নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

আসলে ধর্ম নিয়ে ব্যাবসা করছে কারা? একটা ধর্মকে অপমান করা অথবা তা সমর্থন করা কখনোই ধর্মনিরপেহ্মতা হতে পারে না।

১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৫

সংখ্যায় অধীক হলেও যে সবহ্মেত্রে জয় আসেনা তার সবচেয়ে বড় প্রমান বর্তমান মুসলিম সমাজ। বাংলাদেশের কথা চিন্তা করলেই বুঝতে পারবেন, প্রায় ৯০শতাংশের বেশি মানুষ মুসলিম তবুও আজ এদেশে মুসলমান এবং ইসলাম ভক্ত মানুষগুলো দিন দিন ঝাটা লাথি খাওয়া শুরু করেছে।

সংখ্যায় বেশি হলেও সামন্য কয়েকজন নাস্তিক এবং ইসলাম বিরোধিদের কাছে আজ মুসলামনরা পরাজিত হচ্ছে। মাঠে নেমে প্রতিবাদ তো দুরে থাক মুখ দিয়ে প্রতিবাদ করার সাহসটুকুও কেন জানি মুসলিম সমাজ দিন দিন হারাতে বসেছে।
যদি লোক সংখ্যা ১৫কোটি হয় তবে তার মধ্য মুসলিম এবং ইসলাম ভক্ত মানুষ আছে কমপহ্মে প্রায় ১০কোটির বেশি, ধরে নিলাম নাস্তিক এবং ইমরান এইচ সরকারের মত শয়তানের সংখ্যা বেশি হলেও ১কোটি হবে (এত বেশি কখনোই হবে না তবুও ধরে নিলাম)।
তবুও ঐ ১কোটি শয়তান আজ এই ১০ কোটি লোকগুলোকে গাধা বানাই রাখছে আর পরাজিত করেই চলেছে। mood টা এমন যেন শয়তানের জয় নিশ্চিত। এর কারন কি??

শয়তানদের ভাষাই এই ১০কোটি মুসলিম লোক সবাই ধর্ম ব্যাবসায়ী, আসলেই কি সব ধর্মব্যাবসায়ী?

what do you mean by ‪#‎ধর্ম_ব্যাবসা‬? ধর্ম ব্যাবসা করছে কারা?
কাবা শরীফে ফটশপ দিয়ে রংধনু আকাবেন আর প্রতিবাদ করলে সেটা ধর্ম ব্যাবসা হবে?
আল্লাহর ৯৯ নাম কাফেরদের নাম বলবেন আর প্রতিবাদ করলে সেটা ধর্ম ব্যাবসা হবে?
হজ্ব নিয়ে খারাপ কথা বলবেন আর প্রতিবাদ করলে সেটা ধর্ম ব্যাবসা হয়ে যাবে?
ব্লগে ইসলাম ধর্মকে কটাহ্ম করবেন আর তার পরিনামে জীবন বিপন্ন হলে সেটা ধর্ম ব্যাবসা হয়ে যাবে?
নবীর নামে খারাপ কথা বলবেন আর প্রতিবাদ করলে সেটা ধর্ম ব্যাবসা হয়ে যাবে?
আসলে ধর্ম নিয়ে ব্যাবসা করছে কারা?

সাম্প্রদায়ীকতা অর্থ মানে যেন ইসলামকে অপমান করা।

শুধুমাত্র কয়েকটা রাজনৈতিক দলকে বাজেয়াপ্ত করার জন্য ইসলামকে নিয়ে এত তাচ্ছিল্য করা শুরু করেছে শয়তানের দলগুলো। আমি বলছি না জামায়ত কিংবা বিএনপি ইসলামিক দল।
হ্যা এরা ইসলাম নিয়ে ব্যাবসা করে, শুধূ এরাই না আ.লীগ ও নাস্তিকরাও ইসলাম ধর্মের সবচেয়ে বড় ব্যাবসায়ী।

একটা গ্রুপ ইসলাম ধর্মকে কটাহ্ম করে বাইরের দেশের নজরে পড়ে এবং ইসলাম সম্পর্কে খারাপ কথা বলে সর্বদা আলোচনার মুলকেন্দ্রবিন্দু হয়ে থাকে এবং ধর্মনিরপেহ্মতা দাবী করে। একটা ধর্মকে অপমান করা অথবা তা সমর্থন করা কখনোই ধর্মনিরপেহ্মতা হতে পারে না। বর্তমানে এটা ‪#‎লাইম_লাইটে‬ আসার একটা কৌশল হয়ে গেছে। so, আমরা বলতেই পারি যে ধর্মকে ব্যাবহার করে এটাও এক প্রকার ব্যাবসা।
ধর্ম নিয়ে যত বাজে কথা বলা যাবে তত বেশিই আলোচনাই আসা যাবে এবং একটা সম্প্রদায়কে তত বেশি খুশি করা যাবে যা একটি নোংরা রাজনৈতিক কৈশল হয়ে গেছে এখন।

এরা ঠিক কেমন জানেন?
একটা মানুষকে যদি আপনি ‪#‎জন্তু_জানোয়ারের‬ নাম ধরে গালি দেন তবে সেই মানুষটি আপনাকে নিশ্চিত হত্যা করবে কিন্তু ‪#‎আসিফ_মহিউদ্দিন‬ এবং ‪#‎ইমরান_এইচ_সরকার‬ টাইপের লোকদের গালি দিলে এরা আরো বেশী খুশি হয়। এটা প্রমানিত।
আমি মাঝে মাঝে ফেচবুকে এদের লেখা পড়ে গালি না দিয়ে থাকতে পারি না কিন্তু বিপরীতে reply এ এরা মজা করা শুরু করে এমনকি এরা blockও করে না। তখনই মনে হয় এরা গালি শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছে এবং এদেরকে গালি দেওয়ার অর্থ হলো এদের প্রচারনা বৃদ্ধি করে দেওয়া।

আমরা মুসলিম সংখ্যায় অধিক হলেও আমাদের পরাজয়ের একটি প্রধান কারন হলো আমাদের যোগ্য নেতৃত্ত্বের অভাব। আমরা সর্বদা ভূল এবং পথভ্রষ্ঠ নেতার পিছনে থাকি এবং থাকছি।
জামায়ত বলেন, বিএনপি বলেন, আ.লীগ বলেন কেউই ইসলাম ধর্মকে নেতৃত্ব দিতে পারে নি বরং ইসলাম ধর্মকে নিচুস্তরে নামিয়েছে এই রাজনৈতিক দলগুলো।
সবার উদ্দেশ্য থাকে একমাত্র রাজনৈতিক ব্যাবসা। আর এই কারনেই আমরা ইসলামভক্ত মানুষগুলো সল্প সংখ্যক শয়তানের নিয়ম-নিতীর নিকট দিনদিন দুর্বল এবং পরাজিত হচ্ছি।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.