নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন আমি এবং কিছু স্বপ্ন...

অসাধারণ হওয়ার চেষ্টায় আছি ...

দেবাশীষ চৌধুরী দেব

যেন বাক্সে বাঁধা জীবন ও সময়। বাক্সের ভাঁজে ভাঁজে ঘুরে ফিরে আসে আশা, আকাঙ্খা আর স্বপ্ন। জীবনের প্রয়োজনে ব্যাস্ত আমরা যে যার মত। হয়না নিজের মত করে বাঁচা। বুঝে উঠার আগেই হরিয়ে ফেলি ইচ্ছে ঘুড়ির নাটাই। কিন্তু আয়ু কি অফুরন্ত??? ফিরে যেতে চাই শৈশবের সোনাঝরা দিন গুলোতে। বাঁচতে চাই নিজের মত করে......

দেবাশীষ চৌধুরী দেব › বিস্তারিত পোস্টঃ

গনতন্ত্র এবং আমরা...

০৭ ই মে, ২০১৪ দুপুর ১২:৪৯

দিনের আলোয় হারিয়ে যাচ্ছে জলজান্ত মানুষ, আবার দিনের আলোতেই নিথর দেহগুলো লাশ হয়ে ভেসে উঠেছে নদীতে। কোথায় আছি আমরা? বুঝলাম এলাকাটা "নারায়নগঞ্জ", যে ছয়জনের জীবন প্রদীপ নিভে গেলো তারা সবাই রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার। তাহলে যারা রাজনীতির সাথে জড়িত নয় তারা কি স্বস্তিতে থাকতে পারছে?



গত দুইসপ্তাহের পত্রিকা গুলোর রিপোর্ট দেখলে ভয়ে শিউরে উঠতে হয়। এই কদিনে যারা অপহৃত হয়েছেন তাদের পেশাগুলো দেখেন আপনারও ভয় লাগবে। এদের মধ্যে ছিলো শিশু, কৃষক, ভটভটি চালক, শিক্ষক এবং ব্যাবসায়ী। আপনিয়েই বলুন আপনি কতটা নিরাপদ? এবার একটা পরিসংখ্যান বলি, গত চার মাসে অপহৃত মানুষের সংখ্যা ৪০.



আমার-আপনার নিজের কিংবা বাবার টাকায় যে সরকার, যে প্রশাসনকে পেলে পুষে মোটাতাজা করছি, সে সরকার-প্রশাসন কি করছে? ভয়টা আরও বেড়ে যায় যখন মন্ত্রীর মুখে শুনি, "সরকার বিচলিত নয়".



স্বাধীন একটা দেশে এভাবে ভয়ে আর দুঃচিন্তায় দিন কাটানোই "গনতন্ত্র" ?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.