নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

নিজের মা বোনকে যদি যৌনদাসী হিসেবে দেখতে চান তবে তাদেরকে সৌদি আরবে গৃহকর্মী হিসেবে পাঠাতে পারেন।

১৮ ই মে, ২০১৫ রাত ৯:৪৯

নিজের মা বোনকে যদি যৌনদাসী হিসেবে দেখতে চান তবে তাদেরকে সৌদি আরবে গৃহকর্মী হিসেবে পাঠাতে পারেন।
কোন আপত্তি নাই আমার এই বিষয়ে নিতান্তই আপনাদের ব্যাক্তিগত ব্যাপার।

সৌদি আরবে বাংলাদেশী মহিলাদের গৃহকর্মী হিসেবে যাওয়ার বিষয়ে কে কি ভাবছেন আমি ঠিক তেমন জানিনা তবে টেলিভিশনে দেখছি অনেক মহিলা সৌদি আরবে যাওয়ার জন্য আগ্রহী কিন্তু তাদের ভাগ্যে কি ঘটতে যাচ্ছে তা কি তারা জানে? তারা হয়ত সবাই দারিদ্রতার কারনেই সৌদি আরবে গৃহকাজের আশায় যাচ্ছে কিন্তু তারা হয়ত জানে না তাদেরকে গৃহ কাজের সাথে সাথে তাদের কে যৌন চাহিদাও পূরন করতে হবে?

এটা আমার ধারনার কথা নয়, আমার পরিচিত এক বন্ধু যিনি দীর্ঘদিন সৌদি আরবে থাকত তার নিকট থেকে এ বিষয়ে অনেক তথ্য পেলাম।

প্রতিটা মহিলা বা মেয়ে একজন মালিকের বাসায় কাজ পাবে এবং তাদের কাজ হবে ঘর বাড়ি পরিষ্কার রাখা সহ আরো অনেক কিছু কিন্তু সৌদি আরব মুসলিম দেশ হলেও তাদের দেশ আমাদের বাংলাদেশের মতন না।

সৌদি আরবের বয়স্ক, যুবক এবং ছেলেরা সাধারনত যৌন কাজে বেশি আসক্ত থাকে। এ বিষয়ে তাদের দেশের আইন কিন্তু অনেক কড়া, কোন সৌদি নারীকে ধর্ষন করলে তার মৃত্যু অবধারিত কিন্তু একজন ভিন্ন দেশীয় মেয়েদের হ্মেত্রে এ আইন মোটেও কার্যকর হয় না।
আপনি বাংলাদশের আইন মনে করে বিচার আশা করলে ঘাড় ধরে ঐ দেশ থেকে আপনাকে বের করে দেবে আর তাছাড়া এই রকম ঘটনা সৌদি সরকার দেশের ভাবমূর্তির স্বার্থে গোপন করে রাখে কারন এটা গোপন না করলে বৈদেশিক চাপের মুখোমুখি হতে হয় তাদেরকে।

যাই হোক বন্ধূর কাছ থেকে জানতে পারলাম সৌদি আরবের স্থানীয় মালিকরা বেছে বেছে সবচেয়ে সুন্দর মেয়ে গুলো তার গৃহকর্মী হিসেবে পছন্দ করে থাকে। একটা মেয়ে গৃহকর্মী হোওয়ার পর তার শরীর শুধু গৃহমালিক একাই ভোগ করেন না তার সাথে তার ছেলে এবং পরিবারের অন্য সদস্যরাও ভোগ করে থাকে।

সৌদী আরবের স্থানীয় মালিকদের বউরা আমাদের দেশের housewife দের মতন ঘরে বসে বসে স্টার জলসা দেখে না তারাও কাজে ব্যস্ত থাকে।
মালিকদের বউরা যখন বাইরে যাই তখন গৃহকর্মীকে যৌনকাজে বাধ্য করানো হয়। আর যারা যৌনকাজ করতে রাজী হয়না তাদেরকে চোর বা বিভিন্ন অপরাধে সাজা দিয়ে দেশে ফেরৎ পাঠানো হয়। আপনি কাজের তাগিদে ঐ দেশে যাবেন আর যদি অপবাদ নিয়ে ফেরৎ আসেন তবে আপনার সম্মান আরো বেশি হ্মুন্ন হবে যার কারনে আপনাকে বাধ্য হবে যৌন কাজ করতেই হবে।

এমনটা ভাবলে ভূল করবেন যে একজন বাংলাদেশী মেয়ে ঐ দেশের পুলিশের কাছে যৌনহয়রানীর আভিযোগ করলেই আমাদের দেশের আইনের মতন তারা কড়া পদহ্মেপ নেবে তা কিন্তু নয়। তারা তাদের দেশের ভাবমূর্তি রহ্মার জন্য আপনাকে রাতারাতি দেশে পাঠাই দেবে। আপনার কিছুই করার হ্মমতা থাকবে না।
আপনি ভূলে যাবেন না যে আপনি একজন দাসী হতে সৌদিআরব যাচ্ছেন তাও আবার একটি বাড়ির দাসী, একটি কলকারখানার শ্রমিক হিসেবে নয়। আপনি একাই থাকবেন একটি বাড়ির গৃহকর্মী হয়ে তো আপনার পহ্মে কেউই থাকবে না।

তাই সৌদি আরবে গৃহকর্মী হয়ে যাবার আগে ভাবুন যে "আপনি যৌন কাজ করতে পারবেন কি পারবেন না??

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০১৫ রাত ১০:১০

ইমোশনাল কিলার বলেছেন: এটা তো সবাই জানে। শুধু সৌদি আরব না, মিডল ইস্টের প্রত্যেকটা দেশেই মেয়েদেরকে মুলত এই কাজের জন্যই নিয়ে যাওয়া হয়।
গৃহকর্মী কথাটা জাস্ট একটা কাভার।

২| ১৮ ই মে, ২০১৫ রাত ১০:৩৯

েরজাউল বারী বলেছেন: হায়রে অবলা নারী আরব দেশেও রক্ষা নাই

১৯ শে মে, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

যুদ্ধরত জাতির সমালোচক বলেছেন: হমম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.