নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামলাইকুম। আমি ফারিহা হোসেন প্রভা,ঢাকা সবুজবাগ থেকে। ছোট বেলা থেকেই আমার ইচ্ছে ছিলো আমাদের দেশ ও দেশের মানুষের জন্য কিছু করার। দেশের নারীদের নিয়ে অনেক কাজ করার ইচ্ছা আছে আমার এবং আমার স্বপ্ন দেশের একজন স্বশিক্ষিত নেত্রী হওয়া।

ফারিহা হোসেন প্রভা

একজন খুব সাধারণ মানুষ তবে অসাধারণ কেও হতে চাই ! ফেবু আইডিঃ Fariha Provs

ফারিহা হোসেন প্রভা › বিস্তারিত পোস্টঃ

জানতে চাই

১৩ ই মে, ২০১৮ বিকাল ৫:১০

আমি এইবার এসএসসি পরিক্ষা দিয়েছি। এবছর আমি দেখেছি ব্যাপকহারে প্রশ্ন ফাঁস হয়েছে। আমার সাথে আমার নিজেরি অনেক ক্লাস ফ্রেন্ডস প্রশ্ন পেয়ে পরিক্ষা দিয়েছে। সরকার এই প্রশ্ন ফাঁস আটকাতে ব্যারথ হয়েছে। তাই বলেই কিন্তু তারা এইবার রেসাল্টও মোটামোটি খারাপ করেছে। আমরা দেখতেই পেরেছি এইবার পরিক্ষায় পাসের হার অনেক কম। যারা প্রশ্ন পেয়ে ঠিকভাবে পরিক্ষা দিয়েছে শুধু তারাই কিন্তু বিবেচনা করলে ভাল রেসাল্ট করেছে। আর আমাদের মত স্টুডেন্টস রা যারা কিনা কোনো প্রশ্নের ধারের কাছেও আসেনি,তাদের রেসাল্টই কিন্তু খারাপ হয়েছে। আমরা কষ্ট করেছি,পরিশ্রম করেছি কিন্তু ফল কি? কেও কেও তো অল্পের জন্য এ+ মিস করেছে। এ+ পেয়েছে শুধু তারাই যারা প্রশ্ন পেয়ে পরিক্ষা দিয়েছে এবং লেখা পড়া আমাদের চাইতে কম করেছে। আমার প্রশ্ন সরকার কি এই জিনিসগুলো দেখে না? ভাল ভাল স্টুডেন্টস রা এ+ মিস করছে আর যারা এর যোগ্য না তারাই এ+ পাচ্ছে এটা কি তারা দেখছে না?

সব দিক বিবেচনা করলে কিন্তু এ+ যারা মিস করছে তারাই ভাল ভাল বিশ্ববিদ্যালয় গুলোতে চান্স পাচ্ছে। এর কারণ কি? অদম্য পরিশ্রম এবং বুদ্ধি।

মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৮ বিকাল ৫:২১

আবু আফিয়া বলেছেন: পরিশ্রম কখনও বৃথা যায় না, সামনে অনেক পথ পাড়ি দিতে হবে, যারা পরিশ্রম না করে প্রশ্নপত্র পেয়ে ভাল রেজাল্ট করেছে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল নয় বরং যারা নিজের মেধা দিয়ে যতটুকু সফল হয়েছে তাদের জীবনই উজ্জ্বল।
আপনার প্রতি রইল শুভ কামনা,
আপনার নামে কোন একটি পত্রিকায় প্রবন্ধ পড়েছিলাম মনে হয়।

১৩ ই মে, ২০১৮ বিকাল ৫:৩৩

ফারিহা হোসেন প্রভা বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পাশেই থাকবেন।

২| ১৩ ই মে, ২০১৮ বিকাল ৫:৩৫

আবু আফিয়া বলেছেন: যায়যায়দিন পত্রিকায় কি আপনার লেখাই পড়েছিলাম? লেখা ভাল ছিল।

১৫ ই মে, ২০১৮ রাত ৮:৫৬

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ধন্যবাদ।

৩| ১৫ ই মে, ২০১৮ রাত ৯:০৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অনেক দিন আগের পোস্ট তবে আর নতুন কোন পোস্ট দিচ্ছেন না কেন? রিজাল্টও জানাননি। মিষ্টি না হয় নাই খাওয়ালেন। শুভ কামনা রইল।

১৯ শে মে, ২০১৮ বিকাল ৩:৪৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপনাকে। মিষ্টি অবশ্যই খাওয়াবো স্যার ইনশাল্লাহ।

৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:০০

ভ্রমরের ডানা বলেছেন:

নকলবাজেরা জীবনে সফল হয় না...

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: হ্যা ঠিক তাই। তারা জীবনের কিছু অংশে জিতে গেলেও প্রধান অংশে গিয়ে হেরে যায়। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ধন্যবাদ।

৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:০৭

এ.এস বাশার বলেছেন: ব্লগে স্বগতম..... চালিয়ে যান.... তারুন্যের জয় অবধারিত.....

