নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

লিঙ্গ কর্তন করতে না পারেন- দিন না কিছু ধর্ষককে লটকে.........!

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২৩

এরশাদ লুইচ্চা হলেও কিছু কামের কাম করেছিলো! যতদূর মনে পড়ে, , তার সময়েই এসিড নিক্ষেপের ঘটনায় ফাঁসির ব্যবস্থা ছিলো! সে সময়ে যেমন এসিড নিক্ষেপ বেড়েছিলো তেমনি ফাঁসির ব্যবস্থা করায় আবার তা কমেও গিয়েছিলো! বন্যার সময়ে নাটক করে হলেও সে কিছু করেছিলো সাথে সাথেই!!
অথচ এই সরকার হোক আর ওই সরকার কেউ ই নারী নির্যাতনের ঘটনায় কোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন নি! নারী হয়েও তারা নারীদের জন্য কিছুই করতে পারেননি! একটা উদাহরণ শুধু আছে- ইয়াসমিনের জন্য দিনাজপুরবাসী রাস্তায় নেমেছিলো, গুলি খেয়ে মরেছিলো, তাই তার ধর্ষণের আর হত্যার বিচারে আসামীদের ফাঁসি হয়েছিলো!! আর কোন ধর্ষণ/ হত্যার বিচার হতে দেখেনি!!
অথচ এখুনি যদি আইন করা হয়- ধর্ষণের জন্য লিঙ্গ কর্তন করা হবে কিংবা ফাঁসি অন্তত ৯০% গ্যারান্টি দিয়ে বলা যায়-- এদেশে শিশু/ নারী ধর্ষণ কমে যাবে!!
তাই বলছিলাম কি- মাননীয় সরকার কিংবা রাষ্ট্র অনেকজন কে তো ফাঁসিতে ঝোলালেন - দিন না কয়েকটা ধর্ষক কে লটকে, যেন হ্যাঁচকা টানে তাদের গলা ছিড়ে পড়ে! করুন না কিছু সত্যিকারের বিচার যা দেখে মন শান্ত হবে আর স্বস্তি পাওয়া যাবে! দিন না কিছু ধর্ষককে লটকে......... !
বিউটির ধর্ষক ও হত্যাকারী জানোয়ার “ বাবুল” ধরা পড়েছে! তিনি তো আবার কোন নারী এম্পির কি যেন হোন !! তার কি বিচার হবে? দিন না এই জানোয়ারটাকে লটকে... যেন তার কল্লা হ্যাঁচকা টানে ছিড়ে পড়ে!!

মন্তব্য ১৯ টি রেটিং +১/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩৬

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ঐ বদটার বিচার হবে, কিন্তু ফাঁসি?

ওটা মনে হয় হবে না:(:(

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: বিচার হবে এমন কোন নিশ্চয়তাও নেই ভাই!!

২| ৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩৯

আমিনভাই বলেছেন: দরা মাএই ফাসি কোন বিচার নাই এমন কিছুর অপেহ্মায় আছি।

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: বুঝলাম না!!

৩| ৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩৯

আমিনভাই বলেছেন: দরা মাএই ফাসি কোন বিচার নাই এমন কিছুর অপেহ্মায় আছি।

৪| ৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪১

কালীদাস বলেছেন: লটকান যায় বা এসিড মারার আইডিয়াও এডাপ্ট করা যায়।

কিন্তু সমস্যার গোড়ায় পানি ঢালা উচিত। স্কুলগুলোতে নৈতিকতার কোন চর্চা নেই, আইন করে স্কুলের শাসন বন্ধ করা হয়েছে, বাসাতেও কোন কন্ট্রোল নেই, পারিবারিক শাসন লাটে উঠেছে। সায়েন্টিফিক উপায়ে স্কুলগুলোতে সেক্স এডুকেশন চালু করার কথা উঠলে কয়েকজন এমনভাবে লাফিয়ে উঠে যে না হেসে পারা যায় না।

যতক্ষণ ছেলেদের মধ্যে নারীর প্রতি শ্রদ্ধা না জন্মাচ্ছে, কাকে কোন রেসপেক্টে দেখা উচিত সে সেন্স না জন্মাচ্ছে; হাজার রেপিস্টকে ডিকলেস করেও এ সমস্যা কেউ কমাতে পারবে না।

৩১ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: শেষের কথাগুলো ঠিক আছে!! কিন্তু যেসব ঘটনা ঘটছে তার তো বিচার করতে হবে নইলে তা দিন দিন আরো বাড়বে!!

৫| ৩১ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:৫৫

ক্স বলেছেন: "পুরুষের বাসনার প্রতি ইচ্ছুক নারীর ছবি ও ভাবমূর্তি ঝুলিয়ে রাখা হয় বিলবোর্ডে। সিনেমা-টিভি ও মোবাইলের স্ক্রিনে একটানা চলে যৌন হাতছানি। বলিউড, ঢালিউড ও হলিউডের অজস্র সিনেমা ও বিনোদন আইটেম কি আসলে সফট সেক্স প্রোডাক্ট নয়? রিয়েলিটি শোতে বালিকা-কিশোরীদেরও অবলোকনকামের সামগ্রী বানানো হয় নাচে, গানে, পোশাকে। চোখের কামনা পূরণের অভ্যাস হঠাৎ বাস্তব লালসায় পরিণত হয়। এভাবে পুরুষালি দৃশ্যমাধ্যমে ‘ইচ্ছুক নারীর’ ছবি তুলে ধরে বাস্তবের তটস্থ নারীর ভাবমূর্তি ঢেকে ফেলা হয়। এসব দেখে দেখে একশ্রেণির পুরুষ প্রেম ও যৌনসম্পর্কের বেলায় নারীর নিজস্ব ইচ্ছাকে পাত্তা না দেওয়ার লাই পায়। এই ভাবরসে হাবুডুবু খাওয়া পুরুষদের মনে ‘রেডিমেড’ নারী পাওয়ার বাসনা এভাবে তৈরি হয়। ব্যবসা ও বিনোদন এভাবে নারীকে হুমকির মধ্যে ফেলে।"

ফারুক ওয়াসিফ, প্রথম আলো, ৩১/০৩/১৮

৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এখানে বিষয় ধর্ষকের শাস্তি !!

