নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

আমার ব্যাগে মেকাপ-কিটস না - থাকে-- ফার্স্ট এইড কিটস এন পিরিয়ডকালীন ব্যবহৃত কিছু জিনিস!!

২৩ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৪৮

বেশিরভাগ মেয়ের ব্যাগ ভর্তি থাকে মেকাপ কিটস দিয়ে! লোকালি চলাফেরা করতে, কর্মস্থলে যেতে কিংবা লং রুটে কোথাও যেতে হলে! অথচ এই মেকাপ কিটস এর থেকে বেশি প্রয়োজন ফার্স্ট এইড কিটস এন পিরিয়ডিক্যাল কিটস ( পিরিয়ডকালীন ব্যবহৃত জিনিস রাখা) সাথে রাখা ! এবং এখন এমন একটা সময় এসেছে যখন নিজের নিরাপত্তার জন্য মরিচের গুড়ার পানি, ছোট চাকু/ কাঁচি / সেফটিপিন এমন টাইপের কিছু জিনিস রাখা!
আমি কর্মস্থলে যাওয়ার জন্য ব্যাগে- একটা চিরুনীই শুধু রাখি আর কর্মস্থলের প্রয়োজনীয় জিনিস পত্র ছাড়া থাকে ফার্স্ট এইড কিটস এন পিরিয়ডিক্যাল কিটস! এবং অবশ্যই পিরিয়ড টাইমের আগে থাকি আরো বেশি সচেতন এবং নেই কিছু এক্সট্রা ব্যবস্থা! লোকালি চলাফেরা করতে যেসব ব্যাগ ইউজ করি সেখানেও থাকে আমার একই ব্যবস্থা! যেন চলতে গিয়ে হুট হাট লজ্জায় না পড়ি কিংবা কোন দুর্ঘটনা ঘটলে যেন ফার্স্ট এইড কিটস সাথে সাথে হাতের কাছে পাই...
আর লং রুটের জার্নিতে তো আরো বেশি সচেতন হই! ব্যাগ ভর্তি মেকাপ কিটস না রেখে আগে ফার্স্ট এইড কিটস এন পিরিয়ডিক্যাল কিটস এর ব্যবস্থা করি!
পিরিয়ডিক্যাল কিটস ( পিরিয়ডকালীন ব্যবহৃত জিনিস ) এর প্রসংগ আনার কারন- ইত্তেফাকের আজকের মহিলা অঙ্গনের একটি লেখা!! সময় এসেছে সচেতন হবার এবং সমস্ত জড়তা ভাঙ্গার! নিজেরটা নিজেকেই বুঝতে হবে মেয়ে---!! ইত্তেফাকের লেখাটার লিংক !

http://www.ittefaq.com.bd/print-edition/mohla-aongon/2018/04/23/272431.html

মন্তব্য ৪০ টি রেটিং +০/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:০৭

রোকনুজ্জামান খান বলেছেন: লজ্জা বতী নারীরা কি
এগুলা বুঝে ...
বুঝে শুধু মেকাপ........
কিছু মনে না করলে একটা প্রশ্ন....
আপনার ফাষ্ট পিরিয়ড কোথায়
হয়েছিলো....।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভদ্দরলোকের মত তো একটা পিক দিয়ে রাখছেন আর কথা বলতেছেন পুরাই বস্তির মানুষের মত খিস্তি নিয়ে! আপনার মা’র কবে কোথায় পিরিয়ড হয়েছিলো সেইটা আমারে জানাইয়েন এরপর আপ্নারে জানামু আমার কথায় কি হয়েছিলো !

২| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:০৮

ক্স বলেছেন: লিঙ্ক কই? আপনি তো একটা ইউআরএল দিলেন। সামু ব্লগের নতুন ঢং উঠেছে - কোন কিছু কপি করা যায়না। পোস্ট এডিট করে লিঙ্ক দিন যাতে ক্লিক করলেই দেখা যায়।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমি লিংক এড্রেস ই দিয়েছি কিন্তু আসছে না! আপনি আজকের ইত্তেফাকের মহিলা অঙ্গন থেকে লেখাটা পড়তে পারবেন!

৩| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:১৮

মো: নিজাম গাজী বলেছেন: এসব লেখার কি দরকার? সময় হলে মেয়েরা বুঝে নেয়। তাছাড়া আমি শব্দটি ব্যবহার না করে আপনি এটি ভিন্নভাবে লিখতে পারতেন। লজ্জা থাকা যেমন সমস্যা,তার চেয়ে লজ্জা না থাকা বড় বেহায়াপনা। লেখিকা আপনি কি বিবাহিতা নাকি অবিবাহিতা??