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৯

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ইনশাআল্লাহ্‌ ! আপনাদের মত মহৎ মানুষেরা যদি তাদের পার্থনায় একটুখানি জায়গা করে দেয় তাহলে অবশ্যই স্যার।

৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:২৬

রাকু হাসান বলেছেন:


ব্লগে স্বাগতম ,শুভ ব্লগিং । মাত্র এসএসসি পাশ একটি বাচ্চা সামুর ব্লগে B-) । বাহ বেশ ভালো লাগলো । কমেন্টও বেশ ভালো । মনে হচ্ছে সহজে ব্লগের পরিবেশ বুঝে ফেলছেন । েএটা খুব ভালো । কয়েক দিনে বেশ কয়েকটি পোস্ট সেই সাথে মন্তব্যও । নতুন হিসাবে বলবো ,মন্তব্যের গতি আরেকটু দ্রুত হোক ,তবে অবশ্যই সুন্দর ও গঠনমূলক । সামুতে কিন্তু মন্তব্যে ব্লগারের পরিচয় :) । ফেসবুকে সময় দিলে কমিয়ে ব্লগে সে সময় দিলে অনেক উপকার হবে । আটটি পোস্ট হয়ে গেছে ।
আমার ব্লগে ফুল দিয়ে স্বাগতম জানিয়েছি তাই এখানে আর ফুল দিয়ে জানালাম না 8-|
হোক ব্লগিং পড়ার জন্য রেডি আছি আমি :)

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ স্যার আপানাকে। আসলে মাঝেমাঝে আমি নিজেই বাকহীন হয়ে পরি যে সামু ব্লগে এত সম্মানীয় ব্যক্তিদের মাঝে আমি আবার কি লিখবো। তবে আমার এই জিনিসটাই সব চেয়ে মজার লাগে এবং এর মাধ্যমেই আমি উৎসাহিত হই।

৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১২

রাকু হাসান বলেছেন: কোনো ব্যাপার না । বর্তমান প্রজন্ম অনেক এগিয়ে । এটা তো অনেক পজিটিভ বিষয় । কাল আমার এক পরিচিত ছোট ভাই (ইন্টার পড়ুয়া) ইন্টারন্যাশনাল পুরষ্কারে পুরষ্কৃত হলো । যা আমরা তখন কল্পনাও করতে পারিনি । অনেক বেশি শুভকামনা ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৩

ফারিহা হোসেন প্রভা বলেছেন: শুভকামনা রইলো আপনার প্রতি স্যার। আপনার দোয়ায় একটুখানি জায়গা দিয়েন। ধন্যবাদ। শুভরাত্রি।

৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০৮

নয়ন বিন বাহার বলেছেন: তারা মাকাল ফল।
জিপিএ ৫ সফলতার মাপকাঠি নয়। কখনো নয়।
দিনশেষে বেসিকটাই কাজে লাগে। সব জায়গায়।
ওদের হাসি একদিন।
কান্না পুরো ভবিষ্যত জুড়ে।
তাই, প্রতিযোগিতা শুধুমাত্র নিজের সাথে।
আবার বলছি,
প্রতিযোগিতা শুধুমাত্র নিজের সাথে।
সু-স্বাগতম সামুব্লগে...

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৫

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ভাইয়া আপনার কথাগুলো শুনে অনেক ভালো লাগলো। আর যখন পড়লাম 'প্রতিযোগিতা শুধুমাত্র নিজের সাথে' তখন পুরো দেহের লোম দাঁড়িয়ে গেলো। কেমন যেন এনার্জি পেলাম কথাটায়। ধন্যবাদ ভাইয়া।

৯| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৩

আর্কিওপটেরিক্স বলেছেন: What you do in the long run matters , not what result you get. :)

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২২

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ভবিষ্যতে কি করতে চাই এই নিয়ে আমার নয়, আমার পরিবার ও আশেপাশের মানুষের একটু বেশি চিন্তা। তবে আমার চিন্তা হলো বিয়ে শাদী নিয়ে। ইশ কবে যে বিয়ে করব। হাহাহাহাহা......
ধন্যবাদ আপনাকে। দোয়া করবেন আমার জন্য।

১০| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৯

আর্কিওপটেরিক্স বলেছেন: আমার চিন্তা হলো বিয়ে শাদী নিয়ে। ইশ কবে যে বিয়ে করব। হাহাহাহাহা......
=p~ =p~ =p~

তা জিয়ান মালিকের মতো রাজপুত্তরকে নাকি B-))

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০৫

ফারিহা হোসেন প্রভা বলেছেন: আল্লাহ্‌ তায়ালা যাকে ভাগ্যে লিখে রেখেছেন অবশ্যই তাকে। পথে ঘাটে খুজে বেড়াই তাকে..... মাঝে মাঝে মনে হয় সে আশেপাশেই কোথাও আছে। ওতো রাজপুত্রের চাহিদা নেই আমার, শুধু একটু আমাকে আমার মন মত ঘুরাতে পারলেই হলো।
ধন্যবাদ জনাব আপনাকে..... শুভ রাত্রি।

১১| ২৩ শে মার্চ, ২০১৯ সকাল ১১:২০

খায়রুল আহসান বলেছেন: আপনার এ প্রথম পোস্টটাতে এলাম, এ ব্লগে আপনাকে বিলম্বিত সুস্বাগতম জানাতে। কিন্তু আপনি ইতোমধ্যে ব্লগ ত্যাগ করেছেন বলে মনে হচ্ছে; আপনার দীর্ঘ অনুপস্থিতি'র কারণে এমনটা মনে হচ্ছে।
পোস্টের মন্তব্যে ইতোমধ্যে অনেকেই যেমনটা বলেছেন, আমিও সেটিই বলবো- পরিশ্রম কখনো বৃৃথা যায় না। নকল করে কিংবা ফাঁস হওয়া প্রশ্ন পেয়ে পরীক্ষায় বেশী নম্বর হয়তো পাওয়া যায়, কিন্তু জ্ঞানার্জন করা যায় না। দিন শেষে অর্জিত জ্ঞানটাই কাজে দেয়।
আপনি এখন কোথায় পড়ছেন, শেষ পর্যন্ত কোথায় ভর্তি্ হলেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.