নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

ট্রেনে পাথর নিক্ষেপ---!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৬

ইদানিং ব্যাপারটা খুব বেশি ঘটছে! এবং সীতাকুণ্ডের নাম কয়েকবার আসলো (কয়েকদিন আগের ঘটনা ) ! প্রশ্ন হচ্ছে- এ ব্যাপারে সেরকম কোন পদক্ষেপ নেয়া কেন হচ্ছে না? কেন ঐসব এলাকার মানুষদের মধ্যে এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে এন এর ভয়াবহতা সম্পর্কে কেন কাউন্সিলিং করা হচ্ছে না? ব্যপারটা যে কত ভয়াবহ তা ভুক্তভোগীরাই জানে। পাবনায় থাকার সুবাদে- ঈশ্বরদী থেকে ট্রেনে করে দিনাজপুর আসার পথে- বেশ কয়েকবার এ ধরনের ঘটনার সম্মুখীন হয়েছিলাম- এবং সেটা রাতে নয় দিনের বেলাতে!

এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ এখনি নেয়া উচিত তা না হলে- আরও কত প্রান যে এই পাথর নিক্ষেপের কারনে চলে যাবে কিংবা কেউ আহত হবে তা ভাবতেই ভয় লাগছে!

ব্যাপারটা নিয়ে যতটা সচেতনতা তৈরি হওয়া দরকার। ততটা হয় নাই। এটাকে একটা খেলা ভেবে বসে আছে শিশু কিশোররা। কিন্তু এটা যে মারণ খেলা সেটা দেখার কেউ নাই। গ্রামাঞ্চলের মানুষগুলোকে বোঝাতে চায় -ই বা কে ?

আমি নিজে এর ভুক্তভোগী! দেখেছি মজা করে এরা পাথর/ ইট/ নানা রকম ময়লা আবর্জনা এরা ছুড়ে মারে! এটা নিয়ে ব্যপক সচেতনতা তৈরি করা দরকার এন কাউন্সিলিং......কিন্তু কোন উদ্যোগ নেই!

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১৬

আহমেদ আলিফ বলেছেন: সহমত !

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৫

২য় জীবনানন্দ বলেছেন: পাথর ছুঁড়ে মারে বাচ্চারা। এদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেবেন?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: বাচ্চা তাদের বলা যায় যারা মায়ের কোলে থাকে- এই কাজ গুলো ৭- ১৬/১৭ বছরের এমনকি তার ও বেশি বয়সের মানুষেরা করে থাকে। তার কারন রাতের আঁধারে কোন বাচ্চা বাইরে থাকার কথা না! সে বাচ্চায় হোক আর কিশোর তরুন বয়স্ক যেই হোক না কেন- এ ব্যাপারে পদক্ষেপ না নিলে আরও অনেক প্রান যাবে!

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৫

ঢাকাবাসী বলেছেন: দেখুন এ লাইনে আমি একজন হাফেজ। ওসব চেতনা ফেতনায় কাজ হবেনা, যে সমস্ত জায়গা থেকে পাথর আসে সেই সব জায়গাতে ট্রেন আসা মাত্র গুলি করেন আকাশে মাটিতে, রোজ গুলি করেন, ১০ দিন গুলি করেন প্রতিটা ট্রেন থেকে করেন। ১০ দিনের মধ্যে যদি পাথর মারা বন্ধ না হয়েছে তো আমার নামে কুত্তা পালবেন। এটা একটা চ্যালেন্জ। লাথ কা ভুত বাত নাহি শুনেগা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.