৬| ৩১ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:১২

ক্স বলেছেন: এসিড নিক্ষপের জন্য মৃত্যুদন্ডের আইন করা হয়েছিল - কিন্তু এই আইন কি কার্যকর হয়েছিল? এমন তো না যে এই আইন প্রণয়ন করার পর ভয়ে আর কেউ এসিড মারেনি।

ধর্ষণের শাস্তি কি মৃত্যুদণ্ড? দাঁড়ান দাঁড়ান, তার আগে বলুন, ধর্ষণের অপরাধ প্রমাণ করা কি এতই সহজ? ভিকটিমকে খুন করলে তো কোন প্রমাণই থাকলোনা, কিন্তু বেঁচে থাকলে? তার মেডিকাল পরীক্ষা লাগে ২৪ ঘন্টার ভেতরে, ধর্ষিতা হিসেবে থানায় এবং আদালতে হাজিরা দিতে হয়, এজলাসে দাঁড়িয়ে লইয়ারের শিখানো গল্প রসিয়ে রসিয়ে বলতে হয়, কিভাবে কে তাকে কোথায় ধর্ষণ করেছে, আসামী পক্ষের উকিল এমনভাবে জেরা করতে শুরু করবে যেন মনে হয় ধর্ষিতাই ধর্ষককে প্রলুব্ধ করেছে। এক পর্যায়ে মান সম্মানের ভয়ে বাদীপক্ষ রণে ভঙ্গ দিতে বাধ্য হয়।

আইন আইনের জায়গাতেই থাকে, আরা ধর্ষণের কাহিনী এভাবেই মানুষের বিনোদন ছাড়া আর কোন দিকে দিশা পায়না।

৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: কমেছিলো!! এসিড নিক্ষেপের ঘটনা কমেছে অনেক্কক! কিন্তু ধর্ষণ দিন দিন বাড়ছে! আপনি কি চান না- এদের বিচার হোক? এখানে প্রসঙ্গ সেটাই!

৭| ৩১ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:২০

চোরাবালি- বলেছেন: অধিকাংশ ধর্ষণ হয় প্রেম ঘটিত। যার ফলে অধিকাংশ ধর্ষণ মামলার সাথে সত্যিকারের ধর্ষণ মামলাও ধামা চাপা পড়ে যায় বা বিচার হয না। আর প্রেম শুরু হয় অবাধ মেলামেশা বা অবাধ চলা চল থেকে। এক দিকে আমরা উষ্কে দিচ্ছি অবাধ মেলামেশাকে। অন্যদিকে চাচ্ছি ধর্ষণের বিচার। বিচার আবার কি মৃত্যু দ্বণ্ড হলে ইসলামিক বর্বর বিচার হয়ে যায় তাই চাই কঠোর বিচার যার সংগা কারো জানা নেই।

প্রেম ঘটতি ধর্ষণ হয় দুই ধরনের-
# ছেলে যখন সরে পড়তে চাই তখন হয়, আবার ছেলে যখন সরে যায় না তখনও সায়েস্তা করতে মামলা হয়।
# আবার দীর্ঘদিন ধরে মুলা ঝুলিয়ে ছেলে যখন বুঝতে পারে যে সে এতদিন প্রতারিত তখন।

যা হউক আগে মূল থেকে পরিবর্তন না করে আসলে কখনও নিয়ন্ত্রণ সম্ভব না। চালচলনে আমেরিকান আর বাকিটা বাংলাদেশী হয়ে কোন লাভ হবে না।

৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু ভাই!! ৩/৪ বছরের বাচ্চার সাথেও বুঝি প্রেম ঘটিত ঘটনা ঘটে? তাই তারা ধর্ষিত হয়?

৮| ৩১ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:২৮

শাহ আজিজ বলেছেন: হে জনগন , ৭১ সালে হুঙ্কার দিয়া কাপাইছিলা হানাদার আর এই ধর্ষক কুত্তাগুলারে কিছুই করবার পারলা না? আবার হুঙ্কার দিয়া ওঠো , আইন ভাইঙ্গা রশি লাগাইয়া হ্যাচকা টানে কাম সারো । দারোগা কইব হকিন্সের এলিয়েনরা মাইরা গেছে । কাম ফিনিস B-))

৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: যেভাবেই হোক-- বিচার হোক এক একটা ধর্ষকের!

৯| ৩১ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৪১

চাঁদগাজী বলেছেন:


সবকিছু মিলিয়ে সমাজ ভেংগে পড়েছে; প্রতি এলাকায় বাবারা মিলে একটি সংগঠন গড়ে তোলার দরকার।

৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: টোটালি খারাপ অবস্থায় চলে গেছে সমাজ/ দেশ--- !

১০| ৩১ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

ভুয়া মফিজ বলেছেন: শুয়োরের মতো দেখতে ওই বাবুইল্লারে দিয়াই লিঙ্গ কর্তনের কার্যক্রম শুরু হোক!!!

১১| ৩১ শে মার্চ, ২০১৮ রাত ৯:৪৫

ব্লগার_প্রান্ত বলেছেন: ব্যক্তিগত ভাবে কয়েকটাকে লটকানোর অপেক্ষায় আছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.