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: সময় হলে তো মানুষ অনেক কিছুই বুঝে আপনি কেন বুঝেন নাই সব জায়গায় ফাউলামি করতে নাই? আপনি তো অবুঝ বালক নন! কই থেকে আপ্নারা উইঠা আইসা ব্লগে পরছেন?

৪| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:২০

মো: নিজাম গাজী বলেছেন: রোকনুজ্জামান খান বলেছেন: লজ্জা বতী নারীরা কি
এগুলা বুঝে ...
বুঝে শুধু মেকাপ........
কিছু মনে না করলে একটা প্রশ্ন....
আপনার ফাষ্ট পিরিয়ড কোথায়
হয়েছিলো....


হাহাহা। কি প্রশ্ন করলেন ভাই এই লেখিকাকে। আমার যা মনে হয় উনি এসবের ব্যবসা করেন।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হো ভাই আপনার মায়েরে দেইখা এই ব্যবস্যায় নামছি! আপ্নারা দুজনেই কোন জাতের সন্তান বুইঝা গেছি!

৫| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:২৬

রোকনুজ্জামান খান বলেছেন: কি আর বলবো ভাইয়া..।
পারর্সোনালিটি ব্লগে তুলে
ধরেছেন লেখিকা.....
অনেক সময় হয় তো
বাস , রাস্তা , ঘাটে
বাজারে . পিরিউড এর তীব্র যন্ত্রনা ।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হো আপনার মায়ের ও বুঝি কোন একদিন রাস্তা ঘাটে কিংবা আপনারে কোলে নিতে গিয়া পিরিয়ড হইছিলো তাই তো ব্লগে আইসা ফাল পারতেছেন

৬| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৩৯

রাজীব নুর বলেছেন: এই পোষ্ট সম্ভবত আমার জন্য নয়।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু ভাই!!!

৭| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:১৪

কাওসার চৌধুরী বলেছেন:


পোস্ট বেটা ছেলেদের মন্তব্য করতে বারণ করেন নাই, তাই সাহস নিয়ে কমেন্ট করছি। আমি সম্পূর্ণ একমত আপনার সাথে। ব্যাগে মেকাপ বক্স থাক সমস্যা নেই। সাথে প্যাড ও ফাস্টএইড থাকাটাও জরুরী। এটা আমার মনের কথা। ধন্যবাদ, আপনাকে।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: জি ভাইয়া কথা মন্দ বলেননি আপনি!

৮| ২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

মোঃ খুরশীদ আলম বলেছেন: ধর্মীয় অনুশাসনের বিকল্প নাই, মনে হয়।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এখানে ধর্মীয় অনুশাসনের থেকে সচেতন হওয়াটা খুব জরুরী!!

৯| ২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

আরইউ বলেছেন: রোকনুজ্জামান এবং মোঃ নিজাম - আপনাদের মত সস্তা মানের ও মনের লোক ব্লগে ছিল ও থাকবে। ডিসগাস্টিং কমেন্টস!

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৪৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এইগুলারে দেইখাই চিনছি ভাই, এরা নতুন পাগল! তাই তাদের কমেন্ট উঠাই নাই এমন কি রিপোর্ট করি নাই! ধন্যবাদ আপনাকে !

১০| ২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৪৮

হাঙ্গামা বলেছেন:
প্রথম ব্যক্তির ধারনা আপনার এই পোষ্ট দেবার কারনের পেছনে হয়তো রয়েছে কোন বিব্রতকর বা লজ্জাজনক অভিজ্ঞতা।
তবে নিজাম গাজী আর রোকনুজ্জামান যেভাবে কথা বলছে তাতে তারা থাব্রা ডিজার্ভ করে।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: তাদের ছাগলামী বুঝতে পেরেছি তাই রিপোর্ট না করে কমেন্টেই জবাব দিয়েছি! ওরা হয়ত মনে করেছিলো আমি ওদের কমেন্টে বিব্রত হবো! কিন্তু ওরা জানে না- ঈপ্সিতা এত সহজে কোন ছাগলকে ছেড়ে দেয় না! ধন্যবাদ আপনাকে! এরকম কিছু ফাত্রার জন্যই পরিবেশ দূষণ এর সাথে সাথে ব্লগেও দূষণ বাড়ে!

