নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেচবুকে আমি https://www.facebook.com/profile.php?id=100009146100737&fref=ts

যুদ্ধরত জাতির সমালোচক

সঠিক কথা বলতে পছন্দ করি, মিথ্যাবাদীদে একদমই পছন্দ করিনা। www.facebook.com/100009146100737

যুদ্ধরত জাতির সমালোচক › বিস্তারিত পোস্টঃ

আজ বৌদ্ধ ভিক্ষু, কাল পুরোহিত, পরশু ইমাম। বাংলাদেশে এখন কে নিরাপদ কেউ বলতে পারেন? অযথা ধর্মকে কেনো দোষারপ করছি আমরা। আমরা বড় মাছদের চালাকি বুঝতে না পেরে নিজেরাই অযথা গন্ডগোল করি।

১৫ ই মে, ২০১৬ রাত ৯:৪৫

দুইটা ছবি কিন্তু কাহিনী আলাদা


ঘটনা (১): হিন্দু শিহ্মককে ৯৯বার কান ধরে উঠবস করানো হয়েছে। হিন্দু শিহ্মক মানে সংখ্যালঘু শিহ্মক, তাই তিনি অপরাধ করলে তাকে কি শাস্তি দেওয়া যাবে না?
অনেক বড় বড় হিন্দু দেবতারা ফেচবুকে চেচামেচি শুরু করে দিয়েছে কিন্তু তারা অধিকাংশ কেউ এটা জানেনা যে কেনো তাকে কান ধরে শাস্তি দেওয়া হলো।

এই শিহ্মকের প্রথম অপরাধ ছিলো এক ছাত্রকে আলাদা রুমে নিয়ে যেয়ে প্রহার করা। ভেবে দেখুন আমাদের দেশে বর্তমানে কোন শিহ্মক যদি কোন ছাত্র/ছাত্রীকে মারধর করে এবং সেটা নিয়ে যদি কেউ অভিযোগ করে তবে সেই শিহ্মকের বর্তমানে অনেক নাজেহাল পরিস্থিতির শিকার হতে হয়। এমন প্রমান এবং ঘটনা বাংলাদেশে অনেক মুসলিম শিহ্মকের সাথেও ঘটেছে।

এই শিহ্মকের ২য় অপরাধ ছিলো, ছাত্রকে ইবলিশ বলা এবং সেই সাথে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করা। তো হিন্দু শিহ্মক সে কোনো ইসলাম ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে। বেশি বাড়িবাড়ি করার পরিনাম খারাপ হবে এটাই তো স্বাভাবিক।
এবং
এই শিহ্মকের ৩য় অপরাধ ছিলো.. স্কুলের হিসাব গড়মিল করা।

উপরের তিনটি গুরুততর অপরাধের জন্য যখন এলাকাবাসী বিচার দাবি করে তখনই কিন্তু এই শিহ্মকের এই রকম নাজেহাল অবস্থার শিকার হতে হয়।
এবার হিন্দু ভাইরা বলুন, আপনাদের শিহ্মক অপরাধ করলে কি তাকে শাস্তি দেওয়া যাবে না??


ঘটনা (২): বান্দরবনে বৌদ্ধ ভিহ্মু হত্যা।
এই ঘটনার জন্য নিন্দা এবং ঘৃনা প্রকাশ করার ভাষা আমার জানা নেই। দিন দিন সংখ্যালঘুদের অপর পরিকল্পিতভাবে হামলা করে তার দায়ভার মুলমানদের উপর দেওয়ার বড় রকমের একটা ষড়যন্ত্র চলছে।

বান্দরবনে বৌদ্ধ ভিহ্মু সহ সারাদেশে সংখ্যালঘু হত্যা ও মসজিদে বোমা হামলা, ইমাম হত্যা করা হচ্ছে....
আমাদের সকল ধর্মের লোকের বুঝতে হবে এই রকম হত্যাকান্ডের পিছনে অবশ্যই কিছু অসৎ উদ্দেশ্য আছে। এবং এর সাথে কোন ধর্ম জড়িত নয়। হিন্দু মুসলিম বিবেধ তৈরী করে নিজেদের স্বার্থ হাসিলে ব্যাস্ত আছে একটি বড় শক্তিশালী মহল।

সকল ধর্মেই খারাপ লোক আছে। আজ বৌদ্ধ ভিক্ষু, কাল পুরোহিত, পরশু ইমাম। বাংলাদেশে এখন কে নিরাপদ কেউ বলতে পারেন? অযথা ধর্মকে কেনো দোষারপ করছি আমরা। আমরা বড় মাছদের চালাকি বুঝতে না পেরে নিজেরাই অযথা গন্ডগোল করি।

সর্বশেষ ইমরান এইচ সরকারের একটি পোস্ট দিয়ে শেষ করবো..
"প্রতিদিন পত্রিকায় আওয়ামী লীগ নেতাদের মন্দির ভাঙা আর হিন্দুদের জমি দখলের খবর। কোথাও কোনো প্রতিবাদ নেই, মানববন্ধন নেই, সংবাদ সম্মেলন নেই। প্রতিবাদ হবেও বা কেন? জামাত-শিবির ভাঙলেই না প্রতিবাদ!

মুখে মুক্তিযুদ্ধের চেতনার খই ফোটাবেন আর সনাতন ধর্মাবলম্বীদের মূর্তি-মন্দির ভাঙবেন, জমি দখল করে তাদের দেশছাড়া করবেন, এই কি আপনাদের মুক্তিযুদ্ধের চেতনা আর অসাম্প্রদায়িক বাংলাদেশের নমুনা?
কোমরে দড়ি বেঁধে গণমাধ্যমের সামনে হাজির করুন, দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন, দেখবেন দেশ থেকে মন্দির ভাঙা-জমি দখল পালিয়ে অন্য গ্রহে চলে যাবে।"
..
so আবারো বলবো ধর্মকে দোষারপ না করে বড় বড় মাছদের চালাকি ধরার চেষ্টা করুন তাহলে সত্য মিথ্যা নিজেরাই বুঝতে পারবেন। কেউ আপনার পহ্মে আসলেই যে সে একজন ভালো ব্যাক্তি এটা ভাবা বন্ধ করে তার উদ্দ্যশে ধরার চিন্তা করুন। -ধন্যবাদ

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০১৬ রাত ১০:২০

ভগবান গণেশ বলেছেন: শিক্ষককে অসম্মান করাটা লজ্জার বিষয়।

২| ১৫ ই মে, ২০১৬ রাত ১০:২৫

অগ্নি সারথি বলেছেন: ওপরেরটা সংখ্যালঘু নির্যাতন। নির্যাতনের তেব্র প্রতিবাদ জানালাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.