নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার এই পথ চাওয়াতেই আনন্দ

ফাহমিদা বারী

আমার ব্লগ মানে গল্প। গল্প পড়ার আমন্ত্রণ জানাই :)

ফাহমিদা বারী › বিস্তারিত পোস্টঃ

ইবুক- থাকে শুধু মৌনতা

২৮ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:০২



বইটই এ্যাপে এই সপ্তাহেই আপলোড করা হয়েছে আমার একটি উপন্যাস 'থাকে শুধু মৌনতা'। বহুদিন আগে লেখা আমার একটি ছোটগল্প 'শুভংকরের ফাঁকি'র উপন্যাসরূপ এটি। শুভংকরের ফাঁকি গল্পটি অনলাইনে প্রকাশের পরে অনেকেরই জানার ইচ্ছে ছিল কী হলো রিমির জীবনে। রিমির সেই পরবর্তী জীবনটাকেই তুলে আনতে চেয়েছি এই উপন্যাসে। মূল্য রাখা হয়েছে মাত্র ৫০ টাকা। বইটি এই সপ্তাহের বেস্টসেলার বইসমূহের ৩ নাম্বারে স্থান করে নিয়েছে।

বইটই বর্তমান সময়ের অত্যন্ত জনপ্রিয় একটি এ্যাপ। মোবাইলে এ্যাপটি ইনস্টল করে নিয়ে উপভোগ করুন আপনার পছন্দের গল্প/উপন্যাস।

"থাকে শুধু মৌনতা" ই-বইটি সরাসরি পড়তে: https://link.boitoi.com.bd/gPHj

ফাহ্‌মিদা বারী এর সকল ই-বই একসাথে পেতে: https://link.boitoi.com.bd/mwHe

বইটই এক্সক্লুসিভ এর সকল ই-বই একসাথে পেতে: Click This Link



'থাকে শুধু মৌনতা'র মূলভাবটুকু জেনে নিতে পারেন।

''ছোটবেলা থেকেই রিমি চুপচাপ শান্ত প্রকৃতির মানুষ। ‘না’ শব্দটি নেই তার অভিধানে। সংসার আর সংসারের মানুষগুলোকে নিয়ে ব্যতিব্যস্ত রিমির জীবনে সামনে এগিয়ে যাওয়ার দুর্বোধ্য কোনও তাড়না নেই। ঘরের মানুষগুলো সুখে থাকতে পারলেই রিমিও সুখে থাকে। তাই সংসারের মানুষগুলোকে সুখী করতে চাওয়ার সাধনাই ধ্যানজ্ঞানে পরিণত হয় তার। কিন্তু এসবের মাঝে কোথায় যেন সূক্ষ্ণ একটা ফাঁকি চোখের আড়ালে থেকে যায় রিমির। আসলে জীবনের গল্পটা তো আর রূপকথা নয় যার শেষটা হয় এভাবে, ‘অতঃপর তাহারা সুখে শান্তিতে বাস করিতে লাগিল...’ জীবনের এতখানি পথ পাড়ি দিয়ে এসে এই ফাঁকিটাকে আবিষ্কার করেই মহা বিপদে পড়ে যায় রিমি। আবার কি সবকিছু শুরু করতে হবে গোড়া থেকে? তাহলে ফেলে আসা এই এতখানি সময়টা কি পুরোপুরিই ভুল কাজে ব্যয় হলো তার? এতদিনের এতটা বিনিয়োগ যাদের জন্য, তারা কি কোনও লভ্যাংশই জমা দিবে না রিমির ঝুলিতে? ‘থাকে শুধু মৌনতা’ রিমির গল্প। সাদামাটা ভঙ্গিতে বলা রিমির গল্পটাতে কোথাও কোনও বাহুল্য নেই। পাঠক রিমির এই আটপৌরে জীবনের সাথে যতটুকু একাত্ম্ হতে পারবে, ততটুকুই লেখকের সার্থকতা।'

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৪৬

রাজীব নুর বলেছেন: এটা খুবই ভালো কাজ হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.