১১| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:১৩

নোয়াখাইল্ল্যা বলেছেন: দেশের বাহিরে প্রায় সবগুলো টয়লেটে মেয়েদের জন্য এই ধরনের ব্যবস্থা থাকে।আমাদের দেশেও পাবলিক টয়লেট এর সংখ্যা বাড়ানো উচিত এবং নারীদের জন্য এই ধরনের সুবিধাদি থাকা ব্যাধতামুলক করা দরকার।ঢাকা সিটিতে পরিবারের নারী সদস্যদের নিয়ে ঘুরতে বের হলে, এই ধরনের বিড়ম্বনায় পড়লেই কেবল সমস্যার ব্যাপকতা বুজা যায়।

বি:দ্র-লেখক ফেমিনিস্ট মনে হচ্চে।

১২| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:১৫

নোয়াখাইল্ল্যা বলেছেন: দেশের বাহিরে প্রায় সবগুলো টয়লেটে মেয়েদের জন্য এই ধরনের ব্যবস্থা থাকে।আমাদের দেশেও পাবলিক টয়লেট এর সংখ্যা বাড়ানো উচিত এবং নারীদের জন্য এই ধরনের সুবিধাদি থাকা ব্যাধতামুলক করা দরকার।ঢাকা সিটিতে পরিবারের নারী সদস্যদের নিয়ে ঘুরতে বের হলে, এই ধরনের বিড়ম্বনায় পড়লেই কেবল সমস্যার ব্যাপকতা বুজা যায়।

বি:দ্র-লেখক ফেমিনিস্ট মনে হচ্চে।

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু আমাদের দেশে এরকম ব্যবস্থা কিছুই নেই কোথাও! একটা সচেতনতামূলক পোস্ট দিতে নারীবাদী বা পুরুষবাদী হতে হয় না ভাই! যেকেউ তা লিখতে বা বলতে পারে! ধন্যবাদ!

১৩| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: একটা ভালো পোস্টে দুইজন কীভাবে এমন মন্তব্য করল? হাতের পাঁচ আঙ্গুল সমান নয় তাই বোধহয়...

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এই ছাগলগুলার নাম চেহারা দেইখাই বুঝছি এরা ব্লগে নতুন পাগল! তাই পোস্ট ডিলেট করিনি এমন কি তাদের মন্ত্যব্যে রিপোর্ট করি নাই! এরা তো জানে না ঈপ্সিতা কি চিজ! ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য!

১৪| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:৩৯

প্রামানিক বলেছেন: না বুঝে মন্তব্য করা ঠিক নয়, আমাদের সমাজে এখনও অনেক মেয়ে ব্যাক্কল আছে, যারা রাস্তাঘাটে চলার সময় এই সমস্যায় পড়ে। মেয়েদের রাস্তাঘাটে কি কি সমস্যা হতে পারে সেই সমস্যাগুলো তুলে ধরেছে এখানে খারাপ কিছু বলে নাই। অফিসগুলোতে মেয়েদের জন্য আলাদা টয়লেট রাখা দরকার, কিন্তু সরকারের এখনও সে টনক নড়ে নাই। মেয়েদের অনেক সমস্যা আছে যা আমরা পুরুষরা অনেকেই বুঝতে চাই না।

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এক্সাক্টলি ভাইয়া!! এখনো যে মেয়েদের এই পিরিয়ড নিয়ে ফালতু মানসিকতা কিছু মানুষ বহন করে তার উদাহরণ ওই দুই ছাগল!! হু এদেশে এখনো টয়লেটে তেমন ব্যবস্থা নেই! স্কুল/ কলেজেও তেমন কোন ব্যবস্থা নেই! ধন্যবাদ পাশে থাকার জন্য!

১৫| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:৪৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সমস্যা কি??? পোস্টতো ভালই। সবার সচেতনতা জরুরী...


@আরইউবলেছেন: রোকনুজ্জামান এবং মোঃ নিজাম!!!!
----- আরইউ? নামটা দেখে ডরাইছিলাম ভাই!!! ভবিষ্যতে পুরো নাম লিখবেন।:(

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১৩

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ছাগল সব জায়গায় থাকে ভাই! এরা ব্লগে নতুন আসছে তাই ছাগলের মত বিচরণ করছে! ধন্যবাদ পাশে থাকার জন্য!

