নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নূরে আদম

রুয়েটিয়ান,ভাল সবকিছুর সাথে থাকতে চাই সবসময়।

নূরে আদম › বিস্তারিত পোস্টঃ

পবিত্রতা

১৫ ই মে, ২০১৪ সকাল ১১:১০

তামিল অভিনেতা ধানুশের 'রানঝানা' মুভিটার একটি দৃশ্য আমার অসাধারণ রকমের প্রিয়.... এই মুভিতে নায়ক ছোটবেলায় নায়িকার বাড়িতে পূজার চাঁদা তুলতে গিয়ে প্রথম নায়িকাকে দেখে.... নায়িকা তখন জায়নামাজে নামাজের সিজদায়।

ছোট্ট নায়ক নায়িকাকে প্রথমবার দেখে বলে উঠে, "মনে হচ্ছে নামাজ সে পড়ছে... আর দোয়া কবুল হচ্ছে আমার....!"



আমি ক্লাস সেভেনে পড়ার সময় আমাদের বাসা বদলে নতুন বাসায় আসি.... নতুন বাসায় কিছুই ভালো লাগে না। সারাদিন টিভি অন করে ড্রইং রুমে বসে থাকি। একদিন দুপুর প্রায় একটা বাজে.... আম্মু চেঁচামেচি করছে গোসল করে ভাত খাবার জন্যে।



আমি বিরক্ত মুখে টিভি বন্ধ করে যে'ই উঠতে যাচ্ছি.. বারান্দা ভেদ করে পাশের বাসার একটা রুমে আমার চোখ আটকে গেলো। পরীর মতো একটা মেয়ে রূকূ শেষ করে জোহরের নামাজের সিজদায় যাচ্ছে.... আমি গোসল করা ভুলে গেলাম। মনে হচ্ছিলো এই নামাজ যেনো কোনদিন শেষ না হয়। আমার কাছে সেই মুহূর্তে পৃথিবীর অন্যতম পবিত্র দৃশ্য মনে হয়েছিলো মেয়েটিকে সিজদায় দেখা....! এই জন্য বাকি সব কিছু বিসর্জন দেয়া যেতে পারে।



নাম না জানা সেই মেয়েটিকে নামাজ পড়তে দেখার জন্যে আমি স্কুল থেকে তাড়াহুড়ো করে জোহরের আগেই বাসায় ফিরতে লাগলাম.... জোহর, আসর, মাগরীব, ইশা.... প্রতি বেলায় আজান পড়লেই আমি বারান্দায় গিয়ে দাঁড়িয়ে থাকি। কখনো তাঁর রুমের দরজা খোলা থাকতো, কখনো সে দরজা খুলতে ভুলে যেতো... কিন্তু আমি দাঁড়াতে কোনদিন ভুল করি নি।

শুরুতে বলা নায়ক ধনুশের মনের কথার মতোই আমার মনে হতো... আমি নিজে নামাজ পড়তাম না। কিন্তু তাঁর নামাজ পড়া দেখে আমার মনে হতো আমার সমস্ত দোয়া কবুল হয়ে যাচ্ছে.... আমি সুখী।

সুখ বেশিদিন স্থায়ী হয় না.... একদিন তারা বাসা ছেড়ে চলে গেলো। আমি ঠিক একই সময়ে এসে দাঁড়াতাম বারান্দায়... কিন্তু নামাজে কেউ থাকতো না। খারাপ লাগতো... কিন্তু এই খারাপ সয়ে নেয়া যায়। মনের খুব গভীরে একটি নামহীন শূন্যতা সৃষ্টি করলেও এই

খারাপ লাগা সহ্য করে নেয়া যায়।



আমি মেয়েটির প্রেমে পড়ি নি.... সব অবস্থায় মানুষ প্রেমে পড়ে না। মেয়েটি আমাকে অবাক করেছিলো। আমি প্রেমে পড়েছিলাম পবিত্রতার... একটি মোমের মতো সুন্দরী মেয়ের আল্লাহ্‌র প্রতি সিজদার।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.