নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

ঈদ- চিঠি ! 143 ……….!

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪৮

মানুষ একটা ঈদ নিয়ে একটা ঈদ এর দিন নিয়ে কত মজা করে আর তুই আমি দুই-দুইটা ঈদ এর দিন নিয়ে কত অদ্ভুদ ভাবে জীবনের সেই ঈদ এর দুইটা দিন কাটিয়েছিলাম ! তারপর-ই সব কেমন হয়ে গেল! গত কোরবানির ঈদ এ বাপি ছিল না হজ্ব এ গিয়েছিলো । কতটা একাকি ছিলাম কিন্তু তুই সেই একাকীত্ব দূর করে আমাদের সবাইকে কাছে এনেছিলি! যদিও তখনো আমাদের মাঝে একটু দূরত্ব ছিল...।

জানিস আমি এবারও ভেবেছি তোকে কি দিবো ? তোকে কিছু পাঠাতে পারছি না দেখে তুই বলেছিলি- টাকা জমিয়ে রাখতে তারপর তুই এলে সব শোধ করতে-- কি ভুলটাই না করেছি রে -- আজ যদি টাকা জমিয়ে না রেখে তোর জন্য প্রত্যেকটা গিফট কিনে রাখতাম তাহলে অন্তত আজ সেই গিফটগুলো হাতে নিয়ে ছুঁয়ে ছুঁয়ে তোকে স্পর্শ করতে কিংবা অনুভব করতে পারতাম! কারন এই টাকা গুলো দিয়ে তো আর কখনোই গিফট কেনা হবে না রে! তুই- ও আসবি না সুদে- আসলে সব পাওনা বুঝে নিতে! আমার কিছুই ভালো লাগে না... কথা ছিল- তুই আমার হাতে মেহেদি দিয়ে দিবি তারপর দুই হাত ভর্তি মেহেদি থাকার কারনে আমাকে আদর করে ভাত খাইয়ে দিবি...।। তুই আমার হাতে মেহেদি দেয়ার সুযোগটা নিয়ে দুষ্টামি করতে চেয়েছিলি ...কই তুই তো আসলি না-- রে! মেহেদি দিতে ইচ্ছে হয় না কিন্তু সবার সামনে ভাল আছি এই অভিনয় করতে গিয়ে অনিচ্ছা থাকা সত্ত্বেও মেহেদি যখন হাতে দেই-- সবার অলক্ষে চোখে বন্যা নামে --! ঈদ এর আগের রাতে আমাদের ঘুরতে যাওয়ার কথা ছিল- তুই আসবি না তাই আমিও যাবো না রে-- একা বাসায় বসে থাকবো -- তুই থাকলে রিকাশায় করে ঘুরতাম--কত মজা করতাম-- আইস-ক্রিম খেতাম, আমারটা তাড়াতাড়ি খেয়ে নিয়ে তোরটাতে ভাগ বসাতাম- তোর নাকে আইস-ক্রিম লাগিয়ে দিতাম- তুই আলতো করে আমাকে মারতিস--!আমি হেসে উঠতাম ... এরপর এখানে-সেখানে ঘুরে কোন এক চায়ের দোকানে দাঁড়াতাম -- এক কাপ চায়ের মগ-এ দুটো পাইপ নিয়ে যদি না পেতাম তাহলে এক কাপ চায়ে দুজনে চুমুক দিয়ে খেতাম লুকিয়ে লুকিয়ে-- এরপর দুজনে মিলে বাসায় ফিরতাম-- ! তারপর ঈদ এর গিফট দিয়ে খুনসুটিতে মেতে উঠে ঘুমিয়ে পড়তাম ...! প্রথম দিন আমি তোকে ঘুম থেকে তুলতাম -- সবার আগে তোকে শুভেচ্ছা দিয়ে- -তোর পাজামা-পাঞ্জাবি রেডি করে তোকে গোসল করতে পাঠাতাম -- এরপর তুই নামায পড়তে যাবি-- আমি তোর জন্য রান্না করতাম- সব তোর পছন্দের খাবার--! অপেক্ষা করতাম-- তারপর তুই নামায পড়ে আসলেই তোকে টুক করে সালাম করার নামে জোরে একটা চিমটি কেটে দিতাম- তুই উফ করে চিৎকার দিয়ে আমাকে হারামি বলে গালি দিয়ে উঠিয়ে বুকে নিতিস- এরপর আমরা কোলাকুলি করতাম- আর তুই বলতিস- ---মনে আছে তোর কি বলেছিলি? হাহহা! আমি সালামি চাইতাম-- তুই দিবো না দিবো করে আমাকে রাগিয়ে বলতিস- ভাল করে দুইবার সালাম কর, পা টিপে দে-- তারপর পাবি-! আমি রাগ করে গোমরা মুখ করে বসে থাকতাম- এরপর তুই আমাকে এত্ত গুলা টাকা দিতিস-! প্রথম দিন তোর দায়িত্ব ছিল- আমাকে সারাদিন তোর সাথে রাখার। আমি সারাদিন তোকে ফোন আর মেসেজ দিয়ে ডিস্টার্ব করবো -- এরপর তুই আমাকে নিয়ে বেড়াতে যাবি-- !