১৬| ২৪ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:৫৪

রকি বিশ্বাস বলেছেন: য‌দিও মে‌য়ে‌দের পোষ্ট তবু ক‌মেন্ট করলাম ।
১) মে‌য়ে‌দের জন্য সম‌য়োপ‌যো‌গি পোস্ট । অ‌নে‌কে ম‌নে ক‌রেন একান্ত পার্সোনাল বিষয় গু‌লো নি‌য়ে আলোচনা করার কি আ‌ছে ?
দরকার আ‌ছে , শহর অঞ্চ‌লের মে‌য়ে‌দের স‌চেতনতা থাক‌লেও এখ‌নো অ‌নেক গ্রাম অঞ্চ‌লের মে‌য়েরা এখ‌নো অতটা স‌চেতন না । তা‌দের জন্য এই ধর‌নের পোষ্ট দরকার ।
২) রোকনুজ্জামান ও মোঃ নিজাম সা‌হেবদ্বয় , যে‌হেতু এই পোষ্ট‌টি আপনাদের জন্য নয় , সে‌হেতু আপনা‌দের উ‌চিত এ ধর‌নের পোষ্ট এ‌ড়ি‌য়ে চলা ।
৩) আমা‌দের একটা বড় সমস্যা , আমরা ম‌নে ক‌রি আমরা সব জা‌নি , আস‌লে আমরা কিছু জা‌নি না ।
আ‌মি একবার এক অ‌ফি‌সে এমন একজন‌কে বিড়ম্বনায় পড়‌তে দে‌খে‌ছিলাম । ভদ্র‌লোক জেলা শহর থে‌কে অনার্স মাস্টার্স ক‌রে চাক‌রি‌তে ঢু‌কে‌ছেন । তার অ‌ফি‌সের যাব‌তীয় কাজ খুব সুন্দর ভা‌বে ক‌রেন । তার সমস্যার জায়গা হল টয়‌লেট ।
‌তি‌নি পূ‌র্বে কোন‌দিন হাইক‌মোড ব্যবহার ক‌রেন‌নি । আবার অ‌ফি‌সে হাইক‌মোড ছাড়া টয়‌লেটও নাই । তি‌নি ক‌য়েক‌দিন প্যা‌ন এর মত ব্যবহার ক‌রে‌ টয়‌লে‌টের অবস্থার বা‌রোটা বা‌জি‌য়ে‌ছেন । কিন্তু কেউ বুঝ‌ত্পো‌রেন না , কে এই কাজ ক‌রে ।
সবাই সে‌দিন বুঝ‌তে পার‌লো কে এই ভা‌বে হাইক‌মো‌ডের উপর পা দি‌য়ে টয়‌লেট ক‌রে , যে দিন ভদ্র‌লোক ক‌মোড ভে‌ঙে প‌ড়ে গি‌য়ে ৭টা সেঁলাই দেওয়া লাগ‌লো ।
সবাই তা‌কে বল‌লো আপ‌নি এমন ক‌রেন কেন ? তখন তি‌নি বল‌লেন আ‌মি কোন‌দিন হাইক‌মোড ব্যবহার ক‌রি‌নি ।
তখন তা‌কে সবাই এর ব্যবহার‌বি‌ধি বু‌ঝি‌য়ে দি‌লেন । কিন্তু ততক্ষ‌নে তার ইজ্জত আর বা‌কি থাক‌লো না ।

‌লেখক‌কে ধন্যবাদ এই পো‌স্টের জন্য । হয়‌তো আমারই কোন ছোট বো‌নের উপকার হ‌বে আপনার পো‌স্টের জন্য ।

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১৩

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ ভাইয়া আপনার নিজের দেখা একটা প্রব শেয়ার করার জন্য! আসলে এ ধরনের ছাগল থেকে সমাজ এখনো মুক্ত নয় তাই ব্লগ ও মুক্ত নয় তাদের থেকে! তারা হয়ত ভেবেছিলো আমাকে বিব্রত করবে কিন্তু তারা জানে না- ঈপ্সিতা তাদের মত ছাগলদের এমনি এমনি ছেড়ে দেয় না! ধন্যবাদ পাশে থাকার জন্য!

১৭| ২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৩

আমি ব্লগার হইছি! বলেছেন: খুব ভালো লিখেছেন। আমি এই ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহবান জানাই।

২৪ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: জি সচেতনতাই কাম্য ভাই!

