নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রষ্টা আর তার সৃষ্টীকে ভালবাসি। অপ্রয়োজনের চেয়ে প্রয়োজনে থাকতেই স্বাছ্যন্দ্য বোধ করি। অন্যায় এবং অন্যায় কারী কে ঘৃনা করি। প্রকৃতিকে ভালবাসি আর কৃত্রিমত্তা কে অপছন্দ করি। যা আছে তাতেই সুখ খোজার চেষ্টা করি।

ডা: মেহেদী হাসান

ডা: মেহেদী হাসান › বিস্তারিত পোস্টঃ

বৈচিত্রময় জীবন

২০ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫৪

সিরিয়াসলি, একটা সময় পর আপনার আর কোন কিছুতেই যেন মন বসতে চাইবেনা, অনেক কাঙ্ক্ষিত কিছু পাওয়ার পরেও মন হাসতে চাইবেনা, উৎফুল্লতায় ভেসে যেতে ইচ্ছা করবে না। ফিলিংস এর রিসিপ্টর গুলো যেন জুবুথুবু হয়ে যাবে। শত আঘাতেও যেন আর কাদতে ইচ্ছে করবে না, সব কিছুকেই কেমন যেন অস্বাভাবিক রকমের স্বাভাবিক ভাবে নেওয়ার প্রয়াস জন্ম নিবে। ইচ্ছে করেই কারও দোষ ধরতে ইচ্ছে করবে না, কিংবা ইচ্ছে করবে না কারও ভুল টা শুধরে দেবার।

ঠিক সে সময় বুঝে নিবেন "ইউ আর ক্রসিং এ স্টেজ অফ ইউর লাইফ, দ্যা মোস্ট ভ্যলুয়েবল স্টেজ হোইচ উইল নেভার ব্যাক লাইক দ্যা সেকেন্ড ইউ হ্যাভ স্পেন্ট টু রিড দিজ লাইন"
( you are crossing a stage of your life, the most valuable stage which will never back like the second you have spent to read this line)

মজার বিষয় টা হল লাইফ এর নেক্সট স্টেজে ফিলিংস এর রিসিপ্টর গুলো ঠিক একইই ভাবে গ্রো করে না, অনেক টা রিভার্স সিস্টেম ফলো করে ডেভেলপ হয় তখন। এই ধরুন, অবুঝ শিশুর আধো আধো ভাষা শুনে হাসতে ইচ্ছে করবে, কিংবা প্রিয়জনের কোন সাফল্যের কথা শুনে চোখ গড়িয়ে অশ্রু এসে পড়বে। শত চেষ্টা করেও জীবনের কঠিনতম দিন গুলোতে চোখের জল আনতে পারবেন না। আপনার দু:খে অন্যরা বুক ভাসিয়ে ফেললেও আপনাকে সে দৃশ্য অতটুকু নাড়া দিবে না।

হ্যা, আসলেই তাই। রিয়েলি দিজ থিং হ্যাপেন, ইভেন টুডে অর টুমরো উইল হ্যাপেন ইন ইউর লাইফ।
সো ডোন্ট বি স্ট্রেঞ্জ, দিজ ইজ রিয়েল।
( really, this thing happen, even today or tomorrow will happen in your life. so Don't be strange, this is real )

দ্যা থিং ইজ দ্যাট লাইফ ইজ মিস্ট্রিয়াস, ইউ ক্যান বিলিভ/ ইগ্নোর ইট অর নট লাইফ ইজ মিস্ট্রিয়াস ইটসেল্ফ..!!
(the thing is that life is mysterious, you can believe/ ignore it or not life is mysterious itself)

দেয়ার ইজ নাথিং লাস্ট ইন দ্যা লিস্ট অফ আওয়ার ডিমান্ড, উই আর দ্যা মোস্ট স্ট্রেঞ্জার থিং ইন দ্যা ইউনিভার্স..!! ( there is nothing last in the list of our demand, we are the most stranger thing in the universe)

উই ওয়ান্ট টু লিভ, উই ওয়ান্ট টু গেট, উই ওয়ান্ট টু গো বিয়োন্ড আওয়ার লিমিট টিল দ্যা লাস্ট ব্রেথ..!!
(we want to live, we want to get, we want to go beyond our limit till the last breath)

হোয়েন উই ক্যান দেন ইট'স এ স্টার্ট অফ এ নিউ জার্নি হোয়েন উই ক্যান্ট দেন ইট'স দ্যা এন্ড...!!
(when we can then it's a start of a new journey, when we can't then it's the end)

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:০৪

চাঁদগাজী বলেছেন:


মনে হচ্ছে আপনি সঠিক, ইংরেজী ও বাংলায় লেখায় আপনার লেখা শক্ত হয়েছে! সাথে স্পেনিশ ও জার্মান দিলে আরো পাকাপোক্ত হবে, চেষ্টা করেন।

২০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:০৯

ডা: মেহেদী হাসান বলেছেন: আপনি কি বুঝাতে চেয়েছেন মনে হয় কিছুটা বুঝতে পেরেছি। আশা করি তার প্রতিফলন আগামী পোস্টে দেখতে পাবেন।। সে পর্যন্ত সাথেই থাকুন ;)

২| ২০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:১১

চাঁদগাজী বলেছেন:



স্যরি, মন খারাপ করবেন না, আমি মনে হয় ভুল ফান করেছি

২০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৩০

ডা: মেহেদী হাসান বলেছেন: একদমই না আপনার মন্তব্য আমাকে অনুপ্রানিত করেছে। আমি শুধু আপনার মন্তব্যের জবাবে কিছুটা টুইস্ট রেখেছিলাম প্রকৃতপক্ষে আমি পজিটিভলিই ব্যপার টা নিয়েছিলাম।
ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য.

৩| ২০ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:৩২

সাহসী সন্তান বলেছেন: ভুল কইরা ইংরেজি ক্লাসে ঢুইকা পড়লাম কিনা ঠিক বুঝতে পারতেছি না। শিরোনামের বৈচিত্রময় জীবনের মত আপনার লেখাটাও বৈচিত্রময় হইছে! ব্যাখ্যা কইরা না বুঝাইলে নিশ্চিৎ আমারে দাঁতের ডাক্তারের কাছে যাওয়া লাগবে... ;)

শুভ কামনা ডাক্তার সাহেব! ইয়ে আপনি কি দাঁতের ডাক্তার? =p~

২০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:০৫

ডা: মেহেদী হাসান বলেছেন: হা হা হা .. সাহসী সন্তানের সাহসী মন্তব্য। ;) আসলে টাইপের আগায় কখন যে এসে বসে থাকে বুঝা মুশকিল, ধন্যবাদ :)

৪| ২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৬

কবি আব্দুল্লাহ আল মাহমুদ বলেছেন: ভালো লেখা!

৫| ০৭ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:১৭

খায়রুল আহসান বলেছেন: ইংরেজী কথাগুলো বাংলায় এবং সেই সাথে ব্রাকেটে ইংরেজী অক্ষরেও লিখেছেন, কথাগুলো কি কোন অবাঙালী পাঠকের উদ্দেশ্যে করা হয়েছে কিনা, তা বুঝতে পারলাম না। এছাড়া ইংরেজী বাক্যগঠনেও প্রচুর ভুল রয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.