নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

ছোকরা পোকরারা এমনভাবে বাইক চালায় ...।।!

০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০৯

ছোকরা পোকরারা এমনভাবে বাইক এবং মটরসাইকেল চালায় যে মনে হয় রেস চলছে......! আর তাদের এই রেসের মত সাই সাই করে বাইক বা মটরসাইকেল চালানোর ফলে অনেক দুর্ঘটনা ঘটে ...! অনেক সময় নিজেরাই মরে, কখনো মানুষকে মারে ...কিন্তু তবুও এদের হুশ হয় না...! ফ্লেক্সি করতে বাসার কাছেই এক দোকানে যাচ্ছিলাম, একদম রাস্তার পাশের ফাঁকা জায়গা দিয়ে আমি আর আমার কাজিন হেঁটে হেঁটে যাচ্ছিলাম এমন সময় একটা বাইকে ৩জন ছেলে এমন ভাবে সাই সাই করে চালিয়ে গেল মনে হলো আর একটু হলেই গায়ের উপর উঠে যেত, পা টা বেঁচে গেছে ঝট করে সরে যাওয়াতে ...! এগুলাকে ধরে যদি কঞ্চি দিয়ে পিটানো যেত...।

এ ছাড়াও প্রায় সময় দেখা যায় বাইক বা মোটর সাইকেল যারা চালায় তারা এমন ভাবে রাস্তা দিয়ে তা চালায় যেন দুনিয়ার কোন হুশ নাই! যেন রেস চলছে! এর আগে আমার মামার পা গেছে এরকম-ই এক বাইক এর চালকের কারনে। আজ আমার যেত!

আবার রংপুরে থাকাকালীন দেখেছি এখানকার রিকশাওয়ালারা হাওয়াই জাহাজের মত করে সাই সাই করে রিকশা চালায়, রাস্তায় বের হলেই রিকশাওয়ালাদের যন্ত্রণায় ভয়ে থাকতে হত কখন পড়ে যাবো বা কখন একটা দুর্ঘটনা ঘটবে! বললেও তারা শুনতোনা ! এ এক আজিব কারাবার! রংপুরের রিকশাওয়ালাদের মত রেসিং স্টাইলে রিকশা চালানো আর কোথাও দেখিনি! এরাও মনে হয় রিকশায় যাত্রী থাকলে পাগলের মত রেসিং স্টাইলে রিকশা চালায়, বেশ কয়েকবার বড় সড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছি!

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১৭

স্বপনচারিণী বলেছেন: এদের সতর্ক করতে গেলে উল্টা ঝাড়ি দেয়। নিজে দুর্ঘটনায় পড়লেই কেবল শিক্ষা হয়।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঝাড়ি ! এদের কিছু বলার সুযোগ-ই পাওয়া যায় না! যখন দুর্ঘটনা ঘটে তখন- ও ওদের হুশ হয় না!

২| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৭

মদন বলেছেন: +++++++

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

৩| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৯

সদয় খান বলেছেন: আমার এভারেজ স্পিড ৫০ । নিজে সেফ থাকি । নিজেরে কখনই জন আব্রাহাম ভাবতে চাই না । আজাইরা ভাব দেখানোর দরকারটা কি ?! +++

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: শুনে ভাল লাগলো ভাইয়া! ধন্যবাদ!

৪| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৪১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: মোটরসাইকেলগুলোর রাস্তায় দেখলে আমার ব্যাপক মেজাজ খারাপ হয়, মন চায় গাড়ীর নীচে ফেলে মেরে ফেলি যখন ওরা উলটা পালটা চালিয়ে গাড়ীর সামনে চলে আসে এবং অনেক কষ্টে গাড়ী কন্ট্রোল করতে হয় !! X( X(

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঠিক বলেছেন! যখন এরা নিজেদের জন মনে করে তখন এদের ঐভাবেই পিষে ফেলা দরকার!

৫| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৯

রাহুল বলেছেন: ঢাকার রাস্তায় বাইক একটা যন্ত্রণা।আফিসিয়াল কিছু চালক ছাড়া সবগুলাই পাগল।এগুলো নিজেই মরে অন্যকেও মারে।নতুন আরেক আজব বাহনের যন্ত্রনা তাহলো সাইকেল।টুন্গা মার্কা লিকলিকে সাইকেল চালায় বস্তা মার্কা বড়লোকের কিছু আবাল পুলাপাইন। অযান্ত্রিক বাহন থাকবে রাস্তার বামে তা না করে চালায় মাঝখানে নয়তো ডানে।চালানোর ভাবে ভয় হয় এইনা পড়ে গেলো।সেই দিন আর দুরে নাই বাইকের মতো নিত্য দূর্গটনা সাইকেলের কপালেও যুটবে।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঢাকা! আমি দিনাজপুর এবং রংপুরের কথা বলেছি! তবে যেখানেই হোক সবকিছুর একটা সীমা থাকা উচিত! কিন্তু এরা যা করে তাতে করে আপনি যা বলেছেন তা ঘটতেও বেশি দেরি নাই! এজন্যই বলছি এদের কঞ্চি দিয়ে পিটানো দরকার!

