নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

মানুষ যে কেন নিজের ভালোলাগা বা মত অন্যের উপর চাপাতে চায়...

০৫ ই জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৪৬

অনেক কালো ছেলে/মেয়েকে দেখেছি তাদের নিজের রঙ নিয়ে গর্ব করতে! কিন্তু আশে পাশে থাকা কিছু মিচকা শয়তানদের তা নিয়ে শুরু হয় মাথাব্যাথা!! আপনি এত কালো কেন? ফেয়ার এন লাভলি মাখেন , গু-গোবর মাখার পরমার্শ থেকে আরো যত কিছু পারা যায় সব তাদের কানের কাছে মশার মত ভ্যান ভ্যান করে বলতে থাকে আর ফেবু দুনিয়ায় তো চলে কমেন্ট কিংবা ইনবক্সে ঢালাও পরমার্শ কিংবা যা ইচ্ছে তাই বলা!! যেন কালো হওয়া তার অপরাধ!
অনেক মোটা মানুষকে দেখেছি তাদের মোটা হওয়া নিয়ে তাদের নিজেরদের যত না মাথাব্যাথা আছে আশেপাশে থাকা লোকজনের যেন মাথাব্যাথা তার থেকেও বেশি! এই খান সেই খান এই করেন সেই করেন চিলিম হোন এই সেই ...
অনেক ধলা মানুষকে নিয়েও চলে কানাঘষা... কেউ যদি চিকনি হয় তা নিয়েও চলে গবেষণা... কানপড়া দেয়া... ! সে ধলা তাই তার অহঙ্কার বেশি! ধলা মানে সাদা চামড়ার লোকজনের মন ছোট হয় হেন তেন কত কি? আরে আপনি এত চিকনি! এই খান সেই খান আরো একটু মোটু হোন... যত্তসব লবালছা পরমার্শ...
এইসব ছাগ্লাগুলা বুঝে না যে... প্রত্যেক মানুষের নিজেদের ভালোলাগা আছে! যে যেমন হয়ত সে তেমনটাই মেনে নিয়েছে সেটাই তাদের পছন্দের! এরা বোঝে না যে- কালো-ধলা, চিকনি-মোটু সে যেমন-ই হোক না কেন তা দিয়ে তাকে বিচার করতে নেই... একটা মানুষকে তার মন মানসিকতা দিয়ে বিচার করতে হয়! কার রঙ কিংবা স্বাস্থ্য নিয়ে কথা বলার আগে নিজেদের চেহারাটা কিংবা সাস্থ্যটা আয়নায় দেখে নিয়েছেন তো?
নেক্সট টাইম কাউরে কালো/ধলা, চিকনি/ মোটু বলার আগে এই ঈপ্সির কথা মনে কইরা আয়নায় নিজের অবস্থানটা আগে দেখে নিয়েন- এরপর ইয়া বড় বড় ডায়লগ কিংবা কাউকে হেয় করে কথা বলিয়েন কেমন জনাব...?

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৫৫

বিজন রয় বলেছেন: কারণ মানুষরা খুব ভাল। আপনার মতো।

২| ০৫ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:১০

সামিউল ইসলাম বাবু বলেছেন:
রেগে গেলেনতো ,হেরে গেলেন।

মানুষ বলবেই।

তাতে কি হয়, নাকি কিছু হয়েছে

৩| ০৫ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৩০

রোকসানা লেইস বলেছেন: মানুষ বলে আর মানুষ বিশ্বাস করে :)

৪| ০৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ৮:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাঃ হাঃ হাঃ। এসব হলো আমাদের জাতিগত ঐতিহ্য। বাঙালি কখনোই এসব ফালতু কথাবার্তার চর্চা থেকে বেরোতে পারেনি।


ধন্যবাদ বোন ইপ্সিতা চৌধুরী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.