নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

এ কেমন দাক্তুর ( ডাক্তার) ?

৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:২০

> হাতে বিষফোঁড়া টাইপ একটা কিছু উঠছে! দিমেকে ( দিনাজপুর মেডিকেল) এ গেছিলাম কাল ! স্কিনের ডাক্তার বসেনি তাই সার্জারীর ডাক্তার দেখবে ( বড় দাক্তুর কেউ নেই সব ইন্টার্নীর দাক্তুর বসেছে) ! রুমে ঢুকে দাক্তুরের পাশে চেয়ারে বসতেই উনি জিজ্ঞেস করলেন- আপনার বাসা কোথায়? বললাম- -- ! আপনি কি বাঙালী ? বললাম- হু তবে আমার মা ইন্ডিয়ান ( মানে আমার নানা- নানী ইন্ডিয়ান)! আপনার জন্ম কি বাংলাদেশে হয়েছে? বল্লাম-হু! এরপর দাক্তুর বলছে- না মানে আপনাকে দেখে ফরেনার মনে হচ্ছে তাই জিজ্ঞেস করলাম! এরপর উনি প্রব দেখে মেডিসিন লিখছেন আর বলছেন- টাকা পয়সা তো অনেক আছে তাই সব মেডিসিন বাইরের দিচ্ছি ( আমার চেহারা দেখে কি পয়সাওয়ালী মনে হয় ? ) ! সাথে সাথে আমিও হাসতে হাসতে বললাম- মেডিকেলের এত মেডিসিন তাহলে কোথায় যাচ্ছে? এই কথাটা শেষ হতে না হতেই আর এক ইন্টার্নী ঢুকেই আমার মুখের কথা কেড়ে নিয়ে বলছেন- মেডিসিন নিয়ে গিয়ে আমরা বাসায় খাই!! আমি তার সাথে আর ফালতু কথাতে জড়ালাম না! বেশ ভালো করেই জানি- মেডিকেলে কি ধরনের মেডিসিন সাপ্লাই দেয়া হয় রোগীদের জন্য! আমাকে প্রেস্ক্রাইব করা সব মেডিসিনের সাপ্লাই আছে এখানে! অথচ দাক্তুররা প্রায় সব সময় বাইরে থেকে মেডিসিন কিনতে হবে এমন সব মেডিসিনের নাম লিখে দেন!
> এরপর সেকেন্ড টাইমে ঢোকা সেই দাক্তুর আমার ফোঁড়ার জায়গা দুই আঙ্গুল দিয়া চাইপা ভেতর থেকে পুঁজ আছে কি না সেটা বের করতে চাইলেন! আমি ব্যথায় চিৎকার দিলাম- সাথে সাথে উনি বলেন- এত নাটক করলে চলবে? এইবার তাহলে ব্লেড আনি হেন তেন! আবার বলেন- আপনার হাতের নখ বড় আছে না? সেটা দিয়ে বের করবেন! অবাক হলাম ফাযিল দাক্তুরের ফাযলামী দেখে! কিছু বললাম না! প্রেসক্রিপশন হাতে নিয়ে বাইরে আসলাম!
>> ইন্টার্নীতেই যদি তার এই অবস্থা হয় মানে রোগীর সাথে এমন চড়াও মেজাজ দেখায় তাহলে দাক্তুর হলে সে কি করবে? আর সবচেয়ে বড় কথা- মেডিকেলে সাপ্লাই দেয়া বেশির ভাগ মেডিসিন এখানে থাকা একটা চক্র বাইরে বিক্রি করে দেয়!! আর দাক্তুরেরা বিভিন্ন কোম্পানির মেডিসিন বাইরে থেকে কিনতে বলে পারসেন্টেজ নেয়!!
>>> অথচ আমার বন্ধু মহলে বেশ কয়েকজন ডাক্তার আছে! ঢাকার স্কয়ার, রাজশাহী মেডিকেল, ডেন্টালে তারা কর্মরত! আমি জানি তারা তাদের রোগীর জন্য কিভাবে নিজেদেরকে সঁপে দেয়! সেবাই যে তাদের কর্ম সেটা তারা ভুলে যায়নি!! তাদের নিয়ে গর্ব করা যায়!!