৬| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২০

তূর্য হাসান বলেছেন: @ মুহাম্মদ জহিরুল ইসলাম --- আমি যদি বুলডোজার চালাইতাম তাহলে আপনাকে দেখে আমারও একই কথা মনে হইতো। আপনাকে মাইনাস।


আমিও বাইক চালাই যতদূর সম্ভব ভদ্রভাবেই চালাই।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাইয়া রাগ করার কিছু নেই! এখানে শুধু যারা বেপরোয়া ভাবে বাইক বা মটরসাইকেল চালায় তাদের কথা বলা হয়েছে! হ্যাঁ কিছু গাড়ির চালক ও এভাবে গাড়ি চালায়! তাদেরও পিটানো দরকার।

৭| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: @তূর্যঃ আমার ঐ মন্তব্য যারা উলটা পালটা মোটরসাইকেল চালায় তাদের জন্য, সুতরাং আপনার কোন কষ্ট পাবার কারণ দেখি না, যেহেতু আপনি ভদ্রভাবে বাইক চালান।

দুঃখের ব্যাপার হল, খুব কম বাইক চালকই আপনার মত ভদ্রভাবে বাইক চালায়।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঠিক বলেছেন! খুব কম চালক-ই ভদ্র ভাবে বাইক চালায়!

৮| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

সেফানুয়েল বলেছেন: যে লোক রাস্তা পারাপার হয় সেই বা কতটুকু নিয়ম মেনে রাস্তা পার হয়? শুধু একতরফা বাইকার দের দোষ দিলে লাভ নেই। প্রত্যেকেরই রাস্তার চলার কিছু নিয়ম কানুন রয়েছে যা মান্য করা উচিত। আমাদের সেন্টিমেন্ট টা দুর্ভাগ্যজনক ভাবে পথচারীর দিকেই বেশী। একবারও কি খেয়াল করেছেন যে মটরসাইকেল আপনাকে এক্সিডেন্ট করবে সে কিন্তু রাস্তায় ছেচড়ানী খাবে ১০০%। অথচ ৯০% পথচারীরা রাস্তা পারাপার হওয়ার সময় কোন নিয়ম নীতির তোয়াক্কা করেন না। তাদেরও প্রয়োজন আছে রোডে কিভাবে হাটতে হয় তা শেখার। শুধু মোটরসাইকেল চালক দেরও তাড়া নেই পথচারীদেরও পথ পারাপারের সমান তাড়া রয়েছে। এক্সিডেন্টের জন্য এক তরফা মোটরসাইকেল চালক রা দায়ী নয়। আর গাড়ী চালকেরা যে নিজেদের মাইকেল শুমাখার মনে করেন না তার গ্যারান্টি কি?

০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১০:১৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: অবশ্যই পথচারীদের ও দোষ আছে! তবে আমি কিন্তু রাস্তা দিয়ে না রাস্তার পাশের ফাঁকা জায়গা ধরে হাঁটছিলাম ! অস্বীকার করার উপায় নেই কিছু গাড়ি চালকেরাও এভাবে রাফ গাড়ি চালায়! আসলে আমাদের প্রত্যেকের-ই নিয়ম-কানুন মেনে চলা উচিত কিন্তু আমরা মানি না! আর আমি শুধু একটা ঘটে যাওয়া ঘটনাকে দেখিয়েছি যেখানে বাইক চালকের-ই দোষ ছিল এবং আরও কিছু ঘটনা ঘটেছে বলেই তা তুলে ধরেছি!

৯| ১৫ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৭

মহসিন৭১ বলেছেন: আমার বাইক চালানোর বয়স কম করে হলেও ২৪ বছর। এখন পর্যন্ত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। তবে ঢাকা শহরে অনেকেই বেপরোয়া বাইক চালায়। দুর্ঘনটাগুলো এদের কারণেই হয়। আমার মতে বাইকের স্পীড ৪০ এর ওপরে হওয়া উচিত না। তাহলে দুর্ঘটনা অনেক কম হতো।
আপনার বক্তব্যের সঙ্গে আমি একমত। কারণ উঠতি বয়সের ছোকরারা আসলেই স্পীডে চালায়। এটা ভাল না।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঠিক বলেছেন! খুব কম চালক-ই ভদ্র ভাবে বাইক চালায়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.