নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

প্রেম-ভালবাসা নিয়ে নগ্ন নগ্ন খেলা বন্ধ হবে কতদিনে---?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৯

মোবাইলে পরিচয় -তারপর প্রেম-এরপর প্রেমিকাকে ডেকে নিয়ে তার নগ্ন ছবি তুলে ইন্টারনেট এ ছেড়ে দেয়ার হুমকি দেয়া কিংবা প্রেমিকাকে আটকে রেখে মুক্তিপন আদায়। ফেসবুকে পরিচয় তারপর প্রেম- প্রেম থেকে ওয়েব অর ফোন সেক্স -এরপর দুইদিন পর প্রেম প্রেম খেলার অবসান --! কত আজিব হয়ে গেছে এই জামানার প্রেম/ ভালবাসা গুলা ! যেখানে সম্পর্কের গভীরতা নেই বললেই চলে...! শুধু সময় কাটানো কিংবা মজা অথবা ফুর্তি করাই আসল উদ্দেশ্য ! আগেকার দিনের মানুষের সম্পর্ক গুলোতে শারীরিক ব্যপার নিয়ে এইসব ফাজলামি বা নোংরামি ছিলো না বললেই চলে - বিশ্বাস আর বিশ্বস্ততা দিয়ে মানুষ সম্পর্কগুলো টিকিয়ে রাখতো আর এখন এই বিশ্বাস আর বিশ্বস্ততার সন্ধান-ই পাওয়া যায় না! কিভাবে দুদিনের সম্পর্কে শারীরিক সম্পর্ক গড়ে তোলা যায় এরপর মজা শেষে ছুড়ে ফেলা কিংবা কিভাবে সেই সম্পর্কের সুত্র ধরে ব্লাক মেইল করা যায় এটাই যেন মুখ্য হয়ে দাঁড়িয়েছে ! এইসব অসুস্থ মানসিকতার মানুষদের প্রেম-ভালবাসা নিয়ে নগ্ন নগ্ন খেলা বন্ধ হবে কতদিনে---?

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:২৯

নিজাম বলেছেন: যতদিন আমরা আমাদের ধর্মীয় অনুশাসন মতো জীবন-যাপন না করব ততদিন এসব বন্ধ হবে না, বরং বাড়বে।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: শুধু ধর্মীয় অনুশাসন নয় আমাদের মন-মানসিকতার ও পরিবর্তনের প্রয়োজন আছে।

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৩৮

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ভালবাসা গুলা ! (সত্যিই আপনার বানানের মতই নোংরা পানিতে গুলিয়ে গেছে!)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: প্রথমত বুঝিনি আপনার কথা কথা! দ্বিতীয়ত বানান ভুলের জন্য দুঃখিত!

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৩৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: যতদিনে আমরা আমাদের জীবনে আল্লাহর হুকুম এবং তার রাসূল(সঃ) এর সুন্নাহকে প্রতিষ্ঠিত করতে না পারছি...

দুঃখের ব্যাপার হল, সমাধান আমরা জানি তারপরেও সমাধানের পথ খুজে ফিরি... :| :|

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমাদের সমস্যা তো সেখানেই!

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:০৪

শহুরে আগন্তুক বলেছেন: ওসব নোংরা মানুষদের সাফাই গাচ্ছি না। কিন্তু মেয়েরা নগ্ন হচ্ছে কেন? এদেরও তো কোনদিক দিয়ে ভালো বলার কারণ নেই। নোংরামিতে এরাও সমান দক্ষ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: অস্বীকার করার উপায় নেই ! কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই কোন না কোন ভাবে মেয়েরাই ফাঁদে পড়ছে

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:১৩

আমাবর্ষার চাঁদ বলেছেন: এটা বন্ধ হবার নয়.................

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হতে পেরে যদি এইসব অসুস্থ মনের মানুষদের মানসিকতার পরিবর্তন ঘটে!