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:১২

আখেনাটেন বলেছেন: আপনার হাতের নখ বড় আছে না? সেটা দিয়ে বের করবেন! --- হা হা হা; ডাক্তারতো দেখছি রসের হাড়ি। =p~

সামনে প্রশ্নফাঁস জেনারেশনেরগুলো আসছে। তারপর দেখবেন আসল মজা!! ডাক্তার কারে কয়!!! :(

৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: না ভাই সে রসের হাড়ি না ! যদি তাই হত তাহলে কোন ব্যপার ছিলো না! সে পুরাই আমাকে টিজ করে কথাটা বলেছে যেহেতু আমি বলেছিলাম- মেডিকেলের মেডিসিনগুলো কোথায় যাচ্ছে?

২| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৩০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সালা একটা ফাউল ডাক্তরX(

ডাক্তারেরা এখন টাকাখোর, ব্যবসায়ী, কসাই----

৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমার ও তাই মনে হয়েছে তাকে!!

৩| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:২০

চাঁদগাজী বলেছেন:


ইন্টার্নিরা বয়সের দিক থেকে তরুণ

৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাই তরুণ হলে কি ভালো ব্যবহার শিখতে হবে না?

৪| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৭

আন্ধার রাত বলেছেন: কিছু ইন্টারনী ডাক্তার আছে এরা মানুষের সাথে অত্যন্ত অভদ্র ব্যবহার করে, আর সুন্দরী মেয়ে রোগি হলে ফাজলামি করতে ছাড়েনা।

বহুদিন পর সামুতে এসে নেগেটিভ মন্তব্য করার ইচ্ছা ছিলনা, তবুও করে ফেললাম।

৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু কিছু ইন্টার্নী/ ডাক্তার এরা আসলেই অবাক করে দেয় আমাদের!! আবার এদের মাঝে ভালো কিছুও আছে!

৫| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৩

এলিয়ানা সিম্পসন বলেছেন: আমি আমেরিকান ভাল ডক্টরদেরই ছাড় দেই না, আর এধরনের ডক্টর/ইন্টার্ন আমার সাথে এরকম করলে তো ওরা আর জীবনে কোন পেশেন্টকে ডিসরেস্পেক্ট করার সাহস পাবে না। গারবেজ!

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমিও তারে কিছু বলতে পারতাম কিন্তু সে সময় মেডিকেলে কর্মরত একজন আমার সাথে ছিলো, যিনি ডাক্তার না! তার যদি কিছু হয় এটা ভেবে কিছু বলিনি! পরে মনে হয়েছে ভুল করেছি!!

৬| ৩১ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫১

ক্স বলেছেন: বছর দুই আগে আমার দাঁতে রুট ক্যানেল করাতে গিয়েছিলাম। ডাক্তারই করবে বলেছিল, পরে এক ইন্টার্নিকে দিয়ে দাঁত ফুটা করায়। খুব সুন্দরী বলে প্রথমে আপত্তি করিনি - কিন্তু পরে দেখলাম সে মাস্ক না পরেই কাজ শুরু করেছে এবং গ্লাভস না পরেই মুখের মধ্যে হাত ঢুকিয়ে দিয়েছে - তখন আর সহ্য হয়নি। সেদিন দু'ঘন্টা অপেক্ষা করে ডাক্তারকে দিয়ে কাজ করিয়েই তবে বাসায় ফিরেছি।

ব্যবহার তো পরের কথা, এসব ইন্টার্নি ন্যুনতম হাইজিন মেন্টেইনের ব্যাপারেও যত্নবান নয়।

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: কি অবস্থা তাহলে ভাবেন!! একবার দাঁতের প্রব এ আমিও রেগেছিলাম সে সময় ডাক্তার না করে ইন্টার্নী দিয়ে কাজ করিয়েছিলো!!

৭| ৩১ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ভাগ্য ভাল যে ইন্টার্র্নি পেয়েছেন। মফস্বলে এসব অপারেশন হাসপাতালের ক্লিনার আর নাইটগার্ড রা করে :P

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩১

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: মিথ্যে নয়--- তবে আমার সাথে সেটা করার সুযোগ তারা পেতো না-- !!

৮| ০৩ রা এপ্রিল, ২০১৮ দুপুর ১:৪১

প্রত্যয় তাওিহদ বলেছেন: na asole sobai ek rokom na kichu valo o ache.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.