নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নূরে আদম

রুয়েটিয়ান,ভাল সবকিছুর সাথে থাকতে চাই সবসময়।

নূরে আদম › বিস্তারিত পোস্টঃ

বিবেচনা

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:২৭

সবসময় সবাই খুঁজে বের করতে চায়, একটি মেয়ে একটি ছেলের কাছে কি চায়.... মেয়েটি প্রিয়জনের কাছে কি আশা করে। সবাই এটা নিয়েই ব্যস্ত। ছেলেরা বই-পত্র ঘাঁটাঘাঁটি করে, পত্রিকা-নিউজ পোর্টাল স্পেশাল রিপোর্ট করে, মেয়েরা গোপন ডায়েরীর পাতায় পাতায় লিখে রাখে, তাঁরা কি চায়... কিভাবে চায়।
একটি মেয়ে কি জানে... একটি ছেলে কি চায়??
মেয়েদের কাছে ছেলেরা হলো বেওয়ারিশ কুকুরের মতো.... সামান্য ভাত ছিটিয়ে দিলেই এরা পরম কৃতজ্ঞতাবোধে চেটেপুটে খাবে। অন্যত্র ভালো খাবারের ব্যবস্থা হলে পরেরদিন সেখানে চলে যাবে। হয়তো বেশিরভাগ ক্ষেত্রে এরকম'ই হয়। তবে একটি মেয়ে কি জানে... তাঁকে একজোড়া কানের দুল কিনে দেয়ার জন্যে ছেলেটা টিউশনীর এই মাসের বেতনে হাত দিতে পারে নি....??
একটি মেয়ে কি জানে... মেয়েটিকে রিকশা করে বাড়ি পৌছে দিয়ে ছেলেটা হেঁটে হেটেই বাড়ি ফেরে....?? মেয়েটির সাথে প্রথম বৃষ্টিতে ভেজার আনন্দটা ছেলেটি কখনোই ভুলতে পারে না... আড্ডায় সবকিছু ভুলে ছেলেটি সারাক্ষণ সেই বৃষ্টি ভেজা বিকেলের কথা বলতে বলতে সবাইকে আধমরা করে ফেলে। মেয়েটি কি জানে??
মেয়েটিকে অন্য কারো সাথে হাসতে দেখলে, পাশে বসতে দেখলে, হাত ধরলে দেখলে... ছেলেটির খারাপ লাগে, নিঃশ্বাস নিতে কষ্ট হয়... মেয়েটি কি বুঝে?? একটি মেয়ে কি জানে... প্রতিটি ছেলে তাঁর প্রেমিকা বা স্ত্রীর মধ্যে তাঁর মা'র ছায়া খোঁজে??
একটি মেয়ে কি জানে... সে যখন ডেলিভারীর লেবার রুমে থাকে, তখন স্বামী বেচারা কতো সহস্র কোটি বার ঈশ্বরকে ডাকে....??
মেয়েটি কি জানে, প্রথম শিশুর কান্না শোনার সাথে সাথে ছেলেটি মনে মনে বলে, "ঈশ্বর... ধন্যবাদ। আমার স্ত্রী ভালো আছে।"

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.