল হাতিয়ার এখন সাংবাদিকরদের নিকট। একটি চিত্রকে বাদ দিয়ে আর একটি চিত্রকে ‪#‎ব্রেকিং_নিউজ‬ করাই এই কুলাঙ্গারদের মূল কাজ।

১৪ ই মে, ২০১৫ রাত ৯:৪২



এই সমাজ নষ্টের মূল হাতিয়ার এখন সাংবাদিকরদের নিকট। একটি চিত্রকে বাদ দিয়ে আর একটি চিত্রকে ‪#‎ব্রেকিং_নিউজ‬ করাই এই কুলাঙ্গারদের মূল কাজ।
১নং ছবিটা সবাই খেয়াল করে দেখুন। এই ছবিটা দেখিয়ে ইমরান এইচ সরকার এবং প্রথম আলো পত্রিকা সহ বিভিন্ন গনমাধ্যম প্রচার করছে নারীর অপর পুলিশ কর্তৃক হামলা করা হয়েছে। ২নং ছবিটি কেনো এরা লুকিয়ে রাখল?

আমি অামার অন্য একটি লেখায় বলেছিলাম "নারী হলে নষ্ট, জাতি হবে ভ্রষ্ঠ।"- এই কথাটি ২নং ছবির সাথে মিলে যাই।




২নং ছবিতে দেখুন মেয়েটি পুলিশের গাড়ির অপর কিভাবে আক্রমন করছে। এই চিত্রটি আজকের কোন পত্রিকায় এসেছে কিনা আমার চোখে এখনো পড়ে নি। এই রকম উচ্ছৃঙ্খল মেয়েকে কি পুলিশ চুমা দেবে? ছবিগুলো বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে সংগ্রহকৃত।

যারা এইসব উচ্ছৃঙ্খল নারীদেরকে নিয়ে সমাজে প্রতিবাদ করতে যাই তারা সবাই সুযোগ সন্ধানী নারীভোগী মানুষ। যেটা সত্য সেটা প্রচার করতে সমস্যা কি?
মেয়ে বলে এর জন্য এত করুনার তো কোন দরকার নেই। যে খারাপ- সে ছেলে বা মেয়ে যেই হোক না কেনো, সবার দৃষ্টিতে তা সমান হোওয়া উচিৎ।
নারীর অপরাধকে প্রাধন্য দিয়ে, অনুপ্রানিত করে নিজেদেরকে দয়ালু, সমাজ সেবক, বড় মাপের মিডিয়া হিসেবে পরিচিত করার মতলব এখনকার মানুষ ভালই বোঝে।
তাই এই সব কুলাঙ্গারদের প্রচারিত খবর দেখা ও পড়ার আগে সবার সতর্ক হোওয়া উচিৎ।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০১৫ রাত ৯:৫৯

ইমরান আশফাক বলেছেন: ফেসবুকে ছবিগুলো আপলোড করুন, অন্যরা এইগুলি সেখানে শেয়ার করবে। এইভাবে সমস্হ সমাজে আসল চিত্রটি ছড়িয়ে পড়বে।

২| ১৪ ই মে, ২০১৫ রাত ১০:০১

এন জে শাওন বলেছেন: ভাই আমিও কথাটা বলছি,কিন্তু সাংবাদিকদের আড়ালে আপনি, আমরা ঢাকা পড়ে গেছি।

৩| ১৪ ই মে, ২০১৫ রাত ১০:৩৩

চাঁনপুইরা বলেছেন: এই সময়ের সাংবাদিক রা সমাজ নষ্টের মুল হাতিয়ার না হলেও অপ সাংবাদিকতার কারনে সমাজে অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে তাতে কোন সন্দেহ নাই, তবে উপরের পোষ্টে নারী সম্পর্কে আপনার যে মানসিকতা প্রকাশ পেল তা খুবই ভুল চিন্তা ভাবনা এবং নারী সম্পর্কে ভুল শিক্ষার প্রতিফলন।

৪| ১৪ ই মে, ২০১৫ রাত ১০:৩৮

চলেপথিক বলেছেন: ঢিল ছুড়েছে গাড়িতে পুলিশের গায়ে নয় , তাই বলে একজন নারীকে এ ভাবে মারতে হবে ? এই কিছু দিন আগেই এই পুলিশকেই আমরা দেখেছি শিবিরের কর্মীদের হাতে বেদম মার খেয়ে পড়ে থাকতে । সেদিন একজন দয়াবতী নারীই একা তার দিকে পরম মমতায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ।

পুলিশ সে দিন ছাত্র ইউনিয়নের পিকেটারদের সাথে অমন নিষ্ঠুর আচরণ না করলেই পারতো ।

১৫ ই মে, ২০১৫ রাত ৮:২৫

যুদ্ধরত জাতির সমালোচক বলেছেন: কেনো ভাই পুলিশও তো শিবিরকে মারদেই, ছাত্রদল, ছাত্রলীগকেও মার দিতে আমরা দেখেছি

৫| ১৪ ই মে, ২০১৫ রাত ১০:৫২

আরণ্যক রাখাল বলেছেন: ছাগলামির কবে শেষ হবে। আওয়ামিলিগ বিম্পি ধিল মারলে তো প্রতিবাদ করেননা, আর একজন নারীর সম্মান বাচাতে ধিল ছুড়ল তাতেই এই অবস্থা। ছাগু বলব. না ছাগল বলব ভাবছি

৬| ১৪ ই মে, ২০১৫ রাত ১১:২৮

অমানুষ ১ বলেছেন: আমাকে প্রতিবাদী নষ্টা নারী দাও,
আমি তোমাকে ধর্ষিত রাষ্ট্র উপহার দিব।

৭| ১৪ ই মে, ২০১৫ রাত ১১:৫৮

নতুন বলেছেন:

আপনার কাছে যদি এই ছবি উচিত বিচার বলে মনে হয় তবে কিছুই বলার নাই.... :(

কোন বিবেকে ঐ নারীর উপরে পুলিশের অন্যায় এর জন্য যুক্তি খুছেন?

