নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন আমি এবং কিছু স্বপ্ন...

অসাধারণ হওয়ার চেষ্টায় আছি ...

দেবাশীষ চৌধুরী দেব

যেন বাক্সে বাঁধা জীবন ও সময়। বাক্সের ভাঁজে ভাঁজে ঘুরে ফিরে আসে আশা, আকাঙ্খা আর স্বপ্ন। জীবনের প্রয়োজনে ব্যাস্ত আমরা যে যার মত। হয়না নিজের মত করে বাঁচা। বুঝে উঠার আগেই হরিয়ে ফেলি ইচ্ছে ঘুড়ির নাটাই। কিন্তু আয়ু কি অফুরন্ত??? ফিরে যেতে চাই শৈশবের সোনাঝরা দিন গুলোতে। বাঁচতে চাই নিজের মত করে......

দেবাশীষ চৌধুরী দেব › বিস্তারিত পোস্টঃ

পদ্মা পাড়ে একদিন

১৩ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৩

উঠানে হালকা শোরগোল শুনে যখন লেপ ছেড়ে বাইরে বের হই, তখনো ভোরের আলো ভালোভাবে ফোটেনি। মাঝ বয়সি পঙ্গু মহিলাটি হালকা চাদর গায়ে জড়িয়ে ঘন কুয়াশা মাড়িয়ে মেয়েকে নিয়ে হাজির হয়েছেন। যদিও ইভেন্টের প্রায় তিন ঘন্টা বাকি। সময় যত গড়াতে থাকে, নদীগর্ভে সব হারানো নিঃস্ব অসহায় মানুষ গুলোর ভীড় বাড়তে থাকে মৃদুলের বাড়িতে। আন্টিকে (মৃদুলের মা) বেশ কষ্ট করতে হচ্ছিল সব সামলাতে।



সকাল ১১টা(২৫/১২/২০১৩)। গোপালপুর রাহেলা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের (আড়ামবাড়িয়া, ঈশ্বরদী, পাবনা) গেটে মানুষের মোটামুটি জটলা লেগে গেছে। শিতার্ত মানুষের পাশে দাড়ানোর ক্ষুদ্র প্রচেষ্টা, ইভেন্টঃ “প্রচন্ড শীতে আমরাই ওদের ভরশা হবো ”। আয়োজকঃ অণুচক্রিকা ।সাথে যোগ দেয় স্থানীয় এনজয় ক্লাবের সাহসী ছেলেগুলা। ছিলেন ওই স্কুলের শ্রদ্ধেয় শিক্ষক-শিক্ষিকা বৃন্দ্র।







সামান্য কথাবার্তার পর শুরু হয় কম্বল বিতরণ। শীতে কাতর মানুষগুলোকে কিছুটা উষ্‌ণতার পরশ দিতে একে একে ২০০ কম্বল প্রদান করা হয়।প্রমত্ত্ব পদ্মায় বিলীন বিশাল এলাকার মানুষের অনুপাতে যদিও সংখ্যাটা অপ্রতুল, তবু অণুচক্রিকা তাদের সর্বোচ্চ চেষ্টা করেছে। কম্বল হাতে এই অসহায় মানুষগুলোর মুখের এক চিলতে হাসিই হয়ত এই ইভেন্টের সার্থকতা।



আর এই ইভেন্ট সফলভাবে শেষ করতে পারায় স্থানীয় এনজয় ক্লাব বিশেষ ধন্যবাদ পাবার দাবী রাখে। কারণ এই ইভেন্টের মূল কাজগুলো ওরাই করেছে। ঈশ্বরদীর পদ্মা পাড়ের সাতটি গ্রাম ঘুরে ঘুরে লিষ্ট করা থেকে কম্বল বিতরণ পর্যন্ত ওরা অনুচক্রিকা’র সাথেই ছিল।



“তোমরাতো বাবা আমাদের অনেক উপকার করে গেলা”, “তোমাদের জন্য অনেক অনেক দোয়া”, ফেরার পথে এই কথাগুলো শুনে গর্ববোধ হচ্ছিল। এই কথাগুলোই অণুচক্রিকা’র চলার পথে পাথেয় হয়ে থাকবে। আর শিতার্ত মানুষের পাশে দাড়ানোর প্রচেষ্টায় অণুচক্রিকা’র সহযাত্রী হতে পেরে আমিও গর্বিত।:)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.