দ্বিতীয় দিন তোর দায়িত্ব আমাকে ঘুম থেকে তোলার -- সবার আগে তোর উইশ চাই- এরপর আমি গোসল করবো -- আমার জন্য তুই রান্না করবি- তারপর নামায শেষে আবার সালাম এন কোলাকুলি --! আজকে আমার দায়িত্ব সারাদিন তোকে আমার সাথে রাখার -- আমি আমার ইচ্ছে মত তোকে আমার সাথে নিয়ে ঘুরবো -- মজা করবো -- আরও কত কি--- !

বারবার চোখ ভিজে উঠছে -- কারন তুই- আমি আমরা তো আর কখনোই এভাবে ঈদ এর দিন এক সাথে কাটাবো না...!

হয়তো তুই কাল অন্য কারো সাথে ঈদ করবি - কিন্তু আমি বসে আছি তোর অপেক্ষায়----- ঈদ মোবারক ! 143!

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৫

শায়মা বলেছেন: আপু আমি তোমার লেখার ফ্যান!

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৩

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: বলে কি মেয়েটা......।? আমার লেখাতে কোন অলঙ্কার থাকে না -আমি যা অনুভব করি একদম সহজ ভাষায় তা লিখে ফেলি ...! আর আপনাদের লেখাতে যা থাকে তা দেখে নিজের লেখা পোস্ট দেয়ার পর লজ্জা পাই দেখে ব্লগে বেশি আসি না!
আপনারও বেশ কিছু লেখা পড়েছি --তখন মনে হয়েছে আমি কি লিখি?
ধন্যবাদ! আপ্পি! ব্লগের একজন বিখ্যাত লেখিকা আমার লেখার ফ্যান ভাবতেই ভাল লাগছে!

২| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৪

রাহুল বলেছেন: লেখাতো বরাবরি ভালো কিন্তু এই "তুই" টা কে? পুং বুঝলাম কিন্তু না্য়িকার সাথে রিলেশনটা কিলিয়ার না B-) ..আমিতো আবাল পাঠক তাই বুঝতাম পারিনাই।১৪৩ মারলেন লাস্টে তাতে ভালোবাসার গভীরতা টের পাচ্ছি।কিলিয়ার করেনতো, :) :D B-) ;)

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহা! তুই টা একজন পাগলা! আর আমি সেই পাগলাকে নিয়েই কিছু লিখেছি! আর কিছু কইতাম না! এটা একটা কষ্ট কষ্ট সুখ! ধন্যবাদ!

৩| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৬

শায়মা বলেছেন: আপু আমার ফ্যান হয়ে যাবার নতুন পোস্ট টা পড়ো তাহলেই বুঝবে আমি কেনো তোমার ফ্যান!:)

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: পড়লাম ! এবং অবাক ও হয়েছি! ব্লগে নতুন হওার কারনে আমি অনেক কিছুই ঠিক মত পারি না!লেখাটা যে প্রিয়তে নিব তাও পারছি না কারন নিয়মটা জানি না! তবে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট এর জন্য!

৪| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩২

শুকনোপাতা০০৭ বলেছেন: অন্যরকম আপু... ভালো লাগল খুব :)

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ ভাই!

৫| ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১২

অস্পিসাস প্রেইস বলেছেন: ভালো লাগলো................

১৪ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ ভাই!

৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২৩

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
আবেগঘন চিঠি, ছুঁয়ে যায়।

১৪ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু! ধন্যবাদ !

৭| ১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৩

ইষ্টিকুটুম বলেছেন: এভাবে এত বেশি ভালবাসতে নেই, তাতে কষ্টই বাড়ে শুধু। অনেক সুন্দর একটা লেখা। কিন্তু মন খারাপ করিয়ে দেয়।

আমার বাড়ি বেড়াতে এসো , আপুনি।

১৫ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ ! কিছু করার নেই ভাই! কেউ কেউ এমন-ই আপন থাকে যাদের ঘৃণা করা যায় না!

৮| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৪৩

ইষ্টিকুটুম বলেছেন: হুম, তাতো যায়ই না! কেউ ভালবাসবে না বলে কি তাকে কম ভালবাসা যায়?? কখনই না!! ঈদ শুভেচ্ছা আপু।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু! এটাই হল আসল কথা! ঈদ মোবারক!

৯| ১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১৮

সুমন কর বলেছেন: ভাল লাগল।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.