পুলিশ কেন তাকে গ্রেপ্তার করে আইন অনুযায়ী বিচারের ব্যবস্তা করলো না?

কোন আইনে আছে যে পুলিশের গাড়ীতে ঢিল পুলিশ তাকে লাথি মারতে পারবে? চুলের মুঠি ধরতে পারবে?

একজন নারী পুলিশের গাড়ীতে ঢিল মারলে সেই নারীকে লাথি দেওয়ার অধিকার কোন আইনে দিয়েছে??

আপনাদের এই যুক্তি অনুযায়ী তো সব নারী নিযাতনের জন্য নারীরাই দায়ী....

১৫ ই মে, ২০১৫ রাত ৮:২৭

যুদ্ধরত জাতির সমালোচক বলেছেন: নং ছবিটা কি আপনি বাদ দিয়ে দিলেন

৮| ১৫ ই মে, ২০১৫ রাত ৩:৪৬

রক্তাক্ত পিপীলিকা বলেছেন: অ্যাকশনের এ অংশটি পুলিশের মূল প্রয়োজনের সাথে কোন অংশেই সামঞ্জস্যপূর্ণ নয়। একটি মহিলাকে টার্গেট করার কোন কারণই নেই। আমি মনে করি, এ মেয়েটিকে ধাওয়া করতে গিয়ে জনতা নিয়ন্ত্রণের সাধারণ নীতিটুকুও এ পুলিশ সদস্যরা পালন করেনি। যে মেয়েটিকে ছবিতে দেখছি সে পালাতে চেয়েছিল। নিয়ম অনুসারে এক্ষেত্রে পুলিশের প্রথম লক্ষই থাকার কথা বিক্ষোভকারী অবৈধ জনতাকে নিরাপদে পলায়নে সহায়তা করা। যথাসম্ভব কম বল প্রয়োগে কার্যসিদ্ধির জন্য জনাতাকে পলায়নের পর্যাপ্ত পথও দিতে হবে। কিন্তু পালাতে দেয়ার পরিবর্তে কয়েকজন পুলিশ সদস্য মেয়েটিকে ধাওয়া করে ধরার চেষ্টা করেছে, তাকে হেস্তনেস্ত বা নির্যাতন করেছে। নিরস্ত্র নীরিহ এক নারী বিক্ষোভকারীর প্রতি এসব পুলিশ সদস্যের এ ধরনের আচরণ সম্পূর্ণ অগ্রহণযোগ্য। অবস্থা দৃষ্টে মনে হয়েছে, এ পুলিশ সদস্যরা বিষয়টিকে পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে নয়; সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশ নিবৃত্তির উপায় হিসেবে নিয়েছিলেন যা গণতান্ত্রিক পুলিশিং নীতির সম্পূর্ণ বিপরীত। -এটি পুলিশ সুপার জনাব আব্দুর রাজ্জাক সাহেবের লিখা। পুলিশ স্বয়ং যেখানেএই ঘটনাকে সমর্থন করছে না, সেখানে আপনি 'কুলাঙ্গার' শব্দ ব্যবহার করে এই ঘটনা তুলে ধরার জন্য গালিগালাজ করছেন। চোখের সামনের কালো কাপড় খুলে ফেলুন। আর শিখুন, জানুন এবং তাঁরপরই লিখুন।

১৫ ই মে, ২০১৫ রাত ৮:২৮

যুদ্ধরত জাতির সমালোচক বলেছেন: েয়েটির গায়ে স্পর্শ লেগেছে বলেই তো এত সমস্যা। শরীদের দাম যদি তাদের এত বেশিই হবে তবে ভদ্রতা বজাই রাখা উচিত ছিলো

৯| ১৫ ই মে, ২০১৫ ভোর ৬:৪৮

ফ্লাইং সসার বলেছেন: রক্তাক্ত পিপীলিকা বলেছেন:
শিখুন, জানুন এবং তাঁরপরই লিখুন।

১০| ১৫ ই মে, ২০১৫ রাত ১০:১৯

ঢংপাটি বলেছেন: শাসকগোষ্ঠি যদি সৈরাচারী স্বভাবের হয় , ধনীরা যদি কৃপন ও লোভী হয় এবং জাতির সামগ্রিক বিষয়াদির কর্তত্ব যদি নারীদের উপর ছেড়ে দেয়া হয় তবেএমন সমাজ আজ না হোক কাল অকশ্যই ধ্বংস হবে। সমাজে পারষ্পরিক পরামর্শ, আস্থা ও সহযোগিতার মনোভাব বিলুপ্ত হয়ে যায়, সেখানে নারীরা নের্তত্বের আকারে নিকৃষ্টতম শ্সন ব্যবস্থা কায়েম করে।

১১| ১৬ ই মে, ২০১৫ রাত ১২:০৮

মাসুদ যা বলেছেন ঠিকই বলেছেন: আপনার মেন্টালিটির জন্য করুনা হল।

১২| ১৬ ই মে, ২০১৫ রাত ১১:১৫

সাইফুল ফরিদপুর বলেছেন: মাসুদ ভাই , হাসাইলেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.