১৮| ২৪ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৩৮

মো: নিজাম গাজী বলেছেন: দেখেন আমি খারাপ কিছু বলিনি,আমি শুধু বলেছি এখানে "আমি" শব্দটি ব্যবহার না করে অন্য কিছু ব্যবহার করতে। এটা আমি লেখিকার মঙ্গলের জন্য বলেছি। কেনোনা সে মেয়ে,তাছাড়া মেয়ে হোক, ছেলে হোক সকলেরই নুন্যতম লজ্জা থাকা উচিত। আসলে আমরা লিখতে লিখতে কখন যে সেই লেখার মধ্যে নিজের সত্তা ও মানকে বিকিয়ে দিচ্ছি তা আমরা বুঝতে পারতেছিনা। লেখিকা আপনি বলেছেন যে আপনি চিস,এবং নিজেক একজব পুরাতন ও প্রতিষ্ঠিত ব্লগার ভাবেন। এখানে আমার হাঁসি পাচ্ছে। এই ধীনের শালীনতাহীন লেখা খুবই লজ্জাজনক এবং এটা ব্লগের পরিবেশ নষ্ট করছে। জানি সকলে আপনার পক্ষ নিবেন,কারন আমিও যে আপনার বিপক্ষে নয়। আমি আপনার লেখার সংশোধন চাই। লোকে যেনো লেখার আপনাকে না পড়ে,ছদ্মনামের কেউকে পড়ে। অবশ্যই লেখাটি উপকারী,সময়োপযোগী ও সচেতনতামূলক। কিন্তু সংশোধন আবশ্যক। ধন্যবাদ। ভালো থাকুন,চিরকাল চিস থাকুন। শুভকামনা।

১৯| ২৪ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৪৯

মো: নিজাম গাজী বলেছেন: দেখেন আমি খারাপ কিছু বলিনি,আমি শুধু বলেছি এখানে "আমি" শব্দটি ব্যবহার না করে অন্য কিছু ব্যবহার করতে। এটা আমি লেখিকার মঙ্গলের জন্য বলেছি। কেনোনা সে মেয়ে,তাছাড়া মেয়ে হোক আর ছেলে হোক সকলেরই নূন্যতম লজ্জা থাকা উচিত। আসলে আমরা লিখতে লিখতে কখন যে সেই লেখার মধ্যে নিজের সত্তা ও মানকে বিকিয়ে দিচ্ছি তা আমরা বুঝতে পারতেছিনা। লেখিকা আপনি বলেছেন যে আপনি চিস,এবং নিজেক একজন অতি পুরাতন ও প্রতিষ্ঠিত ব্লগার ভাবেন। এখানে আমার হাঁসি পাচ্ছে। এই ধরনের শালীনতাহীন লেখা খুবই লজ্জাজনক এবং এটা ব্লগের পরিবেশ নষ্ট করছে। জানি সকলে আপনার পক্ষ নিবেন,কারন আমিও যে আপনার বিপক্ষে নয়। আমি আপনার লেখার সংশোধন চাই। লোকে যেনো লেখার মধ্যে আপনাকে না পড়ে,ছদ্মনামের কেউকে পড়ে। অবশ্যই লেখাটি উপকারী,সময়োপযোগী ও সচেতনতামূলক। কিন্তু সংশোধন আবশ্যক। ধন্যবাদ। ভালো থাকুন,চিরকাল চিস থাকুন। শুভকামনা।

২৪ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:০২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমার ও “ হাঁসি” পাচ্ছে আপনার হাসি দেখে! এতক্ষণ পর নিজেই বললেন সচেতনতামূলক লেখা! আবার নিজেই লাজের কথা বলছেন! হাউ ফানি ম্যান! যাক গা! আপনার সাথে ফালতু তর্কে গিয়ে লাভ নেই! যদি আমি ব্লগের পরিবেশ নষ্ট করতাম তাহলে এতক্ষণে বহু রিপোর্ট পড়ত ! বরং আপনি, আপনারা কিছু কুৎসিত চিন্তার মানসিকতার মানুষেরা এসে ব্লগের পরিবেশ নষ্ট করছেন! যেদিন মেয়ের বাবা হবেন সেদিন আশা করি কিছু বুঝতে পারবেন! ততদিনে যদি আপনার বোধোদয় হয়!

২০| ২৪ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৪৯

রক বেনন বলেছেন: এখন মেয়েদের আরেকটি জিনিষ ব্যাগে রাখা জরুরি হয়ে পড়েছে। সেটা হলো একটা ব্লেড বা ক্ষুর! নিরাপত্তার স্বার্থেই!!

২৪ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:০২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: অবশ্যই ভাই!! এছাড়া উপায় নেই!

২১| ২৪ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:০৭

নতুন বলেছেন: একজন নারীর ব্যাগে ব্যক্তিগত জরুরী জিনিস থাকে সেটা নিয়ে লেখা কিভাবে অশালীন হইলো?

বত`মানে নারীদের ব্যাগে পেপার স্প্রে বা স্টান গান রাখা দরকার।

২২| ২৫ শে এপ্রিল, ২০১৮ রাত ১:৩৫

শামচুল হক বলেছেন: সচেতনতামূলক লেখা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.