৬| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: একটা কথা বলি, কিছু মনে করবেন না আশা করি।

ইরানে আসার পর হঠাৎ একদিন ব্লগে কেউ একজন abcradio fm89.2 এর একটি প্রোগ্রাম "যাহা বলিব সত্য বলিব" এর একটি এপিসোড "তিথি"র লিংক শেয়ার করে। কৌতুহল বশতঃ ইন্টারনেট থেকে নামিয়ে সেটা শুনি।

শোনার পর থেকে আমি ঐ প্রোগ্রামের অন্য অনুষ্ঠানগুলো নামিয়ে শুনতে লাগলাম। শুনে আমার একটা কথাই মনে হল, যে এই প্রোগ্রামগুলো প্রত্যেকেরই শোনা উচিৎ। সচেতন হওয়ার জন্য। তরুণদের জন্য বেশী জরুরী, যারা কিছুদিন পরেই বাবা-মা হবে। আমি একটা কথা প্রায়ই বলি, আমরা অধিকাংশ বাবা-মা'ই বাবা-মা হওয়া না শিখে বাবা-মা হচ্ছি, যেটা খুবই ভয়ংকর।

এরপর এবিসি রেডিও'র আরেকটি প্রোগ্রাম "হ্যালো ৮৯২০" ও শোনা শুরু করি যেখানে মানুষ তার জীবনের গল্প শেয়ার করে (যাহা বলিব সত্য বলিবতে মানুষ তার অপরাধগুলো স্বীকার করে)।

গতকাল রাতে "যাহা বলিব সত্য বলিব" এর সর্বশেষ পর্ব শুনলাম (মাইকেল এর পর্ব)।

বেশ অনেকদিন ধরে এই প্রোগ্রামগুলো শোনার পর আমার শুধু একটা কথাই মনে হচ্ছে, "মেয়েরা প্রকৃতিগতভাবেই বোকা এবং খুব সহজেই বিপদে পড়তে পারে" !

এবং এর সাথে সাথেই আমি উপলব্ধি করতে পারি, পর্দার ব্যাপারে মহান আল্লাহ তা'লার বাণী কতটা গুরুত্বপূর্ণ। অবশ্যই পর্দা পুরুষ এবং নারী উভয়ের জন্যই প্রযোজ্য। আবদুল্লাহ ইবনে মাসউদ রা. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন,
"নারী হল সতর তথা আবৃত থাকার বস্ত্ত। নিশ্চয়ই সে যখন ঘর থেকে বের হয় তখন শয়তান তাকে মনোযোগ দিয়ে দেখতে থাকে। আর সে যখন গৃহাভ্যন্তরে অবস্থান করে তখন সে আল্লাহ তাআলার সবচেয়ে বেশি নিকটে থাকে।"
-আলমুজামুল আওসাত, তবারানী
এই হাদীস দ্বারা প্রতীয়মান হয় যে, মেয়েদের বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া উচিত নয়। কিন্তু, আজকে মেয়েদের কি অবস্থা??

যাহোক, আল্লাহ আমাদের সহীহ বুঝ দান করুন, আমিন।

পর্দা বিষয়ক একটা সুন্দর লেখা পড়েছিলাম, শেয়ার করছি।
হিজাব ও পর্দা : কিছু সহজ-সরল কথা

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ ভাই! আমিও পর্দা প্রথার বিরোধী না কিন্তু আমার কথা হল- কেউ কেউ পর্দা না করেও কিন্তু শালীন ভাবে চলে তবুও তাদের মধ্যে কেউ কেউ নানা রকম নির্যাতনের শিকার হয়! এখন কথা হচ্ছে- মেয়েদের যদি পর্দার কথা বলা হয়,তাহলে হাদিসে যে সকলকে চোখের ও মনের পর্দার কথার বলা হয়েছে সেটা থেকে ছেলেরা কেন শিক্ষা নেয় না? আসলে এসব কিছুই কিন্তু ঘটছে এক শ্রেনির বিকৃত মানসিকতার মানুষদের দ্বারা ! তাদের সামনে মেয়েরা বস্তা পড়ে গেলেও তারা কুকর্ম করবে! আর কিছু কিছু ক্ষেত্রে মেয়েরাও দায়ী! তবে হ্যাঁ মেয়েরাই বেশি ফাঁদে পড়ছে! জেনেশুনে কিংবা অজান্তে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.